| ঢাকা, মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯

পোল্যান্ডের বিপক্ষে পেনাল্টি মিস করে মেসি নিজেই যে ব্যাখ্যা দিলেন

২০২২ ডিসেম্বর ০১ ১৫:১৩:৪৮
পোল্যান্ডের বিপক্ষে পেনাল্টি মিস করে মেসি নিজেই যে ব্যাখ্যা দিলেন

দিবাগত রাতে বিশ্বকাপে ‘সি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে মাঠে নেমেছিল লাতিন আমেরিকার দেশ আর্জেন্টিনা। নক-আউটে জায়গা করে নেওয়ার লড়াইয়ে এ ম্যাচে একাধিক সমীকরণ ছিল আর্জেন্টাইনদের। নানা সমালোচন উপড়ে ফেলে সবাই টপকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ ১৬-তে জায়গা করে নেয় কোচ লিওনেল স্কালোনির শিষ্যরা।

কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে শনিবার (৩ ডিসেম্বর) রাত ১টায় আহমেদ বিন আলী স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে লে আলবিসেলেস্তেরা।

পোল্যান্ডে বিপক্ষে আর্জেন্টিনা ২-০ গোলে জয় পেলেও এই ম্যাচের প্রথমার্ধেই দলকে এগিয়ে নেওয়ার সুযোগ পেয়েছিলেন লিওনেল মেসি। তবে তা মিস করেন সাতবারের ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলার। ম্যাচের ৩৮তম মিনিটে ডি-বক্সের ভেতরে বল ফেরাতে গিয়ে মেসির সঙ্গে ধাক্কা খায় পোল্যান্ডের গোলরক্ষক সেজেসনি। পরে ভিএআরের সাহায্যে পেনাল্টি দেন রেফারি। কিন্তু মেসির স্পট কিকের শট ঠেকিয়ে দেন সেজেসনি।

ম্যাচ শেষ সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হয়ে পেনাল্টি মিস করার বিষয়ে উত্তর দিয়েছেন পিএসজির এই ফরোয়ার্ড। তার দাবি, তার পেনাল্টি মিস করার পরই দল ঘুরে দাঁড়িয়েছে।

মেসি বলেন, পেনাল্টিটা মিস করে আমার খুবই রাগ হচ্ছিল। কিন্তু আমার ভুলের পর দল দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে।

পিএসজির এই ফুটবলার বলেন, দলটা দারুণ শক্তিশালী হয়ে ফিরে এসেছিল। কারণ, আমরা জানতাম, প্রথম গোলটা পেলেই পুরোপুরি বদলে যাবে ম্যাচটা।

পাঠকের মতামত:

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর



রে