| ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ভারতের সিরিজে নতুন অধিনায়ক সাকিব না লিটন, যা জানালেন বিসিবি

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২২ ডিসেম্বর ০১ ২২:১২:২১
ভারতের সিরিজে নতুন অধিনায়ক সাকিব না লিটন, যা জানালেন বিসিবি

খুব স্বাভবিকভাবেই প্রশ্ন উঠেছে, তামিমের পরিবর্তে তাহলে ভারতের বিপক্ষে ওযানডে সিরিজে অধিনায়কত্ব করবেন কে? যদিও টিম বাংলাদেশ ওয়ানডে খেলে না তিন মাসেরও বেশি সময়, তবুও টি-টোয়েন্টি ফরম্যাটেও টাইগারদের সাম্প্রতিক পারফরমেন্স তেমন ভালো নয়। হাতে গোনা কজন মাত্র পারফরমার মোটামুটি ভাল খেলেছেন।

সেই তালিকায় সবার আগে এসে যায় সাকিব আল হাসানের নাম। সব বিচার-বিবেচনা আর ব্যাখ্যা বিশ্লেষণেই সাকিব একনম্বর চয়েজ। সাথে লিটন দাস আর মেহেদি হাসান মিরাজের নামও চলে আসছে। কাজেই ধরে নেয়া হচ্ছে সাকিব আল হাসানই হয়তো ভারতের বিপক্ষে তামিমের পরিবর্তে অধিনায়ক পদে প্রথম পছন্দ। সাথে আলোচনায় আছে লিটন দাসের নামও।

তবে কি টেস্ট আর টি টোয়েন্টির মত এবার ওয়ানডেতেও নেতৃত্বে দেখা যাবে সাকিবকে? তার নেতৃত্বেই ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মাঠে নামবে বাংলাদেশ? এমনই গুঞ্জন এখন ক্রিকেট পাড়ায়।

তবে আজ (বৃহস্পতিবার) বিকেলে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কথা শুনে মনে হচ্ছে, বিসিবি এখনও পর্যন্ত এ ব্যাপারে কোন চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি। এ নিয়ে বিসিবি সভাপতি পাপন বলেন, ‘অধিনায়ক ইস্যু নিয়ে আমাদের এখনো পর্যন্ত কোনো চিন্তা নেই। অন্য কোনো দ্বিমত আমরা পাইনি যে, কি করবো না করবো।’

বিসিবি সভাপতি আরও যোগ করেন, ‘সহ-অধিনায়ক এখন পর্যন্ত আমরা ঠিক করিনি। (তামিম খেলতে না পারলে) আমরা পরে সিদ্ধান্ত নেবো। আগে আনুষ্ঠানিকভাবে শুনি কতদিনের জন্য খেলতে পারবে না। এটি যদি একটা ম্যাচ হয় তাহলে এক জিনিস, যদি পুরো সিরিজ হয় তাহলে আরেক জিনিস। হঠাৎ করে সিদ্ধান্ত নেওয়া যাবে না। পুরো তথ্যটা পেয়ে আমাদের সিদ্ধান্ত নিতে হবে।’

বোর্ড সভাপতি পরিষ্কার করে কিছু বলেননি বা বলতে পারেননি বিশেষ কারণে। কারণটা হলো, বিসিবি সভাপতি যখন মিডিয়ার সঙ্গে কথা বলেন, তখনো অধিনায়ক ইস্যুতে সাকিবের সঙ্গে বোর্ডের কারো কথা হয়নি।

বিসিবির অন্যতম সিনিয়র পরিচালক এবং জাতীয় দল পরিচালনা ও তত্ত্বাবধানের দায়িত্বে থাকা ক্রিকেট অপারেশন্স কমিটি প্রধান জালাল ইউনুস জাগো নিউজকে জানান, ‘সাকিব আরব আমিরাতের টি-টেন খেলে আজ বৃহস্পতিবার সকালেই দেশে ফিরে এসেছে।’

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা নাগাদ জালাল যখন জাগো নিউজের সাথে কথা বলেন, তখনো তাদের (বিসিবির) সাথে সাকিবের কথা হয়নি। তাই তামিমের সম্ভাব্য বিকল্প নিয়ে সাকিবের সঙ্গে আলোচনাও সম্ভব হয়নি এখনও। এ ব্যাপারে সাকিবের মতও মেলেনি।

তবে বিসিবির নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে সাকিব, লিটন দাস আর মেহেদি হাসান মিরাজের একজন হবেন ভারতের সঙ্গে ওয়ানডে সিরিজে বাংলাদেশ দলের অধিনায়ক। সাকিব রাজি হলে হয়তো তার ওপরই বর্তাবে দায়িত্ব। আর সাকিব দল পরিচালনা করতে না চাইলে লিটন দাস বাকিদের চেয়ে এগিয়ে থাকবেন। তিনিও যদি কোন কারণে অপারগতা প্রকাশ করেন, তাহলে মেহেদি হাসান মিরাজের কাঁধে অর্পিত হবে দায়িত্ব।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

পরের ম্যাচেই মুম্বাই ছেড়ে পাঞ্জাবে যাওয়ার গুঞ্জনে মুখ খুললেন প্রীতি

পরের ম্যাচেই মুম্বাই ছেড়ে পাঞ্জাবে যাওয়ার গুঞ্জনে মুখ খুললেন প্রীতি

রোহিত শর্মাকে অধিনায়কের পদ থেকে সরিয়ে চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আগে বিরাট চমক দেখিয়েছে মুম্বাই ...

মুস্তাফিজ-পাথিরানার ব্যার্থতার দিন চেন্নাইয়ের বড় হারের কারন নিয়ে মুখ খুললেন চেন্নাই অধিনায়ক রুতুরাজ

মুস্তাফিজ-পাথিরানার ব্যার্থতার দিন চেন্নাইয়ের বড় হারের কারন নিয়ে মুখ খুললেন চেন্নাই অধিনায়ক রুতুরাজ

গতকাল রাতে মুস্তাফিজুরের চেন্নাই এবং লখন আইপিএলের ৩৪ তম ম্যাচে মুখোমুখি হয়েছিল। ৮ উইকেটের বিশাল ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে