| ঢাকা, শুক্রবার, ৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

“ফাইনালেও যেন রোহিত এমনই টস করে” খোচা মেরে বললেন পাক ক্রিকেটমহল

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ১৮ ২৩:১৪:৩৩
“ফাইনালেও যেন রোহিত এমনই টস করে” খোচা মেরে বললেন পাক ক্রিকেটমহল

অপেক্ষা আর মাত্র কয়েক ঘন্টার। তারপরেই আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে বিশ্বকাপের ফাইনাল ম্যাচে ভারত মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার। ১৯৮৩, ২০০৩ এবং ২০১১-এর পর চতুর্থ বার ফাইনালে পা রেখেছে টিম ইন্ডিয়া। খেতাবী লড়াইতে টিম ইন্ডিয়ার প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। তাদের সমীহ না করে উপায় নেই। গ্রুপ পর্বের খেলায় ভারতের বিরুদ্ধে হেরেই অভিযান শুরু করেছিলো তারা। দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও সাফল্যের মুখ দেখেন নি প্যাট কামিন্স গ্লেন ম্যাক্সওয়েলরা। কিন্তু তৃতীয় ম্যাচ থেকে ঘুরে দাঁড়িয়েছে তারা। শেষ চারের লড়াইতে ইডেন গার্ডেন্সে প্রোটিয়াদের বিপক্ষে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিয়ে জায়গা করে নিয়েছে ফাইনালে। বড় মঞ্চে স্নায়ুর চাপ ধরে রাখার অশেষ ক্ষমতা ফাইনালের আগে বাড়তি আত্মবিশ্বাস যোগাচ্ছে অস্ট্রেলিয়াকে।

ইতিপূর্বে ১৯৮৩ এবং ২০১১ সালে বিশ্বজয়ের স্বাদ পেয়েছে ভারত। ২০০৩ সালে দক্ষিণ আফ্রিকার মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হেরেই হয়েছে স্বপ্নভঙ্গ। কুড়ি বছর পর সেই অজিদের বিপক্ষে জিতে তৃতীয় খেতাব ঘরে তুলতে চান রোহিত শর্মা বিরাট কোহলিরা। আইসিসি প্রতিযোগিতায় ভারতের বরাবরের শক্ত গাঁট নিউজিল্যান্ড। সেমিফাইনালে তাদের ৭০ রানের ব্যবধানে পর্যুদস্ত করেই ফাইনালে পা রেখেছে তারা। গোটা টুর্নামেন্ট জুড়েই বড় রান করেছেন রোহিত শর্মা, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার’রা। বল হাতেও অনবদ্য পারফর্ম্যান্স করেছেন মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহ। ফিল্ডিং-এ নজর কাড়ছেন রবীন্দ্র জাদেজারা। টানা দশ ম্যাচ চলতি বিশ্বকাপে অপরাজিত রয়েছে টিম ইন্ডিয়া। এই ছন্দ যদি রবিবারও তারা ধরে রাখতে পারে, তাহলে তৃতীয় বিশ্বখেতাব হতে পারে কেবল সময়ের অপেক্ষা।

কোহলি-আইয়ার-শামি’দের অনবদ্য পারফর্ম্যান্সকে যখন কুর্নিশ জানাচ্ছে ক্রিকেটদুনিয়া, তখন অন্তর্ঘাত খুঁজে পেলেন পাক প্রাক্তনী সিকান্দার বখত। তাঁর মতে টসের সময় কারচুপি করেই নাকি সাফল্য পাচ্ছে টিম ইন্ডিয়া। দিন কয়েক আগে আরেক পাক প্রাক্তনী হাসান রাজা বলেছিলেন ভারতকে নাকি আইসিসি বিশেষ বল দিচ্ছে, যা অধিক স্যুইং করে। সেই কারণেই সাফল্য পাচ্ছেন মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহএবং মহম্মদ সিরাজ সেই হাস্যকর মন্তব্য নিয়ে তৈরি হওয়া বিতর্কের রেশ কাটার আগেই নতুন মন্তব্য সিকান্দার বখতের বক্তব্য নিয়ে।

পাকিস্তানের হয়ে ২৬ টেস্ট এবং ২৭ ওডিআই খেলেছেন সিকান্দার বখত অবসরের পর টেলিভিশন চ্যানেলের বিশ্লেষক হিসেবে কাজ করছেন বর্তমানে। আচমকাই তিনি বলে বসেন, “(টসের সময়) রোহিত শর্মা কয়েনটা অনেকখানি দূরে ছুঁড়ে দেন। প্রতিপক্ষ অধিনায়ক অত দূরে গিয়ে আর দেখেন না আদৌ সঠিক সিদ্ধান্ত দেওয়া হলো নাকি হলো না। এটার কি কোনো নির্দিষ্ট কারণ রয়েছে?” নিজের দেশের ক্রিকেট কিংবদন্তিদের পাশে পান নি সিকান্দর বখত। এক জনপ্রিয় টেলিভিশন শো’তে এসে ওয়াসিম আক্রম এই মন্তব্যকে তুলোধোনা করেন। বলেন, ‘এতে পাকিস্তানেরই নাম খারাপ হয়।’ আক্রমকে সমর্থন জানিয়েছিলেন শোয়েব মালিক, মিসবাহ উল হক’রা।

এবার ভারতীয় প্রাক্তনী ওয়াসিম জাফরকেও দেখা গেলো টস বিতর্ক নিয়ে মুখ খুলতে। সোশ্যাল মিডিয়ায় বরাবরই বেশ সাবলীল জাফর। ক্রিকেট সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে মজা করতে ভালোবাসেন তিনি। স্বকীয় ভঙ্গিতেই সিকান্দার বখতের মন্তব্যকেও বিঁধেছেন তিনি। একটি ভিডিও ট্যুইটারে শেয়ার করেছেন জাফর। সেখানে দেখা যাচ্ছে একটি ক্রিকেট ম্যাচে টসের জন্য প্রস্তুত দুই অধিনায়ক। ম্যাচ রেফারীর নির্দেশ পাওয়ার পর এক অধিনায়ক বল ছোঁড়ার মত করে টসের কয়েনও উপরের দিকে ছুঁড়ে দেন। তা বেশ খানিকটা দূরে গিয়ে পড়ে। সাথে জাফর মন্তব্য জুড়ে দেন, “আশা করি আগামীকাল রোহিত শর্মা এমন কিছু করবেন এবং যত ভিত্তিহীন তত্ত্বগুলোকে নিয়ে ঠাট্টা করবেন।” কটাক্ষের ইঙ্গিত যে সিকান্দার বখতের দিকেই, তা জাফরের পোস্ট থেকেই পরিষ্কার।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

নিজের শেষ ম্যাচে কেঁদে কেঁদে ধোনিকে যা বললেন কাষ্টার মাষ্টার মুস্তাফিজির রহমান

নিজের শেষ ম্যাচে কেঁদে কেঁদে ধোনিকে যা বললেন কাষ্টার মাষ্টার মুস্তাফিজির রহমান

আইপিএলে নিজের শেষ ম্যাচ খেলে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে কান্নার স্বরে কথা বলেন মুস্তাফিজুর রহমান। ...

মুস্তাফিজের মেইডেন ওভার নিয়ে অবিশ্বাস্য কথা বললেন পাঞ্জাবের মেইডেন দেওয়া ব্যাটার শশাঙ্ক সিং

মুস্তাফিজের মেইডেন ওভার নিয়ে অবিশ্বাস্য কথা বললেন পাঞ্জাবের মেইডেন দেওয়া ব্যাটার শশাঙ্ক সিং

মুস্তাফিজের বল স্পিন নাকি পেস এটা এখনও আমি বুঝে উঠতে পারিনি পাঞ্জাবের মারকুটে ব্যাটার শষাষ্ক ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে