| ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

শিরোনাম

আজকের ম্যাচে নেইমারহীন ব্রাজিলের ছক

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২২ নভেম্বর ২৮ ১৬:৩৬:০৪
আজকের ম্যাচে নেইমারহীন ব্রাজিলের ছক

সার্বিয়ার বিপক্ষে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে সেলেসাওদের চেনা যায়নি। কিন্তু দ্বিতীয়ার্ধে ম্যাচের আবহ পাল্টে দেন ব্রাজিলের ফরোয়ার্ড রিচার্লিসন। তার দেওয়া জোড়া গোলের সুবাদে ব্রাজিল দলের সংগ্রহে পুরো তিন পয়েন্ট জমা হয়ে আছে। তারপরও দলের মূল তারকা নেইমার সেই ম্যাচেই ইনজুরির শিকার হন। ডাক্তার বলেন, গ্রুপ পর্বের ম্যাচগুলোতে তাকে আর নামানো ঠিক হবে না। ও রেস্টে থাকুক। নেইমারের পাশাপাশি ডিফেন্ডার ড্যানিলোও মাঠের বাইরে থাকছেন।

নেইমারের বিশ্বকাপভাগ্য তেমন ইতিবাচক নয়। ২০১৪ বিশ্বকাপে ইনজুরির শিকার হয়ে আর খেলতে পারেননি। আবার ২০১৮ বিশ্বকাপে দীর্ঘ বিরতির পর মাঠে নামায় তাল মেলাতে পারছিলেন না। এটা ঠিক, ব্রাজিল দলে তারকার অভাব নেই। তাই লাইনআপ কোচের টেনশন খুব বেশি হয় না। গ্যাব্রিয়েল মারতিনেল্লি দারুণ ফর্মে আছেন। কোচ তিতে ইচ্ছে করলেই নেইমারের জায়গায় মারতিনেল্লি আর ফিরমিনোকে দিয়ে পরীক্ষা চালাতে পারেন। ২০১৯ সালে ব্রাজিল নেইমারকে ছাড়াই কোপা আমেরিকা কাপ জিতেছিল। নেইমার তখন গোড়ালিতে চোট পেয়ে মাঠের বাইরে ছিলেন। তাই একে নামালে কাজ হবে আর ওকে নামালে কাজ হবে না—এমন যুক্তি খুব একটা অর্থবহ নয়। কারণ উইঙ্গার আর সেন্টার ফরোয়ার্ডরা দলের জন্যই খেলেন। তারপরও এটা ঠিক, ব্রাজিলের অ্যাটাকিং ট্যালেন্ট রিচার্লিসন আর ভিনিসিউস জুনিয়রা মূলত নেইমারদের কারণে মাঠে অনেক উপকৃত হন।

আজ সোমবার সুইজারল্যান্ডের বিপক্ষে নেইমার মাঠে নামবেন না, এটা দলের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে। কিন্তু ইএনপিএন দাবি করেছে, আগামী শুক্রবার ক্যামেরুনের বিপক্ষেও নেইমার সাইড লাইনে থাকছেন। সার্বিয়ার বিপক্ষে ম্যাচে ভিনিসিউস অসাধারণ খেলেছেন। তাই কোচ তিতে লাইন আপে জায়গা দেবেন বলে মনে করছেন বিশ্লেষকরা। কিন্তু নেইমারের জায়গায় কে নামবেন? ওই জায়গায় পাকুয়িতাকে দেখা গেলে অস্বাভাবিক কিছু হবে না।

অন্যদিকে ডিফেন্ডার ড্যানিলোর জায়গাটি পেতে পারেন ফ্রেড। এডার মিলিতাও রাইট-ব্যাক পজিশনে খেলতে পারেন। তবে ঝুলিতে তিন পয়েন্ট থাকায় নেইমারহীন ব্রাজিল খুব বেশি টেনশনে নেই।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

পরের ম্যাচেই মুম্বাই ছেড়ে পাঞ্জাবে যাওয়ার গুঞ্জনে মুখ খুললেন প্রীতি

পরের ম্যাচেই মুম্বাই ছেড়ে পাঞ্জাবে যাওয়ার গুঞ্জনে মুখ খুললেন প্রীতি

রোহিত শর্মাকে অধিনায়কের পদ থেকে সরিয়ে চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আগে বিরাট চমক দেখিয়েছে মুম্বাই ...

মুস্তাফিজ-পাথিরানার ব্যার্থতার দিন চেন্নাইয়ের বড় হারের কারন নিয়ে মুখ খুললেন চেন্নাই অধিনায়ক রুতুরাজ

মুস্তাফিজ-পাথিরানার ব্যার্থতার দিন চেন্নাইয়ের বড় হারের কারন নিয়ে মুখ খুললেন চেন্নাই অধিনায়ক রুতুরাজ

গতকাল রাতে মুস্তাফিজুরের চেন্নাই এবং লখন আইপিএলের ৩৪ তম ম্যাচে মুখোমুখি হয়েছিল। ৮ উইকেটের বিশাল ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে