| ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

কে এই আর্জেন্টিনার লুকানো রত্ন

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২২ ডিসেম্বর ০১ ১২:১২:১৫
কে এই আর্জেন্টিনার লুকানো রত্ন

তিনি রেখেছেন সেই ভরসার মান। প্রথম দুটো ম্যাচেও তিনি খেলেছেন তবে সেটা বদলি হিসেবে। এই ম্যাচে লাউ তার ও মাল্টিনেচার মত তারকাকে বসিয়ে তাকে নামানো হয়েছে। একজন সেন্টার ফরওয়ার্ডের যা যা করার তিনি কিন্তু তার সবটাই করেছেন।

তার মুভমেন্ট গতি স্পেস নেওয়ার ক্ষমতা সবকিছুই যেন ছিল মনমুগ্ধকর। প্রথম হাতে কয়েকটা সুযোগ পেয়েছিলেন এবং গোলের প্রচেষ্টাও ছিল এবং সেটাকে তিনি কাজে লাগাতে পেরেছিলেন তবে সেটা গোলকিপার এর জন্য ব্যর্থ হয়ে যায়। কিন্তু সেকেন্ড হাফে তিনি যে গোলটি দিয়েছিল সেটি দারুন একটি গোল ছিল। প্রথমে তিনি বলটা যেভাবে রিসিভ করলেন এবং সেকেন্ড যেভাবে বলটাকে নিয়ে এগিয়ে চললেন এরপর তার যে বডি শেপটা হলো তিনি যে বলটাকে জালে পাঠালেন সেটা আসলে দেখার মত অসাধারণ ব্যাপার।

হুলিয়ান আলভারেজকে বলা হয় আর্জেন্টিনার নতুন মেসি। যারা একটু প্রতিভাবান হয় আর্জেন্টিনার তাদের ক্ষেত্রে এইটা একটা সহজেই লেগে যায় এবং তাদের জন্য এটা একটি চ্যালেঞ্জিং ব্যাপার হয়ে দাঁড়ায়। গত বিশ্বকাপে আর্জেন্টিনার মূল দলের সাথে একটি তরুণ দলকে পাঠানো হয় যেন তারা তাদের মূল দলকে দেখে বিভিন্ন কিছু শিখতে পারে এবং অনুপ্রেরণা পায় ঠিক সেই দলেও জায়গা ছিল হুলিয়ার আলভারেজের।

ঠিক চার বছর পর মেসির সঙ্গে তিনি খেলছেন মূল দলে এতে তার জন্য একটি চমৎকার ব্যাপার এবং মেসির সাথে খেলে গোল করে আর্জেন্টিনাকে নকআউট পর্ব থেকে নিয়ে যাচ্ছেন ব্যাপারটি যেন তার কাছে স্বপ্নের মত। অবশ্য তার ক্যারিয়ারটা জীবনটাই স্বপ্নের মত। ছোটবেলায় ল্যাটিন সব শিশুদের মতো ফুটবলে যেন তার প্রেম ছিল ধ্যান ধারণা জ্ঞান মগ্ন থাকতেন ফুটবল নিয়ে। তিনি খুব সহজেই রিয়াল মাদ্রিদের নাম লেখাতে পারলেন।

১১ বছর বয়সে রিয়াল মাদ্রিদের একটি খেলা সে ট্রায়াল দিয়েছিল এবং খেলার জয়লাভ করে শিরোপা ও জিতেছিল। শেষ পর্যন্ত তার ছোট থেকে যে ভালোবাসার ক্লাব রিভার প্লেতে তিনি নাম লেখান। এরপর সেই রিভার প্লেতে ইতিহাস লেখেন। রিভার প্লের ১২১ বছরের হিস্ট্রিতে সে এক ম্যাচে টানা ছয়টা গোল করেছিল। কোন প্লেয়ার কখনো এক ম্যাচের ছয়টা গোল করতে পারেনি। সেই ভরসা তে গত জানুয়ারিতে ম্যানচেস্টার সিটি তাকে নিয়েছে। হুলিয়ান আলভারেজ আর্জেন্টিনা নাম্বার নাইনের আনসার কিনা সেটা সময় বলে দিবে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

রানের পাহাড় গড়লো চেন্নাই,দেখে নিন স্কোর-

রানের পাহাড় গড়লো চেন্নাই,দেখে নিন স্কোর-

গুজরাট টাইটান্সের বিপক্ষে টস হেরে শুরুতে ব্যাটিং করবে চেন্নাই সুপার কিংস। গত ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স ...

আম্পায়ার হিসেবে আইসিসির নতুন উচ্চতায় সৈকত

আম্পায়ার হিসেবে আইসিসির নতুন উচ্চতায় সৈকত

প্রথম বাংলাদেশি রেফারি হিসেবে, শরফুদ্দৌলা ইবনে শহিদ সৈকত আইসিসির অভিজাত প্যানেলে জায়গা পান। আইসিসি আজ ...

ফুটবল

একটু পরে মাঠে নামবে বাংলাদেশ, এখনও চূড়ান্ত হয়নি একাদশ দল

একটু পরে মাঠে নামবে বাংলাদেশ, এখনও চূড়ান্ত হয়নি একাদশ দল

মঙ্গলবার (২৬ মার্চ) কিংস অ্যারেনায় ফিলিস্তিনের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ জাতীয় দল। তবে বাংলাদেশ এখনো ...

নিজের অবসরের দিন-ক্ষণ জানিয়ে দিলেন মেসি

নিজের অবসরের দিন-ক্ষণ জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...



রে