| ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

অবিশ্বাস্য: টি-২০ লিগের জন্য আজব এক কান্ড করে বসলেন বোল্ট

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২২ আগস্ট ১০ ১০:২৫:২৫
অবিশ্বাস্য: টি-২০ লিগের জন্য আজব এক কান্ড করে বসলেন বোল্ট

নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেসি) বুধবার একটি অফিসিয়াল বিবৃতির মাধ্যমে কেন্দ্রীয় চুক্তি থেকে বোল্টের প্রত্যাহারের ঘোষণা দিয়েছে। এই ঘোষণার আগে ৩৩ বছর বয়সী বোল্ট তার ক্যারিয়ার নিয়ে বোর্ডের সাথে একাধিক বৈঠক করেছিলেন। এই সিদ্ধান্ত নিউজিল্যান্ডের অন্যান্য ক্রিকেটারদেরও প্রভাবিত করবে বলে মনে করছেন বিশ্লেষকরা।

কেন্দ্রীয় ক্রিকেট বোর্ডের চুক্তি থেকে প্রত্যাহার করে নেওয়ার পরে, বোল্টের দক্ষিণ আফ্রিকা বা সংযুক্ত আরব আমিরাতে কোনও লিগে অংশ নেওয়ার ঘোষণা দেওয়ার আগে এটি কেবল সময়ের ব্যাপার। তবে এনজেসির প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট বলেছেন, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বোল্টকে বিবেচনা করা হবে।

বোর্ডকে দেওয়া আনুষ্ঠানিক বিবৃতিতে বোল্ট বলেছেন, ‘এটি আমার জন্য খুব কঠিন সিদ্ধান্ত ছিল। এই অবস্থায় আমাকে সমর্থন দেওয়ায় এনজেসিকে ধন্যবাদ। দেশের হয়ে ক্রিকেট খেলা আমার ছোটবেলার স্বপ্ন এবং গত ১২ বছরে ব্ল্যাক ক্যাপ্সের হয়ে যা কিছু করেছি তার জন্য আমি গর্বিত।’

তিনি আরও যোগ করেন, ‘চূড়ান্তভাবে এ সিদ্ধান্তটি মূলত আমার স্ত্রী গার্ট ও তিন ছেলের জন্য নেওয়া। পরিবার সবসময়ই আমার জন্য বড় অনুপ্রেরণা ছিল এবং তাদেরকে সবার আগে রাখতেই পছন্দ করি আমি। এখন আমরা নিজেদেরকে ক্রিকেট পরবর্তী জীবনের জন্য তৈরি করছি।’

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর না নিলেও, এখন থেকে জাতীয় দলের হয়ে বেছে বেছেই খেলবেন বোল্ট; যা নিশ্চিত করেছেন বোর্ডের প্রধান নির্বাহী হোয়াইট। এছাড়া বোল্টও এ বিষয়ে অবগত রয়েছেন যে, যেকোনো দল গঠনের সময় কেন্দ্রীয় চুক্তিতে থাকা খেলোয়াড়রাই অগ্রাধিকার পাবেন।

২০১১ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট দিয়ে আন্তর্জাতিক অভিষেকের পর থেকে নিউজিল্যান্ডের জার্সিতে এখন পর্যন্ত ২১৫টি ম্যাচ খেলেছেন বোল্ট। টেস্ট ক্রিকেটে নিউজিল্যান্ডের হয়ে অন্তত ৩০০ উইকেট নেওয়া চার বোলারের একজন বোল্ট। এই ফরম্যাটে ১০ বার ফাইফারসহ ৩১৭ উইকেট বোল্টের।

এছাড়া ওয়ানডেতে ১৬৯ ও টি-টোয়েন্টিতে ৬২ উইকেট রয়েছে তার। বর্তমানে ওয়ানডে বোলিং র‍্যাংকিংয়ের শীর্ষে অবস্থান করছেন বোল্ট, টেস্টে রয়েছেন ১১ নম্বরে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

রানের পাহাড় গড়লো চেন্নাই,দেখে নিন স্কোর-

রানের পাহাড় গড়লো চেন্নাই,দেখে নিন স্কোর-

গুজরাট টাইটান্সের বিপক্ষে টস হেরে শুরুতে ব্যাটিং করবে চেন্নাই সুপার কিংস। গত ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স ...

বিশ্বের অন্যতম সেরা কোচ হলেন হাথুরুসিংহে!

বিশ্বের অন্যতম সেরা কোচ হলেন হাথুরুসিংহে!

বাংলাদেশের মাটিতে তিন ফরম্যাটেই পূর্ণাঙ্গ সিরিজ খেলছে শ্রীলঙ্কা। দুই দলের আর মাত্র একটি টেস্ট বাকি। ...

ফুটবল

একটু পরে মাঠে নামবে বাংলাদেশ, এখনও চূড়ান্ত হয়নি একাদশ দল

একটু পরে মাঠে নামবে বাংলাদেশ, এখনও চূড়ান্ত হয়নি একাদশ দল

মঙ্গলবার (২৬ মার্চ) কিংস অ্যারেনায় ফিলিস্তিনের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ জাতীয় দল। তবে বাংলাদেশ এখনো ...

নিজের অবসরের দিন-ক্ষণ জানিয়ে দিলেন মেসি

নিজের অবসরের দিন-ক্ষণ জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...



রে