| ঢাকা, শুক্রবার, ৩১ মার্চ ২০২৩, ১৭ চৈত্র ১৪২৯

নিলামে ১৫০০ ক্রিকেটার, আইপিএলের শুরুর দিন তারিখ ঘোষণা

২০২৩ ফেব্রুয়ারি ০৬ ২১:৪২:১৩
নিলামে ১৫০০ ক্রিকেটার, আইপিএলের শুরুর দিন তারিখ ঘোষণা

নারী আইপিএলের এবারের আসর শুরু হচ্ছে ৪ মার্চ থেকে। মেয়েদের এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের পর্দা নামবে আগামী ২৬ মার্চ। পুরো টুর্নামেন্টটি আয়োজন করা হবে মুম্বাইয়ের দুটি ।

জমকালো পরিবেশে ক্রিকেট বিশ্বের নারী ক্রিকেটারদের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট নারী আইপিএল শুরু হচ্ছে আগামী ৪ মার্চ থেকে। তবে এই আসরের পর্দা নামবে আগামী ২৬ মার্চ। ভারতের ক্রিকেট বোর্ডের এক সূত্রে জানা যায় যে দুই টি ভেন্যুতে মাঠ গড়াবে পুরো আসর। এই দুইটি ভেন্যু হচ্ছে মুম্বাইয়ের ব্রাবোর্ন স্টেডিয়াম ও ডি ওয়াই পাতিল স্টেডিয়াম। এ ছাড়া মুম্বাইতেই অনুষ্ঠিত হবে নারী আইপিএলের প্রথম নিলাম।

চলতি ম্যাচের প্রথম সপ্তাহে এই ফ্র্যাঞ্চাইজি লিগের নিলাম হওয়ার কথা ছিল শুরুতে। যদিও বেশিরভাগ অন্য এক ফ্র্যাঞ্চাইজি আসর আরব আমিরাতের ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টিতে ব্যস্ত থাকায় তা পিছিয়ে নেয়া হয়েছে ১৩ ফেব্রুয়ারি।

অবাক করা বিষয় হল এবারের নারী আইপিএলের নিলামে প্রায় দেড় হাজার ক্রিকেটার নাম জমা দিয়েছেন। যদিও এর মধ্যে থেকে কেবল ৯০ জন ক্রিকেটার নারী আইপিএলে দল পাবেন।

এই আসরের প্রতিটি দলের স্কোয়াড হতে হবে ১৫ থেকে ১৮ সদ্যসের মধ্যে। মূলত নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের কারণেই আইপিএলের সূচি পরিবরতন করে কিছুটা পিছিয়ে দেয়া হয়েছে। নারী বিশ্বকাপ শেষ হবে ২৬ ফেব্রুয়ারি।

এর ৮দিন পর শুরু হবে নারী আইপিএলের আসর। এরই মধ্যে চড়া মূল্যে বিক্রি হয়েছে নারী আইপিএলের পাঁচ দলের সত্ত্ব। সেই সঙ্গে বিসিসিআই বিশাল মূল্যে বিক্রি করেছে টিভি সত্ত্বও।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে