| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সাকিব ছুটি পেয়েছিল হাথুরুর যে দুর্বলতায়

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ অক্টোবর ২৭ ১৬:৫৬:৫৪
সাকিব ছুটি পেয়েছিল হাথুরুর যে দুর্বলতায়

মাঠে সাকিবের পারফরম্যান্স থাকলেও মাঠের বাইরে তাকে ঘিরে চলছে তুমুল আলোচনা-সমালোচনা। হঠাৎ সাকিব আল হাসানকে কেন ছেড়ে দিল টিম ম্যানেজমেন্ট? এটিও বিতর্কে নতুন গভীরতা যোগ করেছে।

ক্রিকেট সূত্রে জানা গেছে, বাংলাদেশ দলের এত বড় কোচিং কমিটি থাকাকালীন খরা ভাঙতে ঢাকায় ছুটে গিয়েছিলেন সাকিব তার ছোটবেলার কোচ নাজম আবিদীন ফাহিমের কাছে। আর সাকিবকে কেন ছাড়লেন কোচ চন্ডিকা হাথুরুসিংহে? এ নিয়ে বিব্রত বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি)।

বৃহস্পতি ও শুক্রবার পুরো দুই দিনের প্রশিক্ষণ শেষে সাকিব কলকাতায় যাবেন বলে জানা গেছে। কিন্তু টাইগার ছেলে শাকিব আর তা করেন না। দুই সেশন কোচের সঙ্গে কাজ করার পর বৃহস্পতিবার (২৬ অক্টোবর) কলকাতা চলে যান তিনি।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) মিরপুরে ঘরের মধ্যে তিন ঘণ্টা ব্যাটিং অনুশীলন করেন সাকিব। সকাল ৯টা ৭ মিনিটে মিরপুর শেরে-ই বেঙ্গল ইনডোর স্টেডিয়ামে পৌঁছায়। প্রশিক্ষণ শেষে দুপুর ১২টা ৪২ মিনিটে মিরপুর ত্যাগ করেন।

বৃহস্পতিবার সেখানে গেলেও প্রশিক্ষণ নেননি সাকিব। অনুশীলনে তাসকিন ঘাম ঝরালেও মাঠে নামেননি হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান ও তানজিম হাসান সাকিবরা।

শাকিবের ফেরার বিষয়ে মিডিয়া প্রধান রাবিদ ইমাম বলেন, তার ছুটি থাকবে দুইদিনের জন্য। শেষ হয়ে গেছে বলেই তিনি এসেছেন।

জানা গেছে, সাকিবের মূল সমস্যা ব্যাটিং। জেমি সিডন্সের বিদায়ের পর থেকে বিশেষজ্ঞ ব্যাটিং কোচ ছাড়াই টাইগাররা। সহকারী কোচ নিক পোথাস এবং প্রধান কোচ হাথুরুসিংহে ব্যাটিং বিশেষজ্ঞ।

অন্যদিকে মিনহাজুল আবেদীন নান্নু ও টিম ডিরেক্টর খালেদ মাহমুদও দলে রয়েছেন। এত বড় কোচের দল থাকা সত্ত্বেও সাকিব মিরপুরে শৈশবের গুরুর কাছে যাওয়ায় বিব্রত বিসিবি।

বিসিবির একজন পরিচালক নাম প্রকাশ না করার শর্তে দেশের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যমকে বলেছেন, "আমরা কোচকেও জিজ্ঞাসা করেছি কিভাবে সাকিব ছুটি পেলেন।" কোচকে জানিয়েছিলেন ব্যক্তিগত কারণে তিনি চলে যাচ্ছেন।

এদিকে বিশ্বকাপে এখন পর্যন্ত যে পাঁচটি ম্যাচ খেলেছেন তাতে খুব বেশি সাফল্য পেতে পারেননি সাকিব। চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত ৪ ম্যাচে ১৪ গড়ে মাত্র ৪৫ পয়েন্ট করেছেন সাকিব। এর মধ্যে নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বোচ্চ ৪০ রানের ইনিংস খেলেছেন তিনি। অন্যদিকে বল হাতে সাকিবের মোট ৫.৫৪ ওভারে ৬ উইকেট। এর মধ্যে তার সেরা পারফরম্যান্স ছিল আফগানদের বিপক্ষে ৩০ রানে ৩ উইকেট। এ ছাড়া চোটের কারণে ভারতের বিপক্ষে খেলা হয়নি তার।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ব্যাটিং অর্ডার পরিবর্তন নিয়ে দুই মেরুতে পাপন-হাথুরু, বিশ্বকাপের আগে নতুন দ্বন্দ শুরু

ব্যাটিং অর্ডার পরিবর্তন নিয়ে দুই মেরুতে পাপন-হাথুরু, বিশ্বকাপের আগে নতুন দ্বন্দ শুরু

হ্যাঁ, টি-টোয়েন্টিতে বাংলাদেশের ব্যাটিং অর্ডার বদলে যাবে। ক্রিকেটে এটা সাধারণ ব্যাপার। বাংলাদেশ জাতীয় দলের প্রধান ...

মুস্তাফিজের পরিবর্তে খেলা বোলার আজ যত রান দিল

মুস্তাফিজের পরিবর্তে খেলা বোলার আজ যত রান দিল

আইপিএলে নিজেদের শেষ ম্যাচে আজ মুখোমুখি হয়েছে চেন্নাই এবং ব্যাঙ্গালুরো। প্লে অফের জন্য এই ম্যাচ ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে