| ঢাকা, সোমবার, ৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯

চট্টগ্রামকে সাফ উড়িয়ে দল রংপুর

২০২৩ জানুয়ারি ২৩ ১৬:৫৬:২৬
চট্টগ্রামকে সাফ উড়িয়ে দল রংপুর

তাইজুল ইসলামের প্রথম ওভারে টানা দুই ছক্কা হাঁকিয়ে বড় ইনিংসের ইঙ্গিত দিয়েছিলেন শোয়েব মালিক। প্রথম ওভারে মার খেলেও দ্বিতীয় ওভারে মিতব্যয়ী ছিলেন তাইজুল। খরচা করেছিলেন মাত্র ৩ রান। তাইজুল যখন তৃতীয় ওভার করতে আসেন মালিক তখন ৩২ রানে অপরাজিত।

এবারও সেই তাইজুলকেই টার্গেট করলেন এই পাকিস্তানি ব্যাটার। ওভারে তিন ছক্কা হাঁকিয়ে মাত্র ২৯ বলে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। আর তাতে ভর করে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ৬ উইকেট হারিয়ে ১৭৯ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছে রংপুর রাইডার্স।

অবশ্য দলটি শুরুটা ভালো ছিল না রংপুরের। ওপেনিংয়ে নেমে ব্যর্থ হয়েছেন শেখ মেহেদী। তিনি মাত্র ১ রান করে শুভাগত হোমের বলে কট অ্যান্ড বোল্ড হয়েছেন। ওয়ান ডাউনে নামা পারভেজ হোসেন ইমন ফিরেছেন মাত্র ৬ রান করে।

তৃতীয় উইকেটে মালিককে নিয়ে রংপুরের ইনিংস টেনেছেন নাইম শেখ। তিনি অবশ্য বেশিদূর এগোতে পারেননি। এই বাঁহাতি ব্যাটার আউট হয়েছেন ৩৪ রান করে। এরপর আজমতউল্লাহ ওমরজাইকে নিয়ে রংপুরের ইনিংস গড়ায় মনোযোগ দেন মালিক।

দুজনেই চট্টগ্রামের বোলারদের রীতিমতো তুলোধোনা করেছেন। তাদের শতরান পেরুনো জুটিতেই বিশাল পুঁজি পায় রংপুর। ১৭তম ওভারে মেহেদী হাসান রানাকে তুলে মারতে গিয়ে ৪২ রানে কাটা পড়েন ওমরজাই। এরপর দ্রুত দুই উইকেট হারিয়েছে রংপুর।

মাত্র ৯ রান করে আউট হন মোহাম্মদ নওয়াজ। শামীম পাটোয়ারি আউট হয়েছেন ৭ রান করে। মালিক শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৪৫ বলে ৭৫ রানের ইনিংস খেলে। তার ইনিংসটি সাজানো ছিল পাঁচ ছক্কা আর পাঁচ চারে।

রংপুরের দেওয়া ১৭৯ রানের জবাব দিতে যেয়ে চট্টগ্রাম ১৬.৩ ওভারে ১২৪ রান সংগ্রহ করতে ১০ উইকেট হারিয়ে ফেলে। সুতরাং রংপুর ৫৫ রানে জয়লাভ করে।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে