| ঢাকা, শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

শেষ হল বাংলাদেশ-নেপালের ৪ গোলের ম্যাচ, জেনে নিন ফলাফল

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৩ ফেব্রুয়ারি ০৩ ২১:৩৮:৫৩
শেষ হল বাংলাদেশ-নেপালের ৪ গোলের ম্যাচ, জেনে নিন ফলাফল

সাবিনা খাতুন, কৃষ্ণা রানী সরকার, সিরাত জাহান স্বপ্নাদের টপকে নারী লিগে সর্বোচ্চ ২৫ গোল করা আকলিমা খাতুন প্রতিযোগিতা শুরুর আগেই আলোচনায় ছিলেন। কিক-অফের ১৪০ সেকেন্ডের মধ্যে গোল করে সে আলোচনার পালে হাওয়া জোগালেন এ গোল মেশিন। সমন্বিত আক্রমণে আগুয়ান গোলরক্ষক বি কে কবিতার পাশ দিয়ে বল জালে পাঠিয়ে স্বাগতিকদের দারুণ সূচনা এনে দেন আকলিমা।

১৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন অধিনায়ক শামসুন্নাহার জুনিয়র। দুর্দান্ত শুরুর পর বাংলাদেশ কেমন যেন খাপছাড়া হয়ে যায়। বিপরীতে দুই গোল হজমের পর খোলস ছেড়ে বেরিয়ে আসে নেপাল। মাঝমাঠের নিয়ন্ত্রণ হারানো বাংলাদেশ সময়ের সঙ্গে ছন্দ হারাতে থাকে। প্রথমার্ধের বাকি দ্রুতগতির একাধিক আক্রমণ করে নেপাল। ২৪ মিনিটে তেমনই এক আক্রমণ থেকে মানমায় দামাই ব্যবধান কমান।

অসুস্থ হয়ে পড়া বাংলাদেশ অধিনায়ক শামসুন্নাহার জুনিয়রকে তুলে বিরতির পর আইরিন খাতুনকে নামান বাংলাদেশ কোচ গোলাম রাব্বানী ছোটন। খেলোয়াড় বদল হলেও বাংলাদেশের খেলায় পরিবর্তন আসেনি। রক্ষণ জমাট রেখে সুযোগ বুঝে আক্রমণের কৌশল নিয়েছিল নেপাল। ৫৩ মিনিটে প্রায় ৩০ গজ দূর থেকে আফিদা খন্দকারের ফ্রি-কিক প্রতিহত করেন নেপাল গোলরক্ষক কবিতা। তিন মিনিট পর আরেকটি ফ্রি-কিক সরাসরি গোলরক্ষকের হাতে মারেন আফিদা।

ম্যাচের শেষদিকে প্রতিপক্ষকে চেপে ধরেছিল বাংলাদেশ। কিন্তু বারবার আক্রমণভাগে একা হয়ে যাচ্ছিলেন আকলিমা। যোগকরা সময়ের প্রথম মিনিটে শাহেদা আক্তার রিপার দারুণ গোলে স্কোর লাইন ৩-১ করে স্বাগতিকরা। ডানদিকে বক্সের বাইরে থেকে দূরের পোস্টে দিয়ে বল জালে পাঠান এ ফরোয়ার্ড। গোলের পর উজ্জীবিত বাংলাদেশ আরও কয়েকটা আক্রমণ গড়লেও ব্যবধান বড় করতে পারেনি।

ভুটানকে ১২-০ গোলে উড়িয়ে দেওয়া ম্যাচের প্রথমার্ধে চার গোল করে ভারত। দলটির নেহা, লিন্ডা কম ও আনিতা কুমারী হ্যাটট্রিক করেছেন। মজার বিষয় হচ্ছে হ্যাটট্রিক করা তিনজনকে বেঞ্চে রেখে একাদশ সাজায় ভারত। তিনজনই গোল উৎসব করেছেন বেঞ্চ থেকে উঠে এসে! ৪৫, ৫৫ ও ৯০ মিনিটে গোল করেন নেহা। ৫১, ৬৯ ও ৭৮ মিনিটে গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন অনিতা কুমারী। ৬১, ৬৩ ও ৭৫ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন লিন্ডা কম।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

আজ ৫ উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব নিকাশ পাল্টে দিলেন বুমরাহ, মুস্তাফিজের অবস্থান দেখে নিন

আজ ৫ উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব নিকাশ পাল্টে দিলেন বুমরাহ, মুস্তাফিজের অবস্থান দেখে নিন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে গতকাল রাতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মুখোমুখি হয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। টস জিতে প্রথমে ...

জিম্বাবুয়ের বিপক্ষে ১৫ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করল বাংলাদেশ

জিম্বাবুয়ের বিপক্ষে ১৫ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করল বাংলাদেশ

আর মাত্র কয়েক সপ্তাহ পরেই শুরু হবে বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। বিশ্বকাপের প্রস্তুতি ...

ফুটবল

একটু পরে মাঠে নামবে বাংলাদেশ, এখনও চূড়ান্ত হয়নি একাদশ দল

একটু পরে মাঠে নামবে বাংলাদেশ, এখনও চূড়ান্ত হয়নি একাদশ দল

মঙ্গলবার (২৬ মার্চ) কিংস অ্যারেনায় ফিলিস্তিনের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ জাতীয় দল। তবে বাংলাদেশ এখনো ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে