| ঢাকা, সোমবার, ৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

কোন দল নিবে আজ পরাজয়ের স্বাদ, ভারত নাকি নিউজিল্যান্ড

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ অক্টোবর ২২ ১০:৪৬:৪১
কোন দল নিবে আজ পরাজয়ের স্বাদ, ভারত নাকি নিউজিল্যান্ড

আজ বিশ্বকাপের বড় ম্যাচ। অপরাজিত নিউজিল্যান্ড বা ভারতীয় দলকে হারের স্বাদ নিতে হবে। ভারতীয় শিক্ষার পরিবর্তন নিশ্চিত। হার্দিক পান্ডিয়ার চোটের কারণে ফিরতে পারেন রবিচন্দ্রন অশ্বিন। সেরা একাদশে সমস্যা থাকা সত্ত্বেও কোচ রাহুল দ্রাবিড় তাদের জয়ের ধারা বজায় রাখতে আত্মবিশ্বাসী। অপরিবর্তিত লাইনআপ নিয়ে খেলতে পারবে নিউজিল্যান্ড। নিউজিল্যান্ডেররা অনুপ্রেরণার জন্য ভারতের সাথে বিশ্বকাপের সুখী স্মৃতির দিকে তাকিয়ে আছে। ধর্মশালা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে দুপুর আড়াইটায়।

বিশ্বকাপে রেকর্ড গড়লেও নেদারল্যান্ডসের কাছে হেরেছে দক্ষিণ আফ্রিকা। আফগানিস্তানের সঙ্গে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের লড়াই। প্রথম দুই ম্যাচ হেরে ঘুরে দাঁড়ায় অস্ট্রেলিয়া। আনন্দ পেদনা বিশ্বকাপে অপরাজিত ভারত ও নিউজিল্যান্ড।

কিন্তু আর কখনো না. কিছু মানুষকে হার মানতে হয়। পরীক্ষা অনুষ্ঠিত হবে হিমাচলের ধর্মশালায়। ৫ হাজার ফুট উচ্চতা থেকে কে ফিরতে পারে?

ভারত ঘরের ফেভারিট। তবে চিন্তার বিষয় হল হার্দিক পান্ডিয়ার ইনজুরি। বিকল্প অলরাউন্ডার খুঁজে পাচ্ছে না টিম ইন্ডিয়া। কিন্তু দুটি বিকল্প আছে। বোলিং শক্তি বাড়াবেন রবিচন্দ্রন অশ্বিন। আর ব্যাটিং লাইন যদি প্রসারিত হয়, তাহলে সূর্যকুমার যাদব বা ইশান কিষাণ।

ভারতের কোচ রাহুল দ্রাবিড় বলেছেন, হার্দিক একজন গুরুত্বপূর্ণ অলরাউন্ডার। পরের ম্যাচ খেলতে পারবেন না তিনি। স্বাভাবিকভাবেই দলের ভারসাম্য একটু বিঘ্নিত হবে। বাকি ১৪ জন খেলার জন্য প্রস্তুত। উইকেট ধরা হবে ১১তম।

শচীন টেন্ডুলকারের ৪৯ সেঞ্চুরির রেকর্ড বিরাট কোহলির সামনে। রোহিত-গিল-বুমরাহদের ভারত আটকানো সহজ নয়।

কিন্তু নিউজিল্যান্ড জানে কিভাবে শক্ত ছেলেদের হারাতে হয়। ভারতের সাথে আইসিসি ইভেন্টের সুখী স্মৃতিও তাদের অনুপ্রাণিত করছে। ২০০৩ বিশ্বকাপের পর থেকে কিউইরা ভারতের কাছে হারেনি৷ ব্ল্যাকক্যাপরা বিশ্বকাপে খেলা ৯ টি ম্যাচের মধ্যে ৫ টি জিতেছে৷ যাইহোক, ওডিআইতে, ভারতের ৫৮ এবং নিউজিল্যান্ডের ৫০ এর বিপরীতে উভয় দল মিলে ১১৬ রান করে।

নিউজিল্যান্ডের অধিনায়ক টম ল্যাথাম বলেছেন: ভারত একটি অসাধারণ দল। তারা খুব ভালো ক্রিকেট খেলছে। কিন্তু আমরা শুধু নিজেদের কথাই ভাবি। আমি যেভাবে খেলছি তাতে ধারাবাহিকতা বজায় রাখতে চাই।

উইনিং কম্বিনেশন ধরে রাখতে পারে কিউইরা।২৩,০০০ -ক্ষমতার হিমাচল সেন্ট্রামে, কখনও কখনও পাহাড়ী ট্র্যাক রয়েছে, কখনও কখনও কম স্কোর রয়েছে। প্রথম ইনিংসের গড় ২৩১ । ভারতের এখানেও ১১২ রানের লজ্জাজনক রেকর্ড রয়েছে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

 আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

আজ টস জিতলো বাংলাদেশ, দেখে নিন চমক ভরা একাদশ

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ আয়োজন করেছেন বিসিবি। প্রথম ম্যাচে ...

লিটন-শান্তকে বার বার সুযোগ দিয়ে কি তামাশা করছে বিসিবি

লিটন-শান্তকে বার বার সুযোগ দিয়ে কি তামাশা করছে বিসিবি

লিটন দাস ও নাজমুল হোসেন শান্ত ব্যাটিং নিয়ে আলোচনা করতে চাই। বৃষ্টির আগে বাংলাদেশ ১০ ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে