| ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

শিল্পী সমিতির সাধারণ সম্পাদক নিপুণ: আপিল বিভাগ

বিনোদন ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২২ নভেম্বর ২১ ১৩:০৩:০৫
শিল্পী সমিতির সাধারণ সম্পাদক নিপুণ: আপিল বিভাগ

ফলে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক হিসেবে নিপ্পনের দায়িত্ব পালনে কোনো বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান।

আদালতে জায়েদ খানের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আহসানুল করিম ও অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি। নিপুণের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মেহমুদ ও ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান।

গত ৭ ফেব্রুয়ারি জায়েদ খানের প্রার্থিতা বাতিলের নির্বাচনী আপিল বোর্ডের সিদ্ধান্ত স্থগিত করেন হাইকোর্ট। এ ছাড়া সমাজকল্যাণ মন্ত্রণালয়ের চিঠির কার্যকারিতাও স্থগিত করা হয়। পাশাপাশি আদালত একটি সিদ্ধান্ত জারি করে প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ হবে না তা জানতে চান।

অভিনেতা জায়েদ খানের রিট আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত এ আদেশ দেন। পরে, ২ মার্চ হাইকোর্ট চলচ্চিত্র শিল্পী ফেডারেশনের নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা বৈধ বলে রায় দেন।

এ বিষয়ে জারি করা রুল সঠিক উল্লেখ করে হাইকোর্টের বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের ডিভিশন বেঞ্চ এ রায় দেন।

পরদিন ৩ মার্চ চলচ্চিত্র শিল্পী ফেডারেশনের নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা বৈধ বলে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন নিপুণ আক্তার।

জায়েদ খানের প্রার্থিতা বৈধ বলে হাইকোর্টের দেওয়া রায় স্থগিত করেন চেম্বার আদালত। এর পাশাপাশি সাধারণ সম্পাদক পদে স্থিতাবস্থা কার্যকর করা হয়।

গত ১৩ নভেম্বর নিপুনের কৌঁসুলির সময়োপযোগী আবেদনের পরিপ্রেক্ষিতে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বেঞ্চ আপিলের শুনানির জন্য ২১ নভেম্বর দিন ধার্য করেন। এর অধীনে আজ শুনানি হয়।

গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদী নির্বাচনের ফলাফলে মহাসচিব পদে জায়েদ খানকে বিজয়ী ঘোষণা করা হয়।

তবে টাকা দিয়ে ভোট কেনার মাধ্যমে নির্বাচনে প্রভাব বিস্তারের অভিযোগ তুলে ৫ ফেব্রুয়ারি আপিল বোর্ড জায়েদের প্রার্থিতা বাতিল করে।

পরে নির্বাচনের আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান প্রতিদ্বন্দ্বী প্রার্থী চিত্রনায়িকা নিপুণকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সম্পাদক পদে জয়ী ঘোষণা করেন। এরপর থেকেই বিষয়টি 'বেআইনি' বলে দাবি করে আসছেন জায়েদ খান।

উল্লেখ্য, গত ৬ ফেব্রুয়ারি বিকেলে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) প্রাঙ্গণে ইলিয়াস কাঞ্চন ও নিপুণ আক্তারের নেতৃত্বে নতুন কমিটির একাংশ শপথ গ্রহণ করে। পরে শিল্পী সমিতির কার্যালয়ে গিয়ে নিজ নিজ পদের চেয়ারে বসেন তারা। তাদের ফুল দিয়ে বরণ করে নেন শিল্পী সমিতির সদস্যরা।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

আফ্রিদির সঙ্গে দ্বন্দ্বের বিষয়ে যা বললেন বাবর আজম

আফ্রিদির সঙ্গে দ্বন্দ্বের বিষয়ে যা বললেন বাবর আজম

পাকিস্তান জাতীয় দলের অধিনায়কের পদ থেকে ইস্তফা দিয়েছেন বাবর আজম। এরপর টেস্টে গ্রিন মেনদের নেতৃত্বে ...

বাংলাদেশের কাছে মুস্তাফিজকে চাইলেন ভারতের সাবেক তারকা ক্রিকেটার

বাংলাদেশের কাছে মুস্তাফিজকে চাইলেন ভারতের সাবেক তারকা ক্রিকেটার

আইপিএলে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি মুস্তাফিজুর রহমান। এই মৌসুমে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলছেন এই টাইগার ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে