| ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

এবারের বিশ্বকাপে বিষেশ সুবিধা পাচ্ছে ভারত অভিযোগ প্রাক্তন পাকিস্তান ক্রিকেটারের

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ নভেম্বর ০৭ ১৫:৫৬:৫৩
এবারের বিশ্বকাপে বিষেশ সুবিধা পাচ্ছে ভারত অভিযোগ প্রাক্তন পাকিস্তান ক্রিকেটারের

সম্প্রতি, প্রাক্তন পাকিস্তান ক্রিকেটার হাসান রাজা দাবি করেছেন যে ভারত বিশ্বকাপে "প্রতারণা" করছে। আইসিসি এবং বিসিসিআই তাদের বোলারদের বাড়তি সুবিধা পেতে বিশেষ বল দিচ্ছে। এতে তারা বলে সুইং পাচ্ছে।

পাকিস্তানের কিংবদন্তি ওয়াসিম আকরাম, রাজার দাবি অস্বীকার করে বলেছেন, তার মন্তব্য ভিত্তিহীন। এই জিনিসগুলি শুধুমাত্র রসিকতা হিসাবে বোঝানো হয় অন্য কিছু নয়।

পাকিস্তানের একটি নিউজ চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে হাসান রাজার অভিযোগ, ভারত ব্যাট করলে প্রতিপক্ষের বোলারদের কোনো সুবিধা হবে না। কিন্তু ভারতীয় ক্রিকেটাররা যখন বোলিং শুরু করে, তখন তারা বলের বেশি সুইং পায়।

“শেষ সাত ম্যাচে ৭-৮টি ডিআরএস সিদ্ধান্ত ভারতের পক্ষে গেছে। শামি ও সিরাজ যেভাবে সুইং করছেন তাতে মনে হচ্ছে আইসিসি এবং বিসিসিআই তাদের আলাদা বল দিয়েছে। দ্বিতীয় ইনিংসের বল প্রশ্নবিদ্ধ। বলের একপাশে অতিরিক্ত চামড়া থাকতে পারে যাতে এটি ভারী থাকে। তাদের তদন্ত করা দরকার।

বিশ্বকাপ ডিআরএস পদ্ধতি সম্পর্কে অভিযোগ করে হাসন রাজা বলেন, ভারত ডিআরএস নিয়ে কারচুপি করেছে। ফলে বাড়তি সুবিধা পাচ্ছেন রোহিত শর্মা। খবর এনডিটিভি।

পাকিস্তানের নিউজ চ্যানেল এবিএনে কথা বলতে গিয়ে প্রোটিয়া ব্যাটার রাসি ভ্যান ডার ডুসেনের আউট প্রসঙ্গ এমন অভিযোগ তোলেন রাজা। তিনি বলেন, এই ম্যাচে জাদেজা ৫ উইকেট নিয়েছে। আমরা প্রযুক্তির কথা বলি। ভ্যান ডার ডুসেন ওদের প্রধান ব্যাটার ছিল। জাদেজার বল লেগ স্টাম্পে পড়েছিল। ইমপ্যাক্ট দেখাচ্ছিল লেগ স্টাম্পে। তা হলে কীভাবে সেটা গিয়ে মিডল স্টাম্পে লাগল? ডিআরএস-এ কারচুপি হচ্ছে। ভারত সেটা করছে।

এই প্রসঙ্গে অন্য কিছু ডিআরএসের কথা উল্লেখ করে রাজা বলেন, “এই ম্যাচে নয়, আগেও এমন হয়েছে। আবার, পাকিস্তান বোলারের ডেলিভারি দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানের প্যাডে আঘাত করলেও আউট হননি। ডিআরএসও সাহায্য করেনি। ভারত এটা ইচ্ছাকৃতভাবে করছে। আয়োজক দেশ হিসেবে উপকৃত হচ্ছে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

হাইভোল্টেজ ম্যাচে হায়দ্রাবাদকে যত রানের টার্গেট দিল চেন্নাই

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব-নিকাশে বড় লাফ দিলেন মুস্তাফিজ

হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব-নিকাশে বড় লাফ দিলেন মুস্তাফিজ

আজ চেন্নাইয়ের ঘরের মাঠে হায়দ্রাবাদের মুখোমুখি হয়েছিলো মুস্তাফিজের চেন্নাই। টসে হেরে প্রথমে ব্যাট করে ২০ ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে