| ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

তাসকিনকে নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন আইরিশ অধিনায়ক

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ মার্চ ২৮ ০৪:৪৭:৩২
তাসকিনকে নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন আইরিশ অধিনায়ক

আয়ারল্যান্ডের বিরুদ্ধে বাংলাদেশের করা ১৯.২ ওভারে ২০৭ রানের বড় সংগ্রহে ভিত গড়ে দিয়েছিল ওপেনিং জুটিতে লিটন দাস ও রনি তালুকদার। অন্যদিকে বোলিংয়ে তাণ্ডব চালায় তাসকিন একাই। মারমুখী আয়ারল্যান্ডের সামনে তাসকিন দুই ওভারে ১৬ রান দিয়ে ৪ টি উইকেট তুলে নেন।

এদিন তসে হেরে আগে ব্যাট করে বাংলাদেশ ১৯.২ ওভার ব্যাট করতে পেরেছিল। ৫ উইকেট হারিয়ে টাইগাররা সংগ্রহ করেছিল ২০৭ রান। যদিও বৃষ্টির কারণে আয়ারল্যান্ডের লক্ষ্য দাঁড়িয়েছিল ৮ ওভারে ১০৮ রান। হাতের মুঠোয় লক্ষ্য পেয়ে আয়ারল্যান্ড দারুণ শুরু করেছিল।

যদিও হাসান মাহমুদ আর তাসকিন আহমেদের আগুনে বোলিংয়ে আইরিশদের ইনিংসকে ধ্বংসস্তূপে পরিণত করে বাংলাদেশ। প্রথম দুই ওভারে ৩২ রান তুললেও শেষ পর্যন্ত তাদের ইনিংস থামে ৮১ রানে। তদের ইনিংসে সবচেয়ে বড় ধস নামিয়েছেন তাসকিনই।

এই পেসার মাত্র ১৬ রান খরচায় নিয়েছেন ৪ উইকেট। এটা তার ক্যারিয়ার সেরা বোলিং পরিসংখ্যানও। এর মধ্যে ১ ওভারেই ৩ উইকেট নিয়ে আয়ারল্যান্ডের ব্যাটিং এলোমেলো করে দেয়ার কাজটা করে দিয়েছেন এই ডানহাতি পেসারই। ম্যাচ শেষে আইরিশ অধিনায়ক পল স্টার্লিংও তাসকিনের প্রশংসা করেছেন।

তাসকিন বর্তমান সময়ে বাংলাদেশের সেরা পেসার। এই টাইগার পেসারকে যতবারই দেখেছেন ততবারই মুগ্ধ হয়েছেন এই আইরিশ ব্যাটার। প্রতিবারই তাসকিনকে দেখে তার মনে হয়েছে আগেরবারের চেয়ে আরও উন্নতি করেছেন তিনি। এ কারণেই তাসকিনে মুগ্ধ হয়েছেন তিনি।

স্টার্লিং বলেন, 'আমি অনেকদিন ধরে তাসকিনকে দেখছি। আমি প্রতিবারই তাসকিনকে যখন দেখেছি সে অনেক অনেক উন্নতি করেছে। তার গতি বেড়েছে। তার আগ্রাসী মনোভাব বেড়েছে। তার বিপক্ষে খেলা সত্যিই কঠিন।'

বোলিং আক্রমণে এসে নিজের প্রথম বলেই লরকান টাকারকে বোল্ড করে ফেরান তাসকিন। এর দুই বল পর আইরিশ অধিনায়ক স্টার্লিংও পরাস্ত হয়ে বোল্ড হন ব্যক্তিগত ১৭ রানে। ওভারের পঞ্চম বলে জর্জ ডকরেলকে রানের খাতা খোলার আগেই তিনি নাজমুল হোসেন শান্তর ক্যাচ বানান তিনি। শেষ ওভারে এসে তাসকিনের শিকার হয়ে ফেরেন হ্যারি ট্রেক্টর।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

হাথুরু যে চেষ্টায় বিগ হিটার রিশাদকে পেল বাংলাদেশ

হাথুরু যে চেষ্টায় বিগ হিটার রিশাদকে পেল বাংলাদেশ

বাংলাদেশে হয়তো নতুন এক প্রতিভা পেয়েছে। বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় দুর্বলতা ছিল লেগ স্পিন। সবাই ...

জাতীয় দলে ফিরছেন না সাকিব!

জাতীয় দলে ফিরছেন না সাকিব!

ইতিমধ্যেই শ্রীলঙ্কার বিপক্ষে সীমিত ওভারের ক্রিকেট সিরিজ থেকে সরে এসেছেন সাকিব আল হাসান। লঙ্কার বিপক্ষে ...

ফুটবল

শেষ হল টাইব্রেকারে রোমাঞ্চকর ভারত-বাংলাদেশ ফাইনাল, দেখে নিন ফলাফল

শেষ হল টাইব্রেকারে রোমাঞ্চকর ভারত-বাংলাদেশ ফাইনাল, দেখে নিন ফলাফল

গত মাসে, CAF অনূর্ধ্ব-১৯ মহিলা চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচটি টাই-ব্রেকে খেলা হয়েছিল। এক মাস পরে, সুদানিজ ...

কোপায় মাঠে ফিরছেন নেইমার! জানালেন চিকিৎসক

কোপায় মাঠে ফিরছেন নেইমার! জানালেন চিকিৎসক

নেইমার ও চোট একে অপরের পরিপূরক। ইনজুরির কারণে ক্যারিয়ারের অনেকটা সময় মাঠের বাইরে কাটিয়েছেন ব্রাজিলিয়ান ...



রে