| ঢাকা, বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯

টি-২০ তে সেরা পাঁচে নেই কোহলি

২০২২ অক্টোবর ০৩ ১৯:০৭:০৬
টি-২০ তে সেরা পাঁচে নেই কোহলি

টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসর শুরু হতে আর দুই সপ্তাহও বাকি নেই। বিশ্বকাপকে কেন্দ্র করে এখন থেকেই শুরু হয়ে গেছে নানা রকমের উত্তেজনা। তারই ধারাবাহিকতায় অস্ট্রেলিয়ান সাবেক ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্ট বেছে নিয়েছেন পছন্দের সেরা ‘পাঁচ’ টি-টোয়েন্টি ক্রিকেটার। যেখানে জায়গা হয়েছে তিন ব্যাটসম্যান, এক অলরাউন্ডার এবং একজন বোলারের।

নিজের পছন্দের পাঁচ ক্রিকেটারের মধ্যে তিনি প্রথমেই বেছে নিয়েছেন স্বদেশী ডেভিড ওয়ার্নারকে। ওয়ার্নারকে পছন্দের কারণ ব্যাখ্যা করতে গিয়ে গিলক্রিস্ট বলেন, “ইনিংসের শুরুতেই সে যেভাবে আক্রমণাত্মক ব্যাটিং করে, সেজন্যই তাকে দলে রাখা হয়েছে। এছাড়া, গত বিশ্বকাপের আত্মবিশ্বাসও তাকে ভালো খেলতে সাহায্য করবে।”

এরপরেই গিলক্রিস্টের পছন্দের তালিকায় রয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। বাবরের সাম্প্রতিক ফর্ম ভালো না গেলেও সব কন্ডিশনে ব্যাট হাতে বাবর ভালো খেলতে পারেন। সেকারণেই তাকে নিজের পছন্দের সেরা পাঁচ ক্রিকেটারের তালিকায় রেখেছেন গিলক্রিস্ট।

তিনে দুর্দান্ত ফর্মে থাকা হার্দিক পান্ডিয়া। পান্ডিয়াকে বেছে নেয়ার কারণ হিসেবে অজি তারকা বলেন, “সে যেভাবে ব্যাটিং, বোলিং কিংবা ফিল্ডিং করছে তাকে দলে না রাখার কোন কারণ নেই।”

টি-টোয়েন্টি ক্রিকেট নিয়ে কথা হবে আর সেখানে রশিদ খানের নাম থাকবে না এমনটা খুব কমই দেখা যায়। গিলক্রিস্টের চোখে রশিদ যেকোনো টি-টোয়েন্টি টিমেই জায়গা পাবে। তালিকার পাঁচে রেখেছেন ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলারকে। তার পাওয়ার হিটিং বেশ পছন্দ করেন গিলক্রিস্ট। তাই বাটলারকে পছন্দের সেরা পাঁচ টি-টোয়েন্টি প্লেয়ারের তালিকায় রেখেছেন তিনবারের বিশ্বকাপজয়ী এই ক্রিকেটার।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে