| ঢাকা, শনিবার, ৪ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯

বিপিএলে যেমন হলো তাসকিনের দল

২০২২ নভেম্বর ২৬ ১২:৪৮:৫৮
বিপিএলে যেমন হলো তাসকিনের দল

বাংলাদেশ প্রিমিয়ার লিগে এবারের আসরে দেশি ক্রিকেটারদের ওপর নির্ভর করে দল গঠন করেছে ঢাকা ডমিনেটরস। মূলত বিপিএলে ঢাকার ফ্রাঞ্চাইজিতে প্রতিবার দেখা যায় একাধিক তারকা খচিত ক্রিকেটারকে।

কিন্তু এবার একাধিকবার মালিকানা পরিবর্তন হওয়ার কারণে বিপিএলে ঢাকার ফ্রাঞ্চাইজিতে নেই তেমন কোন বিদেশী তারকা ক্রিকেটার। ড্রফটের আগে দুইজন এবং ড্রফট থেকে চারজন বিদেশি ক্রিকেটারকে দলে নিয়েছে ঢাকা।

এর মধ্যে এক বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষেধাজ্ঞার কারণে বিপিএলে খেলতে পারবেন না লংকান ক্রিকেটার চামিকা করুণারাত্নে। দলে বিদেশি ক্রিকেটারদের ঘাটতি থাকলেও একাধিক দেশীয় তারকা ক্রিকেটারকে দলে নিয়েছে ঢাকা ফ্রাঞ্চাইজি।

যেখানে বর্তমান সময় জাতীয় দলের সেরা ফাস্ট বোলার তাসকিন আহমেদকে আগেই দলে নিয়েছিল ঢাকা। এরপর ড্রফট থেকে মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, শরিফুল ইসলামকে দলে নিয়েছে তারা। এছাড়াও ঢাকা দলে রয়েছে জাতীয় দলের বেশ কয়েকজন অভিজ্ঞ ক্রিকেটার।

এদের মধ্যে অলক কাপালি আরাফাত সানি নাসির হোসেন আল আমিন হোসেন মিজানুর রহমান আরিফুল হক মুক্তার আলী। তাদের সবারই বিপিএলে একাধিক আসরে খেলার অভিজ্ঞতা রয়েছে। এছাড়াও পাকিস্তানের শান মাসুদ এবং আহমেদ সেজাদ থাকায় ব্যাটিংয়ে আরো কিছুটা শক্তিশালী হয়েছে ঢাকা।

ঢাকা ডমিনেটরস : তাসকিন আহমেদ, চামিকা করুণারাত্নে (শ্রীলঙ্কা), দিলশান মুনাবিরা (শ্রীলঙ্কা), মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, শরিফুল ইসলাম, আরাফাত সানি, নাসির হোসেন, আল-আমিন হোসেন, শান মাসুদ (পাকিস্তান), আহমেদ শেহজাদ (পাকিস্তান), অলক কাপালি, মনির হোসেন খান, আরিফুল হক, মুক্তার আলি, মিজানুর রহমান, উসমান গণি (আফগানিস্তান) ও সালমান ইরশাদ (পাকিস্তান)।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে