| ঢাকা, শুক্রবার, ৭ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯

শেষ হলো আয়ারল্যান্ড বনাম আফগানিস্তানের উত্তেজনাময় মধ্যকার ম্যাচ, দেখেনিন ফলাফল

২০২২ আগস্ট ১২ ০৯:৩৮:৩৬
শেষ হলো আয়ারল্যান্ড বনাম আফগানিস্তানের উত্তেজনাময় মধ্যকার ম্যাচ, দেখেনিন ফলাফল

আইরিশ সফরে সুবিধা করতে পারছে না আফগানিস্তান ক্রিকেট দল। প্রথম দুই ম্যাচ হেরে সিরিজ হারের শঙ্কায় আফগানরা। বৃহস্পতিবার দ্বিতীয় ম্যাচে স্বাগতিক আফগানিস্তানকে ৫ উইকেটে হারিয়েছে আয়ারল্যান্ড।

বেলফাস্টের সিভিল সার্ভিস ক্রিকেট ক্লাবে নির্ধারিত ২০ ম্যাচে আফগানিস্তান ৮ জয়ে ১২২ রান করেছে। জবাবে আরও এক হাতে ৫ উইকেট হারিয়ে ম্যাচ জিতে নেয় আইরিশরা। পাঁচ ম্যাচের সিরিজে ২-০ তে এগিয়ে ছিল তারা।

আফগানিস্তানের টানা দুই জয়ের অন্যতম কারণ দলের সবচেয়ে বড় তারকা রশিদ খানের আশাহীনতা। সর্বকালের অন্যতম সেরা ডিফেন্ডার দুই ম্যাচে উইকেটের দেখা পাননি। প্রথম ম্যাচে ২৫ রানের পর দ্বিতীয় ম্যাচে ২৭ রান করে উইকেটহীন থাকেন রশিদ।

৬৩ ম্যাচের টি-টোয়েন্টি ক্যারিয়ারে এই প্রথমবারের মতো পরপর দুই ম্যাচে উইকেটশূন্য রইলেন রশিদ। মূলত গত বছরের বিশ্বকাপ থেকেই খানিক বিবর্ণ এ তারকা লেগস্পিনার। শেষ দশ ম্যাচে তার উইকেটসংখ্যা মাত্র আটটি।

আগে ব্যাট করে আফগানদের সংগ্রহ মাত্র ১২২ রান হওয়ায় রশিদের জ্বলে ওঠা ছিল সময়ের দাবি। কিন্তু ৪ ওভারে ২৭ রান দিয়েও উইকেট পাননি রশিদ। মোহাম্মদ নাবি নেন ২টি উইকেট। এছাড়া নবীন উল হক, মুজিব উর রহমান ও ফজল হক ফারুকি নেন ১টি করে উইকেট।

ছোট লক্ষ্য তাড়ায় আয়ারল্যান্ডকে এগিয়ে দেন অধিনায়ক অ্যান্ডি ব্যালবার্নি। তার ব্যাট থেকে আসে ৩৬ বলে ৪৬ রান। এছাড়া ফর্মে থাকা লরকান টাকার ২৭ ও শেষ দিকে জর্জ ডকরেল ২৫ রানের ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করেন।

এর আগে আফগানিস্তানের পক্ষে ব্যাট হাতে সর্বোচ্চ ৩৬ রান করেন হাশমতউল্লাহ শহিদি। তবে এজন্য তিনি খেলে ফেলেন ৪২টি বল। এছাড়া ইব্রাহিম জাদরান ১৭, আজমতউল্লাহ ওমরজাই ১১ ও নবীন উল হক করেন ১০ রান।

আফগানদেরকে অল্পেই বেঁধে রাখার পথে আয়াল্যান্ডের হয়ে সমান দুইটি করে উইকেট নেন জশুয়া লিটল, মার্ক অ্যাডায়ার, কার্টিস ক্যাম্ফার ও গ্যারেন ডিলানি।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে