| ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

পাকিস্তানি তারকা ছাড়া যেমন হবে বিপিএলের বাকি অংশ

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ ফেব্রুয়ারি ০৪ ১৫:১৫:১১
পাকিস্তানি তারকা ছাড়া যেমন হবে বিপিএলের বাকি অংশ

তবে ঢাকা শেষ পর্ব শুরু হতে না হতেই বেজে গেছে বিদায়ের ঘন্টা। পাকিস্তানের ক্রিকেটাররা এক এক করে ছেড়ে যাচ্ছেন নিজ নিজ দলের শিবির। সেদিক থেকে এগিয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের নাসিম শাহ ও খুশদীল শাহ। ইতোমধ্যে তাঁরা বাংলাদেশ ছেড়েছেন। মূলত পাকিস্তান সুপার লিগ শুরু হচ্ছে ১৩ ফেব্রুয়ারি থেকে। তাইতো প্রস্থান যাত্রার শুরু পাকিস্তানি খেলোয়াড়দের।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স, গেল বারের চ্যাম্পিয়ন দল। তাদের দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ দুই সদস্য দল ছেড়েছেন। তবে এখনও দলের সাথে রয়েছেন মোহাম্মদ রিজওয়ান, হাসান আলী ও আবরার আহমেদ। তাঁরা সবাই ৯ তারিখে চূড়ান্তভাবে ছেড়ে যাবেন বিপিএল। যদিও একটা ক্ষীণ সম্ভাবনা রয়েছে নাসিম ও খুশদীলের ফিরে আসার। তবে তাদের বিকল্প ইতোমধ্যে খুঁজতে শুরু করে দিয়েছে কুমিল্লার ফ্রাঞ্চাইজি। বেশ বড় বড় নামের গুঞ্জন ভেসে আসছে।

আরেকদিকে এবারের পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে থাকা সিলেট স্ট্রাইকার্সের বোলিং আক্রমণে দুইজন গুরুত্বপূর্ণ সদস্যই ছিলেন পাকিস্তানের। মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিমদের উপরই আস্থা রেখেছিল মাশরাফির দল। তবে তাঁরাও ইতোমধ্যে পাকিস্তানের পৌঁছে গেছেন। এই দুই বোলারের বিকল্প অবশ্য খুঁজে পেয়েছে দলটি। পাকিস্তানের আরেক বা-হাতি পেসার ইরফান খানকে দলে ভিড়িয়েছে সিলেট স্ট্রাইকার্সরা। সেই সাথে আফগান ক্রিকেটার গুলবাদিন নাইবকে দলের নিয়েছে তাঁরা।

একই রকম পরিস্থিতির দ্বারপ্রান্তে টেবিলের দুইয়ে থাকা ফরচুন বরিশাল। তাদের দলের পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ ওয়াসিম দল সাত তারিখে পাকিস্তানের উদ্দেশ্যে রওনা দেবেন। তবে ইফতেখার আহমেদ থেকে যাচ্ছেন লিগ পর্বে একেবারে শেষ ম্যাচ অবধি। ১০ তারিখে তাঁর ফিরে যাওয়ার কথা। অন্যদিকে আফগান ক্রিকেটার রহমানউল্লাহ গুরবাজ আবার দলের সাথে যুক্ত হবেন। ঘাটতি কিছুটা পুষিয়ে নিতে পারবে সাকিবের দল সে কথা বলে দেওয়াই যায়।

তবে সবচেয়ে বেগতিক পরিস্থিতিতে পড়তে পারে রংপুর রাইডার্স। দলটির মিডল অর্ডারের সবচেয়ে বড় আস্থার নাম শোয়েব মালিক। কিন্তু তাঁকেও চলে যেতে হবে। মালিকের আস্থার প্রতিদান দেওয়ার মাঝপথেই দলের সাথে যুক্ত হয়েছিলেন হারিস রউফ ও মোহাম্মদ নওয়াজ। এই তিনজন খেলোয়াড় টিম হোটেল ছাড়বেন ৯ তারিখে। বদলি হিসেবে রংপুর দলে ফিরবেন সিকান্দার রাজা। টুর্নামেন্টের শুরুতে রাইডার্সদের জার্সি গায়ে জড়িয়েছিলেন জিম্বাবুয়ের এই অলরাউন্ডার।

তাঁর সাথে রংপুর ডেরায় হাজির হবে মুজিব-উর রহমান। আফগান এই স্পিনার বর্তমান বিশ্বের সেরাদের একজন। সুতরাং রংপুরও ঘাটতির জায়গাগুলোতে খুব একটা হোচট খাবে না বলে ধরে নেওয়া যায়। কেননা শ্রীলঙ্কার দাসুন শানাকা ও রাজাপাকশেও মাঠে নামবেন রংপুরের হয়ে। তেমনটাই শোনা যাচ্ছে।

খুলনা টাইগার্স দল ইতোমধ্যেই টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে। তাদের দলে থাকা আজম খান ও আমাদ বাটও ইতোমধ্যে দল ছেড়েছেন। পাকিস্তানি খেলোয়াড়দের প্রস্থান নিশ্চয়ই একটা প্রভাব ফেলবে এবারের বিপিএলে। তবে ওই যে ইংরেজি প্রবাদের মত করেই ‘দ্য শো মাস্ট গো অন’।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

রানের পাহাড় গড়লো চেন্নাই,দেখে নিন স্কোর-

রানের পাহাড় গড়লো চেন্নাই,দেখে নিন স্কোর-

গুজরাট টাইটান্সের বিপক্ষে টস হেরে শুরুতে ব্যাটিং করবে চেন্নাই সুপার কিংস। গত ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স ...

সাকিবকে নিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে শক্রিশালী দল ঘোষণা করলো বাংলাদেশ

সাকিবকে নিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে শক্রিশালী দল ঘোষণা করলো বাংলাদেশ

বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে দুই ম্যাচের টেস্ট সিরিজ চলছে। সিরিজের প্রথম টেস্ট ম্যাচ ইতিমধ্যেই শেষ। ...

ফুটবল

একটু পরে মাঠে নামবে বাংলাদেশ, এখনও চূড়ান্ত হয়নি একাদশ দল

একটু পরে মাঠে নামবে বাংলাদেশ, এখনও চূড়ান্ত হয়নি একাদশ দল

মঙ্গলবার (২৬ মার্চ) কিংস অ্যারেনায় ফিলিস্তিনের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ জাতীয় দল। তবে বাংলাদেশ এখনো ...

নিজের অবসরের দিন-ক্ষণ জানিয়ে দিলেন মেসি

নিজের অবসরের দিন-ক্ষণ জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...



রে