| ঢাকা, সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

ভারত দলে কপাল পুড়ল জাদেজা, জায়গা পাচ্ছে যে তারকা প্লেয়ার

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ জুন ০৬ ২২:৪২:০৮
ভারত দলে কপাল পুড়ল জাদেজা, জায়গা পাচ্ছে যে তারকা প্লেয়ার

তবে এখানেই অভিযান শেষ নয় ভারতের , সেপ্টেম্বর মাসের দিকে শুরু হতে চলেছে এশিয়া কাপ যেখানে ভারতীয় দল জেতার আশায় থাকবে অন্যদিকে অক্টোবর নভেম্বর মাসের দিকে শুরু হতে চলেছে বিশ্বকাপ আর সেই বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ভারতেই যার কারণে চলছে একাধিক চর্চা তবে এবার উঠে আসলে একটি গুরুত্বপূর্ণ তথ্য যেখানে জানা যাচ্ছে এবারের বিশ্বকাপ স্পট থেকে নাকি বাদ পড়ছেন রবীন্দ্র জাদেজা এবং তার জায়গায় সুযোগ পাচ্ছেন এক 3D প্লেয়ার।

বিশ্বকাপ দল থেকে বাদ যাবেন জাদেজা

তিনি আর কেউ নন, তিনি হলেন বিজয় শংকর । তবে, এবার ভাগ্য খুলতে চলেছে বিজয় শংকরের। ভারতীয় দলের এই প্লেয়ারকে পাওয়া যেতে পারব বিশ্বকাপের স্কোয়াডে। আসলে, বিজয়কে গতবার বিশ্বকাপের মঞ্চেই দেখা গিয়েছিল। যেখানে বিজয়কে নিয়ে চলেছিল অনেক চর্চা। আসলে, ২০১৯ সালে ভারতীয় দলের অলরাউন্ডার হিসাবে দলে সুযোগ করে নিয়েছিলেন রবীন্দ্র জাদেজা

তবে, সেই ভাবে তার সাথে ব্যাটিং বোলিং করার মতন অলরাউন্ডার ছিলেন হার্দিক পান্ডিয়া। তবে, চোটের কারণে পুরো ম্যাচ বোলিং করতে পারতেন না পান্ডিয়া। যেখানে প্রয়োজন পড়েছিল আর এক অলরাউন্ডারের। এর ফলে দলে সুযোগ এসেছিল বিজয় শংকরের। অভিজ্ঞ মিডিল অর্ডার ব্যাটসম্যান অম্বতি রায়ডুর পরিবর্তে দলে সুযোগ পান বিজয়। তখন ভারতীয় দলের চিফ সিলেক্টর ছিলেন এম এস কে প্রসাদ, যিনি বিজয়কে 3D প্লেয়ারের আখ্যা দেন।

বিজয় শংকর পেতে চলেছেন সুযোগ

আসলে, এমন বলার পিছনে সবথেকে বড় কারণ ছিল বিজয় ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং করতে সক্ষম। এরপর, দলে সুযোগ পেয়েছিলেন তিনি। তবে ,আবার বিজয়ের কাছে আছে সুবর্ণ সুযোগ বিশ্বকাপের দলে সুযোগ পাওয়ার। এবছর আইপিএলে বেশ দারুন পারফরমেন্স করেছেন বিজয় শংকর। ১৪ টি ম্যাচে তিনি ৩৭.৬৩ গড়ে ৩০১ রান করেছেন। তিনি জাদেজার পরিবর্তে বিশ্বকাপে ভারতীয় দলে প্রতিনিধিত্ব করতে পারবেন।

আসলে, জাদেজা টেস্ট ফরম্যাটের এক নম্বর অলরাউন্ডার, কিন্তু সাদা বলের ক্রিকেটে খুব বেশি ছাপ রাখতে পারেননি। এমনকি, তিনি বেশ কয়েকটি ম্যাচে শান্তই রয়েছেন ও আইপিএলে তার ব্যাট থেকে তেমন পারফর্ম করতে দেখা যায়নি। যেখানে, বিজয় শংকর সুযোগ পেলে দলের হয়ে মিডিল অর্ডারে ব্যাটিং করার সুযোগ পাবেন এবং দ্রুত রান বানিয়ে প্রতিপক্ষকে চাপে ফেলতে পারে।

জাতীয় দলের হয়ে বিজয় ১২ টি ওডিআই ম্যাচ খেলে ফেলেছেন। ৩১.৮৬ গড়ে তিনি ২২৩ রান বানিয়েছেন, পাশাপাশি বল হাতে নিয়েছেন ৪ উইকেট। এমনকি প্রথম বলেই বিশ্বকাপে উইকেট নিয়েছিলেন শংকর। অন্যদিকে, জাদেজাকে ২০১৯ বিশ্বকাপে নিয়েও বসিয়ে রেখেছিল ম্যানেজমেন্ট। গ্রুপ স্টেজের শেষ ম্যাচ শ্রীলঙ্কার বিরুদ্ধে ও সেমি ফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধেই সুযোগ পান জাদেজা। জাদেজার ওডিআই ক্যারিয়ার বিচার করলে ১৭৪ ওডিআই ম্যাচে ৩২.৮১ গড়ে ২৫২৬ রান করেছেন ও ১৯১ টি উইকেট নিয়েছেন।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

যুক্তরাষ্ট্রের বিপক্ষে শেষ T20 ম্যাচে বাংলাদেশের একাদশ, দেখে নিন ম্যাচ সময়

যুক্তরাষ্ট্রের বিপক্ষে শেষ T20 ম্যাচে বাংলাদেশের একাদশ, দেখে নিন ম্যাচ সময়

যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৫ উইকেটে হেরেছে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচেও ঘুরে দাঁড়াতে পারেনি তারা। ...

এক পরিবর্তন নিয়ে বিশ্বকাপের শক্তিশালী একাদশ ঘোষণা বাংলাদেশের

এক পরিবর্তন নিয়ে বিশ্বকাপের শক্তিশালী একাদশ ঘোষণা বাংলাদেশের

আর কয়েকদিনের মধ্যেই শুরু হবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিশ্বকাপ নিয়ে প্রতিটি দলই নানা পরিকল্পনা করেছে। ...

ফুটবল

যেদিন বাংলাদেশের জার্সিতে দেখা যাবে হামজাকে

যেদিন বাংলাদেশের জার্সিতে দেখা যাবে হামজাকে

ইংলিশ ক্লাব লেস্টার সিটির হয়ে খেলা হামজা চৌধুরী বেশ কিছুদিন ধরেই আলোচনায় রয়েছেন। বাংলাদেশের হয়ে ...

ব্রেকিং নিউজ ; দুর্নীতির দায়ে বাফুফের ৫ কর্মকর্তাকে মোটা অংকের জরিমানা

ব্রেকিং নিউজ ; দুর্নীতির দায়ে বাফুফের ৫ কর্মকর্তাকে মোটা অংকের জরিমানা

দুর্নীতির অভিযোগে সালাম মুর্শিদি ও আবু নাঈম সোহাগসহ বাংলাদেশ ফুটবল অ্যাসোসিয়েশনের ৫ কর্মকর্তাকে শাস্তি দিয়েছে ...



রে