| ঢাকা, বুধবার, ৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯

অবিশ্বাস্য হলেও সত্যি, টি-টোয়েন্টিতে এশিয়া কাপে কোহলি-রোহিতের চেয়েও এগিয়ে সাব্বির

২০২২ আগস্ট ১০ ১২:০৯:২৮
অবিশ্বাস্য হলেও সত্যি, টি-টোয়েন্টিতে এশিয়া কাপে কোহলি-রোহিতের চেয়েও এগিয়ে সাব্বির

বর্তমানে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অবস্থা খুবই খারাপ। ভঙ্গুর এই দল এশিয়া কাপে কতদূর যেতে পারবে তা নিয়ে সংশয় রয়েছে ক্রিকেট ভক্ত ও বিশ্লেষকদের। আগের এশিয়ান কাপের ফাইনালে খেলা দলটি প্রতিযোগিতার গ্রুপ পর্ব থেকেছিটকে যায়কিনা তা নিয়ে সবাই চিন্তিত।

ব্যাটিংয়ের ক্ষেত্রে প্রায় প্রতিটি পজিশনেই সমস্যা থাকে। ওপেনিং, মিডল অর্ডার এবং ক্লোজিং পজিশনে প্রভাবশালী ক্রিকেটারদের অভাব রয়েছে। এই কঠিন সময়ে সাব্বির রহমানসহ বেশ কয়েকজন ক্রিকেটারকে ফিরিয়ে আনার পরিকল্পনা করেছে বিসিবি। দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকা সাব্বির রহমানকে ফিরিয়ে আনতে হবে বিসিবির? চলুন অতীত পরিসংখ্যান তাকান.

টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে এবারের এশিয়া কাপ আয়োজন করা হচ্ছে টি-টোয়েন্টি ফরম্যাটে। আর এই ফরম্যাটে শেষ বিশ্বকাপ অনুষ্ঠিত হয়েছিল ২০১৬ সালে। এরপর আর এই ফরম্যাটে আর নেই। ২০১৬ সালের টুর্নামেন্টে সাব্বিরের পারফরম্যান্স বলে যে বিসিবি তাকে দলে ফিরিয়ে আনতে খারাপ সিদ্ধান্ত নেবে না।

এশিয়া কাপে টি-টোয়েন্টির সংযোজন হওয়ার পর মাত্র একটিই আসর হয়েছে। একমাত্র সেঞ্চুরিটি করেন হংকংয়ের বাবর হায়াত। ৩ ম্যাচে খেলে তিনি করেছিলেন সর্বোচ্চ ১৯৪ রান। ইনিংস সর্বোচ্চ ১২২ রান রয়েছে তার দখলে।

এই তালিকায় দুইয়ে ছিলেন বাংলাদেশের সাব্বির রহমান। ৫ ম্যাচ খেলে ৪৪.০০ গড়ে সাব্বির করেছেন ১৭৬ রান। তার সর্বোচ্চ ইনিংস ছিল ৮০ রানের। টুর্নামেন্ট সেরার পুরস্কারও জিতেছিলেন সাব্বির।

তার নিচে ছিলেন বিরাট কোহলি-রোহিতরা। কোহলি সেই আসরে করেছিলেন ১৫৩ রান ও রোহিত করেছিলেন ১৩৮ রান। তারাও খেলেছিলেন ৫ ইনিংস৷ সেই আসরে বাংলাদেশ হয়েছিল রানার্সআপ৷ চ্যাম্পিয়ন হয়েছিল ভারত।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে