| ঢাকা, শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯

বিপিএল কাপানো তারকা ক্রিকেটার তুচ্ছ মনে করছেন বিপিএলকে

২০২২ সেপ্টেম্বর ২৬ ১৭:১৬:০৪
বিপিএল কাপানো তারকা ক্রিকেটার তুচ্ছ মনে করছেন বিপিএলকে

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের প্র্যাকটিস কিট তখনো প্লেয়াররা হাতে পাননি। ইংল্যান্ডের উঠতি ওপেনার উইল জ্যাকসের এতো ফর্মালিটিজের জন্য অপেক্ষার সুযোগ নাই। বিপিএলের জন্য নিজেকে প্রস্তুত করাই তখন তার কাছে শেষ কথা। সেটার সুফলও পেয়েছেন। হয়ে উঠেছিলেন চ্যালেঞ্জার্সের সবচাইতে বড় ভরসা। আসর শেষ করেছিলেন সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে।

উইলসের ব্যাটিং স্টাইলে আছে ইংলিশ অধিনায়ক জশ বাটলারের ছাপ। তার মতোই বিগ হিটিং, দ্রুত রান তোলা, স্ট্রাইক রোটেশন, ইনিংস বড় করতে পারেন। এই স্কিল গুলো তার জন্য নতুন ছিলো না। তবে সেগুলো দেখানোর জন্য একটা বড় মঞ্চের দরকার ছিলো, যেটা ছিলো সবশেষ বিপিএল।

সর্বোচ্চ রানের মালিক ফিফটি করেছিলেন চারটি; সর্বোচ্চ ৯২*। গড় ৪১.৪০ স্ট্রাইকরেট ১৫৫.০৫; দুটোই বিপিএলের তুলনায় অনেক বেশি। আধুনিক ক্রিকেটে যেটা উদাহরণ।

বিপিএলে দুর্দান্ত ছিলেন জ্যাকস বলা যায় বিপিএল দিয়ে উত্থান। কিন্তু সেই বিপিএলে আর দেখা যাবে উইলসকে? বিগ ব্যাশ, দ্যা হান্ড্রেড, টি-টেন, পিএসএলের মতো টুর্নামেন্ট গুলোতে নিয়মিত হয়েছেন। শুক্রবার রাতে হয়েছে ইন্টারন্যাশনাল ডেব্যু। সব মিলিয়ে ব্যস্ত এক ক্রিকেটার। সে তুলনায় মানের দিক দিয়ে পিছিয়ে থাকা বিপিএলে আর ফিরবেন?

টি-টোয়েন্টিতে তার স্ট্রাইক রেট ১৫৪.৬৭। ১০১ ম্যাচের ক্যারিয়ারে গড় প্রায় ত্রিশ। প্রতি ফিফটির জন্য সময় নেন গড়ে সাড়ে চার ইনিংস। শুক্রবার অভিষিক্ত এই ওপেনার ২২ বলে করেছেন ৪০ রান। যার ৩২ রান এসেছে বাউন্ডারি থেকে। স্ট্রাইক রেট একশো ১৮২। দিনে দিনে আরো ব্যস্ততা বাড়বে এই ওপেনারের। তাইতো অনেক দর্শকের অনেকেরই প্রেডিকশন তিনি হাঁটবেন রয়-মঈন আলী-মালানদের পথে। অর্থাৎ বিপিএলে আর দেখার সম্ভাবনাই বেশি।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে