| ঢাকা, মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯

নকআউটে মাঠে নামার আগে মেসিদের যে হুঁশিয়ারি বার্তা দিল অস্ট্রেলিয়া

২০২২ ডিসেম্বর ০১ ১৫:৫৭:১৪
নকআউটে মাঠে নামার আগে মেসিদের যে হুঁশিয়ারি বার্তা দিল অস্ট্রেলিয়া

হারলে বা ড্র করলেও বাদ, এমন কঠিন সমীকরণে দাঁড়িয়ে ডেনমার্ককে হারিয়ে ১৬ বছর পর নকআউট পর্বে জায়গা করে নিয়েছে অস্ট্রেলিয়া। দারুণ এই অর্জনের পর অস্ট্রেলিয়ার মিচেল ডিউকের আত্নবিশ্বাস তুঙ্গে। রীতিমত হুঙ্কার দিয়ে বলেছেন, প্রতিপক্ষ লিওনেল মেসি বা যেই হোক না কেন, প্রতিদ্বন্দ্বিতার জন্য তারা মোটেও ভীত নন।

‘এ’ গ্রুপে থাকা অস্ট্রেলিয়ার গত বুধবারের ম্যাচে কাজটা কঠিন হয়ে গিয়েছিল একই সময়ে শুরু হওয়া অন্য ম্যাচে তিউনিসিয়ার পারফরম্যান্সের কারণে। ফ্রান্সের বিপক্ষে দলটি লিড নেওয়ায় নিজেদের ম্যাচে জিততেই হতো অস্ট্রেলিয়ার। শেষ পর্যন্ত ১-০ গোলে জিতে গ্রুপ রানার্সআপ হয় বিশ্বকাপে এশিয়া অঞ্চলের প্রতিনিধি দেশটি। বিশ্ব চ্যাম্পিয়নদের একই ব্যবধানে হারিয়েও বিদায় নেয় তিউনিসিয়া।

সবশেষ ২০০৬ বিশ্বকাপে নকআউট পর্বে খেলা অস্ট্রেলিয়া ফুটবলের জন্য দারুণ একটি মুহূর্ত এটি। পরের রাউন্ডেও কঠিন পরীক্ষা অপেক্ষা করছে অস্ট্রেলিয়ার জন্য। সামনে যে অপেক্ষাঙ দুই বারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

ডেনিশদের হারানোর পর অবশ্য শেষ ষোলোয় প্রতিপক্ষ কারা হবে, তা জানা ছিল না অস্ট্রেলিয়ার। সম্ভাবনায় একটু এগিয়ে ছিল পোল্যান্ড। সংবাদ সম্মেলনে মেসি বা রবের্ত লেভানদোভস্কি দলের বিপক্ষে খেলার ব্যাপারে জানতে চাওয়া হলে ডিউক বলেন, এগিয়ে চলার পথে যে কাউকেই সামলানোর সামর্থ্য আছে তাদের।

“যাকে ইচ্ছা নিয়ে আসুন, আমার মনে হচ্ছে আমরা এখনই যে কারো বিপক্ষে লড়তে পারব। এটিই আমাদের বিশ্বাস, আমরা এই মানসিকতা নিয়েই মাঠে নামি।”

“(গ্রুপে) সবাই আমাদের বাতিলের খাতায় ফেলে দিয়েছিল। আমরা গ্রুপে দ্বিতীয় হয়েছি, এটি বিশাল এবং আমাদের পথচলা এখনও শেষ হয়ে যায়নি - আমরা ইতিহাস তৈরি করতে চাই।”

‘সি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে পোলিশদের ২-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। আর হেরেও গোল পার্থক্যে রানার্সআপ হয়েছে পোল্যান্ড, শেষ ষোলোয় তাদের প্রতিপক্ষ ফ্রান্স।

কোয়ার্টার-ফাইনালে জায়গা করে নেওয়ার লড়াইয়ে আগামী শনিবার মুখোমুখি হবে আর্জেন্টিনা-অস্ট্রেলিয়া।

পাঠকের মতামত:

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর



রে