| ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শিরোনাম

বাজিমাত করে গায়ানাকে প্লে-অফে তুলে ম্যান অব দ্যা ম্যাচের পুরস্কার পেলেন সাকিব

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২২ সেপ্টেম্বর ২৫ ১১:২২:১৯
বাজিমাত করে গায়ানাকে প্লে-অফে তুলে ম্যান অব দ্যা ম্যাচের পুরস্কার  পেলেন সাকিব

প্লে-অফে ওঠার কঠিন সমীকরণ নিয়ে মাঠে নেমে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে ত্রিনবাগো নাইট রাইডার্সের বিপক্ষে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং- তিন বিভাগেই স্বপ্রতিমায় জ্বলে উঠলেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

সাকিবের অলরাউন্ডার নৈপূন্য উড়ে গেল ত্রিনবাগো, গায়ানা পেলো ৩৭ রানের জয়। ব্যাট হাতে ২৫ বলে ৩৫ রানের পাশাপাশি বল হাতে ২০ রান খরচ করে ৩ উইকেট এবং ফিল্ডিংয়ে সরাসরি থ্রোয়ে একটি রানআউট করার পর ম্যাচসেরার পুরস্কার নিয়ে আর দ্বিতীয়বার ভাবতে হয়নি ধারাভাষ্যকারদের।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের চলতি আসরে নিজের তৃতীয় ম্যাচ খেলতে নেমে প্রথম ম্যাচসেরার পুরস্কার জিতে নিয়েছেন সাকিব। তার অলরাউন্ড নৈপুণ্যের দিন টানা তৃতীয় জয় পেয়েছে গায়ানা। এর সুবাদে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে ওঠার পাশাপাশি প্লে-অফও নিশ্চিত হয়েছে গায়ানার।

সাকিব আল হাসান, রহমানউল্লাহ গুরবাজরা যোগ দিতেই যেন পুরোপুরি বদলে গেছে, এবারের আসরে প্রথম ছয় ম্যাচে মাত্র এক জয় পাওয়া গায়ানা। আগের দুই ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ ছিলেন সাকিব। তবে বোলিংয়ে ছিলেন সপ্রতিভ, নেন ৩০ রানে ১ ও ৩৩ রানে ২ উইকেট।

রোববার বাংলাদেশ সময় সকালে আগের দুই ম্যাচকে ছাড়িয়ে প্রথমে ব্যাট হাতে চারটি চার ও একটি ছয়ের মারে ২৫ বলে ৩৫ রান করেন সাকিব। সুনিল নারিনের বলে স্ট্যাম্পিং হওয়ার আগে তাকেই একটি ছক্কা হাঁকান তিনি। এছাড়া সামিত প্যাটেলের এক ওভারেই মারেন তিন বাউন্ডারি।

পরে বোলিংয়ে নেমে নিজের প্রথম ওভারের চতুর্থ বলেই ফিরিয়ে দেন টিম সেইফার্টকে। প্রথম স্পেলে দুই ওভারে ৮ রানে নেন ঐ এক উইকেট। ইনিংসের ১৭তম ওভারে ফের আক্রমণে এসে আরও দুই উইকেট নেন তিনি। এবার ফেরান আন্দ্রে রাসেল ও সুনিল নারিনের মতো মারকুটে ব্যাটারদের।

সাকিবের ঝুলিতে উইকেট বাড়তে পারতো আরও। তার করা দ্বিতীয় ওভারে মিড উইকেটে একটি সহজ ক্যাচ ছেড়ে দেন গায়ানার ফিল্ডার। ফলে তিন উইকেট নিয়েও সন্তুষ্ট থাকতে হয় সাকিবকে। এর পাশাপাশি ইনিংসের ১১তম ওভারে শর্ট মিড থেকে সরাসরি থ্রোয়ে নিকোলাস পুরানকে রানআউট করেন সাকিব।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

এবার শূন্য রানে ৭ উইকেট নিয়ে বিশ্বরেকর্ড গড়লেন যে বোলার

এবার শূন্য রানে ৭ উইকেট নিয়ে বিশ্বরেকর্ড গড়লেন যে বোলার

ক্রিকেটে রেকর্ড ভাঙা নিত্যনৈমিত্তিক হয়ে দাঁড়িয়েছে। আধুনিক ক্রিকেটে এমন ঘটনা ঘটে যা আগে অকল্পনীয় ছিল। ...

নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে

নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে

বাংলাদেশ ক্রিকেটের জন্য দীর্ঘমেয়াদি উন্নয়ন পরিকল্পনা রয়েছে কোচ চন্ডিকা হাথুরুসিংহের। ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে তিনি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে