| ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

যে কারনে এশিয়া কাপ ইস্যুতে বাংলাদেশের ওপর ক্ষোভ ঝারলেন আফ্রিদি

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ জুন ০৬ ১৬:২৭:২৮
যে কারনে এশিয়া কাপ ইস্যুতে বাংলাদেশের ওপর ক্ষোভ ঝারলেন আফ্রিদি

তাই অন্যদেশে আয়োজনের চেষ্টা চালাচ্ছে। পাকিস্তান নিজেদের স্বাগতিক হিসেবে ধরে রেখে হাইব্রিড মডেলের এক প্রস্তাবনা দিয়েছে এসিসিকে। যেখানে ভারতের ম্যাচ ও ফাইনাল অনুষ্ঠিত হবে অন্যদেশে। সেক্ষেত্রে পাকিস্তানের পছন্দ ছিল সংযুক্ত আরব আমিরাত।

কিন্তু বাংলাদেশ সংযুক্ত আরব আমিরাতে টুর্নামেন্ট খেলতে রাজি নয়। কেননা সেপ্টেম্বরে সেখানকার আবহাওয়া থাকে অনেক উত্তপ্ত। আর এতেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ওপর ক্ষেপেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি।

পেশাদার ক্রিকেটারদের শুধুমাত্র আবহাওয়ার পরিস্থিতির উপর ভিত্তি করে খেলার সিদ্ধান্ত নেয়া উচিত নয় উল্লেখ করে আফ্রিদি বলেন, আপনি পেশাদার ক্রিকেটার হলে আবহাওয়ার ওপর নির্ভর করে খেলবেন না। সকাল ১০টায় শারজায় আমরা ম্যাচ খেলেছি। বাউন্ডারি লাইনের দিকে গেলে আমাদের মাথা ঘোরাতো। এই সময়টাতে অনেক গরম থাকত। উত্তপ্ত রোদে খেলা আপনার ফিটনেসের স্তরও পরীক্ষা করে।

আফ্রিদি একটি স্থানীয় টিভি চ্যানেলে আরও বলেন, আপনি যদি অজুহাত দিতে চান তবে আপনি যে কোনও কিছু নিয়ে আসতে পারেন। যেমন- এটি সংযুক্ত আরব আমিরাতের খুব গরম। আমি মনে করি এগুলি অজুহাত।

এদিকে, ভারতীয় সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফ সম্প্রতি জানিয়েছে, বিসিসিআই সেক্রেটারি এবং এসিসি চেয়ারম্যান জয় শাহ অন্যান্য দেশকে স্পষ্ট করেছে যে তারা পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রস্তাবিত ‘হাইব্রিড মডেল’ গ্রহণ করবে না। শাহ সম্প্রতি সদস্য দেশগুলির প্রধানদের সঙ্গে এটি নিয়ে আলোচনা করেছেন এবং প্রস্তাব করেছেন যে টুর্নামেন্টটি একটি একক ভেন্যুতে, বিশেষ করে শ্রীলঙ্কায় হওয়া উচিত।

প্রতিবেদনে আরও বলা হয়েছে যে এসিসির পরবর্তী কার্যনির্বাহী বোর্ডের বৈঠকে পাকিস্তানকে জানানো হবে যে অন্যান্য সমস্ত অংশগ্রহণকারী দেশ শ্রীলঙ্কায় খেলতে সম্মত হয়েছে।

পিসিবি যদি এসিসির এই সিদ্ধান্ত না মানে তাহলে তাদের ছাড়াই অনুষ্ঠিত হবে এশিয়া কাপের আসর। সেক্ষেত্রে ভারত, শ্রীলঙ্কা, বাংলাদেশ এবং আফগানিস্তান এই চারটি দল অংশগ্রহণ করবে। পঞ্চম দলের অন্তর্ভুক্তির বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

বুড়ো ধোনির ঝড়ে লড়াকু পুঁজি পেল মুস্তাফিজরা, দেখে নিন স্কোর

বুড়ো ধোনির ঝড়ে লড়াকু পুঁজি পেল মুস্তাফিজরা, দেখে নিন স্কোর

আজ শুক্রবার চলমান আইপিএলের ৩৪ তম ম্যাচে মুখোমুখি হয়েছে চেন্নাই সুপার কিংস এবং লখনউ সুপার ...

বাংলাদেশের কাছে মুস্তাফিজকে চাইলেন ভারতের সাবেক তারকা ক্রিকেটার

বাংলাদেশের কাছে মুস্তাফিজকে চাইলেন ভারতের সাবেক তারকা ক্রিকেটার

আইপিএলে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি মুস্তাফিজুর রহমান। এই মৌসুমে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলছেন এই টাইগার ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে