| ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ব্রেকিং নিউজ: ইউরো কাপের জন্য চমক দিয়ে দল ঘোষণা করলো স্পেন ও পর্তুগাল

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ মার্চ ১৮ ০৯:৩৫:২৫
ব্রেকিং নিউজ: ইউরো কাপের জন্য চমক দিয়ে দল ঘোষণা করলো স্পেন ও পর্তুগাল

বিশ্বকাপ দলের ১৫ জনকেই নিজের ঘোষিত ইউরো বাছাইপর্বের দল থেকে বাদ দিয়েছেন এই কোচ। এর মধ্যে সের্হিও বুসকেতস অবশ্য বিশ্বকাপের পরই অবসরের ঘোষণা দিয়েছেন।

ইউরো বাছাইপর্বে ২৫ মার্চ নরওয়ের বিপক্ষে ও ২৮ মার্চ স্কটল্যান্ডের বিপক্ষে খেলবে স্পেন। মূলত আগামী বছরের ইউরোয় চোখ রেখে এখন দল সাজাচ্ছেন ফুয়েন্তে। অন্যদিকে পর্তুগিজ কোচ রবার্তো মার্তিনেজের পর্তুগাল দলে ডাক পেয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো।

বিশ্বকাপের দল থেকে বাদ পড়াদের তালিকায় যাঁরা আছেন, তাঁদের মধ্যে বার্সেলোনার ফেরান তোরেস, জর্দি আলবা, এরিক গার্সিয়া ও আনসু ফাতি উল্লেখযোগ্য। আর রিয়াল থেকে বাদ পড়েছেন মার্কো আসেনসিও।

ফুয়েন্তের দলে বার্সা থেকে জায়গা পেয়েছেন মাত্র তিনজন। তাঁরা হলেন পেদ্রি, গাভি ও বালদে। বার্সার মতো তিনজন ডাক পেয়েছেন রিয়াল মাদ্রিদ থেকে। রিয়াল থেকে যাঁদের রাখা হয়েছে, তাঁরা হলেন দানি কারভাহাল, দানি সেবায়োস ও নাচো ফার্নান্দেজ। প্রথমবারের মতো স্পেন দলে জাগয়া পেয়েছেন ডেভিড গার্সিয়া, মার্তিন জুবিমেন্দি ও জুসেলু।

অন্যদিকে নতুন কোচ মার্তিনেজের পর্তুগাল দলে নিজের জায়গা ধরে রেখেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। বিশ্বকাপে ব্যর্থতার পর রোনালদোর অবসর নিয়ে কথা হয়েছে অনেক। মার্তিনেজ কোচ হয়ে আসার পর তাঁকেও শুনতে হয়েছে রোনালদোর জায়গা নিয়ে প্রশ্ন। রোনালদোর সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়ার কথা বলেছিলেন সাবেক বেলজিয়ান কোচ।

সে আলোচনা যে ইতিবাচক ছিল, সেটিই ঘোষিত দলে স্পষ্ট হলো। রোনালদোকে দলে রাখা নিয়ে মার্তিনেজ বলেছেন, ‘ক্রিস্টিয়ানো রোনালদো খুবই প্রতিশ্রুতিশীল খেলোয়াড়। সে দলে অভিজ্ঞতা নিয়ে আসতে পারে। দলের গুরুত্বপূর্ণ সদস্যও সে। আমি বয়সের দিকে তাকাই না।’

স্পেন দল

গোলরক্ষক: কেপা, রবার্তো সানচেজ, ডেভিড রায়া।

ডিফেন্ডার: গে, বালদে, লাপোর্তে, ইগো মার্তিনেজ, নাচো, ডেভিড গার্সিয়া, পেদ্রো পোরো, কারভাহাল।মিডফিল্ডার: রদ্রি, জুবিমেন্দি, গাভি, ফাবিয়ান, মেরিনো, সেবায়োস ও পেদ্রি।

ফরোয়ার্ড: মোরাতা, নিকো উইলিয়ামস, ব্রায়ান গিল, ওয়ারববাল, আসপাস, জোসেলু ও জেরার্দ মরেনো।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

যে কারণে মুস্তাফিজকে নিয়ে বিসিবির দুই পরিচালকের দুই রকম মতামত

যে কারণে মুস্তাফিজকে নিয়ে বিসিবির দুই পরিচালকের দুই রকম মতামত

মুস্তাফিজুর রহমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেন। এ পর্যন্ত ৫ ম্যাচে ১০ ...

মুস্তাফিজের সঙ্গে সম্পর্ক নিয়ে যা বললেন শ্রীলঙ্কার পাথিরানা

মুস্তাফিজের সঙ্গে সম্পর্ক নিয়ে যা বললেন শ্রীলঙ্কার পাথিরানা

ক্রিকেট বিশ্বে বাংলাদেশ ও শ্রীলঙ্কার বৈরিতার কথা সবারই জানা। দুই দলের মধ্যে দারুণ প্রতিদ্বন্দ্বিতা রয়েছে। ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে