| ঢাকা, সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

ভারতের কাছে পাত্তা পেল না শ্রীলঙ্কান ৭ ওভারেই জয় হলো ভারত

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ সেপ্টেম্বর ১৭ ২০:০২:২৭
ভারতের কাছে পাত্তা পেল না শ্রীলঙ্কান ৭ ওভারেই জয় হলো ভারত

এশিয়া কাপের ফাইনালে ভারতের কাছে উপেক্ষিত হয়েছে শ্রীলঙ্কা। এই ম্যাচে প্রথমে ব্যাট করা শ্রীলঙ্কা দল মাত্র ৫০ রানে মোহাম্মদ সিরাজের বলে বোল্ড আউট হয়। জবাবে ভারতীয় দল ৪৩.৫ ওভার ও ১০ উইকেটে জয়ী হয়। শুভমান গিল ২৭, ইশান কিষাণ ২২ রানে অপরাজিত থেকেই দলকে জয় এনে দেয়। এর মধ্য দিয়ে এশিয়া কাপে অষ্টম শিরোপা জয়ের স্বাদ পেল ভারত।

টসে জিতে প্রথমে বোলিং নেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। জসপ্রিত বুমরাহ প্রথম ওভারে কুশল পেরেরাকে ফেরত পাঠানোয় শ্রীলঙ্কাকে ভালো শুরু করতে দেননি। এরপর বাকিরা মোহাম্মদ সিরাজমই। তিনি এককভাবে শ্রীলঙ্কাকে হারান।

সিরাজ তার দ্বিতীয় ওভার শুরু করেন তিন স্লিপে। অফ স্টাম্পের বাইরের লেন্থে প্রথম বলটি করেন তিনি। পথুম নিশাঙ্ক ড্রাইভ করেন এবং পয়েন্টে রবীন্দ্র জাদেজাকে ক্যাচ দেন। পরের বলে কোনো রান দেননি সিরাজ। তৃতীয় বলে ভারতীয় এই ফাস্ট বোলার সাতেরা সামারাবিক্রমার শিকার করেন।

অফ স্টাম্পের বাইরের শর্ট অব লেংথ ডেলিভারিতে বলের লাইন মিস করে এলবিডব্লিউ হয়েছেন সামারাবিক্রমা। যদিও রিভিউ নিয়েছিলেন লঙ্কান এই ব্যাটার। তবে টিভি রিপ্লেতে দেখা যায় বলের বলের হিটিং এবং ইমপ্যাক্ট দাগের মধ্যেই রয়েছে। ফলে ফিরে যেতে হয় সামারাবিক্রমাকে।

পরের বলে সিরাজের তৃতীয় শিকার হয়েছেন চারিথা আসালাঙ্কা। সিরাজের ফুলার লেন্থের বলে পুশ করেছিলেন আসালাঙ্কা তবে ব্যাটে-বলে না হলে তা সোজা চলে চায় কাভারে ইশান কিশানের হাতে। সেখানে সহজ ক্যাচ নিয়েছেন এই ভারতীয় ফিল্ডার।

পরের বলে হ্যাটট্রিকের সুযোগ ছিল সিরাজের সামনে। এ জন্য স্লিপে ছিলেন চারজন। যদিও বলটি পুশ করে চার মেরে দেন ধনঞ্জয়া ডি সিলভা। ফিল্ডার না থাকায় সীমানা পর্যন্ত বলের পেছনে দৌড়ান বোলার সিরাজ। তবে বলটি ফেরাতে পারেননি।

ওভারের শেষ বলে ফুলার লেন্থের ডেলিভারিতে ডিপ থার্ড ম্যান অঞ্চল দিয়ে উড়িয়ে মেরেছিলেন ধনঞ্জয়া। তবে আউট সাইড এজ হয়ে তা চলে যায় উইকেটরক্ষক লোকেশ রাহুলের হাতে। পরের ওভারটি মেইডেন নিয়েছেন বুমরাহ। ফিরতি ওভারে এসে চতুর্থ বলে দাসুন শানাকাকে দারুণ এক আউট সুইংয়ে বোল্ড করে পাঁচ উইকেট নেয়ার কীর্তি গড়েন সিরাজ।

এরপর বুমরাহর ওভারে টানা দুই চার মেরে প্রতিরোধের ইঙ্গিত দিয়েছিলেন কুশাল মেন্ডিস। তাকেও বোল্ড করে শ্রীলঙ্কার প্রতিরোধ ভেঙ্গে দিয়েছেন বুমরাহ। এরপর দুনিথ ওয়েলেলাগেকে ফিরিয়েছেন হার্দিক। এরপর প্রমোদ মাদুশান ও মাথিসা পাথিরানাকে পরপর দুই বলে আউট করে লঙ্কানদের ইনিংস ৫০ রানে গুটিয়ে দিয়েছেন হার্দিক।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

যুক্তরাষ্ট্রের বিপক্ষে শেষ T20 ম্যাচে বাংলাদেশের একাদশ, দেখে নিন ম্যাচ সময়

যুক্তরাষ্ট্রের বিপক্ষে শেষ T20 ম্যাচে বাংলাদেশের একাদশ, দেখে নিন ম্যাচ সময়

যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৫ উইকেটে হেরেছে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচেও ঘুরে দাঁড়াতে পারেনি তারা। ...

বিশ্বকাপে বাকিরা কোথায়

বিশ্বকাপে বাকিরা কোথায়

২ জুন থেকে শুরু হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের ১১তম আসর। ২০টি দলের অংশগ্রহণে এই ইভেন্টটি ...

ফুটবল

যেদিন বাংলাদেশের জার্সিতে দেখা যাবে হামজাকে

যেদিন বাংলাদেশের জার্সিতে দেখা যাবে হামজাকে

ইংলিশ ক্লাব লেস্টার সিটির হয়ে খেলা হামজা চৌধুরী বেশ কিছুদিন ধরেই আলোচনায় রয়েছেন। বাংলাদেশের হয়ে ...

ব্রেকিং নিউজ ; দুর্নীতির দায়ে বাফুফের ৫ কর্মকর্তাকে মোটা অংকের জরিমানা

ব্রেকিং নিউজ ; দুর্নীতির দায়ে বাফুফের ৫ কর্মকর্তাকে মোটা অংকের জরিমানা

দুর্নীতির অভিযোগে সালাম মুর্শিদি ও আবু নাঈম সোহাগসহ বাংলাদেশ ফুটবল অ্যাসোসিয়েশনের ৫ কর্মকর্তাকে শাস্তি দিয়েছে ...



রে