| ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বাছাই পর্বে সেরা হয়েই বিশ্ব কাপে পা রাখলো বাংলাদেশ

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২২ সেপ্টেম্বর ২৬ ০৯:১৪:৪৯
বাছাই পর্বে সেরা হয়েই বিশ্ব কাপে পা রাখলো বাংলাদেশ

তবে বোলাররা যথারীতি মেলে ধরলেন নিজেদের। আয়ারল্যান্ডকে আবার হারিয়ে টানা তৃতীয়বারের মতো উইমেন’স টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ।দুই দলেরই মূল টুর্নামেন্টে খেলা নিশ্চিত হয়েছিল আগেই। আবু ধাবিতে রোববার ফাইনালে বাংলাদেশ জিতল ৭ রানে।

২০ ওভারে ৮ উইকেট হারিয়ে বাংলাদেশ করে ১২০ রান। ৫৫ বলে ৭ চারে ৬১ রান করেন ফারজানা। দুই অঙ্কে যেতে পারেন আর কেবল রুমানা আহমেদ (২১)।জবাবে ৭ উইকেটে ৫৮ রানের নড়বড়ে অবস্থান থেকে ৯ উইকেটে ১১৩ পর্যন্ত যেতে পারে আয়ারল্যান্ড।শেখ জায়েদ স্টেডিয়ামে বাংলাদেশ ব্যাটিংয়ে নামে টস জিতে। দ্বিতীয় ও তৃতীয় ওভারে টানা দুটি করে চার মেরে এগিয়ে যান ফারজানা।

আরেক ওপেনার মুর্শিদা খাতুন টিকতে পারেননি। তার মতো ঠিক ৬ রান করে ফেরেন অধিনায়ক নিগার সুলতানাও।তৃতীয় উইকেটে রুমানার সঙ্গে ৪৯ রানের জুটির পথে ফারজানা ফিফটি করেন ৪৪ বলে। কিন্তু এ জুটি ভাঙার পর নিয়মিত উইকেট হারায় বাংলাদেশ।

রুমানা কিপারের গ্লাভসে ধরা পড়ার পর ফারজানা স্টাম্পড হয়ে ফেরেন পরের ওভারে। এরপর অন্যরা যোগ দেন আসা যাওয়ার মিছিলে।শেষ ৫ ওভারে ২৯ রান তুলতে ৬ উইকেট হারায় বাংলাদেশ।

রান তাড়ায় শুরু থেকেই উইকেট হারায় আয়ারল্যান্ড। দ্বিতীয় ওভারে গ্যাবি লুইসকে বোল্ড করে দেন সানজিদা আক্তার মেঘলা। পরে তিনি বোল্ড করেন ওর্লা প্রেনডেরগাস্টকে।

নাহিদা তার প্রথম ওভারেই শিকার ধরেন অ্যামি হান্টারকে ফিরিয়ে। রুমানা নিজের পরপর তিন ওভারে তুলে নেন ৩ উইকেট। মাঝে সোহেলি আক্তারের শিকার একটি।

ত্রয়োদশ ওভারে ৫৮ রনে ৭ উইকেট হারিয়ে ম্যাচ থেকে অনেকটাই ছিটকে যায় আইরিশরা। এরপর শেষের ব্যাটাররা লড়াই করলেও তা যথেষ্ট হয়নি। শেষ ওভারে ১৫ রানের প্রয়োজনে তারা নিতে পারে ৭।২৪ বলে ২টি চারে সর্বোচ্চ ২৮ রানের অপরাজিত ইনিংস খেলেন আর্লেনা কেলি।

২৪ রানে ৩ উইকেট নিয়ে বাংলাদেশের সফলতম বোলার রুমানা। সানজিদা, নাহিদা ও সোহেলি নেন ২টি করে উইকেট।এই আয়ারল্যান্ডকে হারিয়েই আসর শুরু করেছিল বাংলাদেশ। পাঁচ ম্যাচের সবগুলো জিতে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে অভিযান শেষ করল নিগারের দল।

আগামী বছরের ফেব্রুয়ারিতে দক্ষিণ আফ্রিকায় হবে ১০ দলের মূল আসর।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

রানের পাহাড় গড়লো চেন্নাই,দেখে নিন স্কোর-

রানের পাহাড় গড়লো চেন্নাই,দেখে নিন স্কোর-

গুজরাট টাইটান্সের বিপক্ষে টস হেরে শুরুতে ব্যাটিং করবে চেন্নাই সুপার কিংস। গত ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স ...

আম্পায়ার হিসেবে আইসিসির নতুন উচ্চতায় সৈকত

আম্পায়ার হিসেবে আইসিসির নতুন উচ্চতায় সৈকত

প্রথম বাংলাদেশি রেফারি হিসেবে, শরফুদ্দৌলা ইবনে শহিদ সৈকত আইসিসির অভিজাত প্যানেলে জায়গা পান। আইসিসি আজ ...

ফুটবল

একটু পরে মাঠে নামবে বাংলাদেশ, এখনও চূড়ান্ত হয়নি একাদশ দল

একটু পরে মাঠে নামবে বাংলাদেশ, এখনও চূড়ান্ত হয়নি একাদশ দল

মঙ্গলবার (২৬ মার্চ) কিংস অ্যারেনায় ফিলিস্তিনের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ জাতীয় দল। তবে বাংলাদেশ এখনো ...

নিজের অবসরের দিন-ক্ষণ জানিয়ে দিলেন মেসি

নিজের অবসরের দিন-ক্ষণ জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...



রে