| ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

যে কারনে বিশ্রামে রোহিত

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ মার্চ ২৯ ১৩:০৬:৩১
যে কারনে বিশ্রামে রোহিত

হাশরের অন্যতম শক্তিশালী দল কলকাতা দলে যেমন অধিনায়কত্বের পরিবর্তন এসেছে মুম্বাই ইন্ডিয়ান্সের দেখা যাচ্ছে তেমন অধিনায়কত্বের পরিবর্তন। মুম্বাই ইন্ডিয়ান্সের নিয়মিত অধিনায়ক রোহিত শর্মাকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দলের নতুন অধিনায়কের নাম ঘোষণা করেন। দলের নতুন অধিনায়ক হল সূর্যকুমার।

নুলাত সামনেই ভারতের মাটিতে অনুষ্ঠিত হচ্ছে আগামী ওয়ানডে বিশ্বকাপ। তাই ওয়ার্কলোড ম্যানেজমেন্টের কথা ভেবে আইপিএলের বেশ কিছু ম্যাচে না-ও নামতে পারেন রোহিত শর্মা। তাঁর বদলে মুম্বই ইন্ডিয়ান্সকে নেতৃত্ব দিতে দেখা যেতে পারে সূর্যকুমার যাদবকে।

আইপিএল ফাইনালের ঠিক একসপ্তাহ পরেই লন্ডনের ওভালে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। অক্টোবর-নভেম্বরে ওয়ানডে বিশ্বকাপ রয়েছে। ভারতের এই ঠাসা ক্রীড়াসুচির মধ্যেই তারকা ক্রিকেটারদের ফিট থাকা বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে।

রোহিত বেশ ইনজুরি প্রবণ। তবে তিনি ফিট থেকে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং ওয়ার্ল্ড কাপে জাতীয় দলকে সামনে থেকে নেতৃত্ব দিতে প্রস্তুত। ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হচ্ছে, রোহিত বাছাই করে ম্যাচ খেলবেন। তিনি সব ম্যাচ না খেললেও দলের সঙ্গে সবসময় থাকবেন। এওয়ে ম্যাচে দলের সঙ্গে অন্য ভেন্যুতে ট্র্যাভেল করবেন। এমনকি সূর্যকে ডাগ-আউট থেকে পরামর্শও।দিতে দেখা যাবে তাঁকে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সম্প্রতি ওয়ানডে সিরিজ শেষের পর রোহিত শর্মা বলে দিয়েছিলেন আইপিএল খেলার সময় জাতীয় দলের জন্য কীভাবে ফিট থাকবে, সেই সিদ্ধান্ত সংশ্লিষ্ট ক্রিকেটারকেই নিতে হবে।

“পুরোপুরি এগুলো ফ্র্যাঞ্চাইজিদের ব্যাপার। ক্রিকেটারদের মালিক এখন ওঁরাই। আমরা সমস্ত দলকেই কিছু ইঙ্গিত দিয়েছি। তবে দিনের শেষে শেষ সিদ্ধান্ত নেবে সেই ফ্র্যাঞ্চাইজিই। এবং আরও স্পষ্ট করে বললে, সেই ক্রিকেটারের ওপর সবকিছু নির্ভর করছে। ওঁরা প্রত্যেকেই প্রাপ্তবয়স্ক। নিজেদের শরীরের দিকে নজর রাখার দায়িত্ব নিতে হবে ওঁদেরই। যদি ওঁদের মনে হয় শরীরের ওপর খুব বেশি ধকল যাচ্ছে, তাহলে দলের সঙ্গে কথা বলে দু-একটা ম্যাচে ব্রেক নিতেই পারে। তবে আমার সন্দেহ রয়েছে এসব আদৌ হবে কিনা!” বলে দিয়েছেন তিনি।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

মুস্তাফিজদের পরবর্তী ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষনা করলো চেন্নাই কোচ

মুস্তাফিজদের পরবর্তী ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষনা করলো চেন্নাই কোচ

চেন্নাই ২৩ এপ্রিল রাত ৮ টায় (বাংলাদেশ সময়) লখনউয়ের মুখোমুখি হবে। লখনউয়ে বিপক্ষে শেষ ম্যাচে ...

মুস্তফিজুর রহমানকে গালি দিয়ে বসলেন রবীন্দ্র জাদেজা মুখ খুললেন অধিনায়ক রিতুরাজ গায়কোয়ার

মুস্তফিজুর রহমানকে গালি দিয়ে বসলেন রবীন্দ্র জাদেজা মুখ খুললেন অধিনায়ক রিতুরাজ গায়কোয়ার

জানা গেছে লখনোর বিপক্ষে মুস্তাফিজকে গালি দিয়েছিলেন জাদেজা। গত ম্যাচে লখনউ সুপার জায়ান্টসের বিপক্ষে প্রথম ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে