| ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শিরোনাম

দলে ফিরেই নতুন এক সুখবর পেলেন লোকেশ রাহুল

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২২ আগস্ট ১২ ০৯:৫১:১০
দলে ফিরেই নতুন এক সুখবর পেলেন লোকেশ রাহুল

রাহুলকে নিয়ে সন্দেহের কারণে ধাওয়ানকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিসিআই। এখন ১৬ তম সদস্য হিসাবে দলে যোগ দিয়েছেন রাহুল। বিসিসিআই মেডিকেল টিমের ছাড়পত্র পাওয়ার পর তিনি দলে যোগ দেন। ১৮ থেকে ২২ আগস্ট তিন ম্যাচের ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে।

জুলাই মাসের মাঝামাঝি করোনাভাইরাসে আক্রান্ত হন রাহুল। কারণ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে পারেননি তিনি। বিসিসিআই মেডিকেল টিম রাহুলকে সম্পূর্ণ সুস্থ হওয়ার জন্য ১৪ দিনের সময়সীমা বেঁধে দিয়েছিল।

চলতি বছরের আইপিএলের পর কোনো ধরনের প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলা হয়নি রাহুলের। প্রথমে কুঁচকির চোটে ইংল্যান্ড সফর থেকে ছিটকে যান তিনি। পরে জুন মাসে তার হার্নিয়ার অপারেশন করা হয়। এরপর মাঠে ফেরার আগেই আক্রান্ত হন করোনায়। যে কারণে বারবার পিছিয়েছে রাহুলের দলে ফেরা।

এ নিয়ে দ্বিতীয়বারের মতো ভারতের অধিনায়কত্ব করতে চলেছেন রাহুল। চলতি বছরের শুরুর দিকে তার অধীনে দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছিল ভারত।

জিম্বাবুয়ের বিপক্ষে ভারতের পরিবর্তিত স্কোয়াড

লোকেশ রাহুল (অধিনায়ক), শিখর ধাওয়ান (সহ-অধিনায়ক), রুতুরাজ গাইকদ, শুবমান গিল, দীপক হুদা, রাহুল ত্রিপাঠি, ইশান কিশান (উইকেটরক্ষক), সানজু স্যামসন (উইকেটরক্ষক), ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, কুলদ্বীপ যাদব, অক্ষর প্যাটেল, আভেশ খান, প্রাসিধ কৃষ্ণা, মোহাম্মদ সিরাজ ও দীপক চাহার।

এদিকে বাংলাদেশের পর ভারতের বিপক্ষে সিরিজেও জিম্বাবুয়ের অধিনায়কত্ব করবেন রেগিস চাকাভা। হ্যামস্ট্রিং চোটের কারণে এ সিরিজও মিস করবেন দলের নিয়মিত অধিনায়ক ক্রেইগ আরভিন। এ সিরিজটি বিশ্বকাপ সুপার লিগের অংশ হওয়ায় দুই দলের জন্যই বেশ গুরুত্বপূর্ণ।

ভারতের বিপক্ষে জিম্বাবুয়ের স্কোয়াড

রায়ান বার্ল, রেগিস চাকাভা (অধিনায়ক, উইকেটরক্ষক), তানাকা চিভাঙ্গা, ব্র্যাডলি ইভান্স, লুক জঙউই, ইনোসেন্ট কাইয়া, তাকুদজওয়ানাশে কাইতানো, ক্লাইভ মাদান্দে (উইকেটরক্ষক), ওয়েসলে মাধভের, তাদিওয়ানাশে মারুমানি, জস মাসারা, টনি মুনিয়োঙ্গা, রিচার্ড এনগারাভা, ভিক্টর নিয়ুচি, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা ও ডোনাল্ড তিরিপানো।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

এবার শূন্য রানে ৭ উইকেট নিয়ে বিশ্বরেকর্ড গড়লেন যে বোলার

এবার শূন্য রানে ৭ উইকেট নিয়ে বিশ্বরেকর্ড গড়লেন যে বোলার

ক্রিকেটে রেকর্ড ভাঙা নিত্যনৈমিত্তিক হয়ে দাঁড়িয়েছে। আধুনিক ক্রিকেটে এমন ঘটনা ঘটে যা আগে অকল্পনীয় ছিল। ...

নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে

নির্বাচক প্যানেলের জরুরি মিটিংয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে নতুন পরিকল্পনা সাজিয়েছেন হাথুরুসিংহে

বাংলাদেশ ক্রিকেটের জন্য দীর্ঘমেয়াদি উন্নয়ন পরিকল্পনা রয়েছে কোচ চন্ডিকা হাথুরুসিংহের। ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে তিনি ...

ফুটবল

এবার বাংলাদেশে আসবেন মেসি

এবার বাংলাদেশে আসবেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আসার সম্ভাবনা খতিয়ে দেখছেন বাংলাদেশের যুব ...

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

ব্রাজিল-৫, আর্জেন্টিনা-১

মার্চের আন্তর্জাতিক বিরতির পর প্রায় সব জাতীয় দলই ম্যাচ খেলেছে। বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো ছাড়াও দলগুলো ...



রে