| ঢাকা, বুধবার, ৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯

জানলে অবাক হবেন: ভারত-পাকিস্তানের খেলা নিয়ে বেরিয়ে এলো এক গোঁপন তথ্য

২০২২ আগস্ট ১২ ১৭:১৪:২৩
জানলে অবাক হবেন: ভারত-পাকিস্তানের খেলা নিয়ে বেরিয়ে এলো এক গোঁপন তথ্য

ভারত ও পাকিস্তান যখন ক্রিকেট মাঠে মুখোমুখি হয়, তখন খেলায় অনেক চাপ থাকে। ভক্ত ছাড়াও দুই দেশের সাবেক সব খেলোয়াড়ের ওপরই একটা অদৃশ্য চাপ থাকে। এবার পাকিস্তানের তারকা ব্যাটসম্যান ও অধিনায়ক বাবর আজমও স্বীকার করলেন, এই দুই দেশের ম্যাচগুলো খেলোয়াড়দের জন্য আলাদা চ্যালেঞ্জ।

ভারত বনাম পাকিস্তান ম্যাচটি গত বছর টি-২০ বিশ্বকাপ ২০২১ চলাকালীন অনুষ্ঠিত হয়েছিল৷ এই ম্যাচে পাকিস্তান একটি দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছিল এবং ভারত বিশ্বকাপে প্রথমবার ভারতকে পরাজিত করতে দশ উইকেটে জিতেছিল৷ আগামী ২৮ আগস্ট এশিয়ান কাপে আবার মুখোমুখি হবে দুই দল।

পাকিস্তানের নেদারল্যান্ডস সফরের আগে বাবর ভারতের বিপক্ষে খেলার বিষয়ে বলেছিলেন, “আমরা সবসময় এটি একটি সাধারণ ম্যাচের মতো খেলার চেষ্টা করি, তবে হ্যাঁ, অবশ্যই আমাদের আলাদা চাপ রয়েছে।” এর আগে পাকিস্তানের ব্যাটসম্যান শোয়েব মাকসুদ বলেছিলেন, পাক দল অতিরিক্ত উত্তেজনার কারণে ভারতের বিপক্ষে ম্যাচ হেরে যায়। তিনি বলেছিলেন, “বিশ্বকাপের ম্যাচে ভারতের বিপক্ষে পাকিস্তানের ক্রমাগত হারের কারণ হল, পাকিস্তানি দল অতিরিক্ত উত্তেজিত হয়ে পড়ে। যাই হোক, সাম্প্রতিক সময়ে, আমাদের দল ভারত-পাকিস্তান ম্যাচগুলিকে স্বাভাবিক হিসাবে আচরণ করা শুরু করেছে এবং এটি আমাদের পারফরমেন্সকেও উন্নত করেছে।”

এশিয়া কাপের আগে নেদারল্যান্ডসের বিপক্ষে পাকিস্তান তিনটি ওয়ানডে খেলার কথা রয়েছে, যা যথাক্রমে ১৬, ১৮ এবং ২১ আগস্ট অনুষ্ঠিত হবে। এরপর এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে ভারতের মুখোমুখি হবে দলটি।

এশিয়া কাপে পাকিস্তান দল:

বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, আসিফ আলী, ফখর জামান, হায়দার আলী, হারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, শাহীন শাহ আফ্রিদি, শাহনওয়াজ দাহানি এবং উসমান কাদির

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে