| ঢাকা, মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯

বৃষ্টি শেষ হাসি হাসালো ভারতকে

২০২২ নভেম্বর ২২ ১৭:৫৫:৪১
বৃষ্টি শেষ হাসি হাসালো ভারতকে

ভারতের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে আগে ব্যাট করে ১৬০ রানে অল আউট হয়েছিল নিউজিল্যান্ড। জবাবে খেলতে নেমে ৪ উইকেট হারিয়ে ৭৫ রান করেছিল হার্দিক পান্ডিয়ার দল। যদিও বৃষ্টির কারণে আর মাঠে নামতে পারেনি তারা।

ফলে ম্যাচের ফলাফলের জন্য বৃষ্টি আইনের দ্বারস্থ হতে হয়েছিল আম্পায়ারদের। হিসেব নিকেশ শেষে ম্যাচটি টাই ঘোষণা করেন আম্পায়াররা। এর ফলে ১-০ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিয়েছে ভারত।

এর আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দুটি ম্যাচ টাই হয়েছে বৃষ্টি আইনে। ২০২১ সালে নেদারল্যান্ডস-মালয়েশিয়া ও মালটা-জিব্রালাটারের ম্যাচ দুটি টাই হয়েছিল।

এই ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু পায়নি নিউজিল্যান্ড। দলীয় ৯ রানেই তারা হারায় ফিন অ্যালেনের উইকেট। মার্ক চ্যাপম্যান ফিরেছেন ১২ রান করে।

যদিও একপ্রান্ত আগলে রেখে গ্লেন ফিলিপস খেলেছেন ৩৩ বলে ৫৪ রানের ইনিংস। এরপর ড্যারিল মিচেল ১০ রান করলেও নিচের দিকের কোনো ব্যাটার দুই অঙ্কেই পৌঁছাতে পারেনি।

মাঝারি লক্ষ্যে খেলতে নেমে ভারতও ভালো শুরু পায়নি। দলীয় ১৩ রানেই ইশান কিশানের উইকেট হারায় তারা। আরেক ওপেনার ঋষভ পান্ত ফিরেছেন ১১ রান করে। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান সূর্যকুমার যাদব ১৩ রান করে ফিরলে বিপর্যয়ে পড়ে ভারত।

শ্রেয়াস আইয়ার ফিরেছেন কোনো রান করেই। এরপর অবশ্য হার্দিক ও দীপক হুদার ব্যাটে রান বাড়াতে থাকে ভারত। হার্দিক ১৮ বলে ৩০ ও হুদা ৯ বলে ৯ রান নিয়ে বৃষ্টির আগ পর্যন্ত সামাল দেন।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে