| ঢাকা, শুক্রবার, ৭ অক্টোবর ২০২২, ২১ আশ্বিন ১৪২৯

আর্জেন্টিনার পর এবার কাতার বিশ্বকাপের জার্সি প্রকাশ করলো ব্রাজিল

২০২২ আগস্ট ০৯ ১১:৪৬:২১
আর্জেন্টিনার পর এবার কাতার বিশ্বকাপের জার্সি প্রকাশ করলো ব্রাজিল

আর কয়েকদিন পরেই শুরু হতে যাচ্ছে কাতার বিশ্বকাপ। এবার বিশ্বকাপের অন্যতম সেরা দল ব্রাজিল তাদের নতুন জার্সির নকশা উন্মোচন করেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন কাতার। প্রতিবারের মতো এবারও তাদের বিখ্যাত হলুদ জার্সিতে বিশ্বকাপ জিতবেন ব্রাজিলিয়ান ফুটবলাররা।

চলতি বছরের নভেম্বরে কাতারে অনুষ্ঠিত হবে ফুটবল বিশ্বের সবচেয়ে আকর্ষণীয় প্রতিযোগিতা বিশ্বকাপ। এই বিশ্বকাপে দক্ষিণ আমেরিকার তারকারা এবং বিশ্ব ফুটবল জায়ান্ট ব্রাজিল কোন জার্সি পরবেন তা প্রকাশ করেছে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন।

এবারের জার্সিটি তৈরি করেছর তাদের কিট স্পন্সর নাইকি। ব্রাজিলের ঐতিহ্যবাহী হলুদ জার্সির সঙ্গে থাকছে নিল জার্সিও।

কিছুদিন আগে ব্রাজিলের একটি জার্সি অনলাইনে ভাইরাল হয়। যেখানে বলা হয়েছিল যে, ব্রাজিলের বিশ্বকাপ জার্সি ফাঁস হয়েছে। তবে ফাঁস হওয়া সেই জার্সির থেকে এই জার্সিতে রয়েছে কিছুটাব্যতিক্রম।

এবারের জার্সিতে বেশ কিছু ভিন্নতা নিয়ে এসেছে ব্রাজিল। তাদের জার্সিতে এবার প্রাধান্য পেয়েছে ‘জাগুয়ারের’ বেশ কিছু বৈশিষ্ট। বিশেষ করে নীল জার্সিটাতে এটা আরও বেশি প্রকাশ্যে এসেছে।

জার্সি উন্মোচনের বিবৃতিতে সিবিএফ জানায়, “ব্রাজিলের ২০২২ বিশ্বকাপের জার্সিটি তাদেরকে সম্মান জানায়, তাদের সাহস ও সংস্কৃতিকে যারা হার মেনে নেয় না। এটাতে জাগুয়ারের সৌন্দর্য্যও স্থান পেয়েছে। জার্সিটি সকল ব্রাজিলিয়ানের একাত্মতা প্রকাশ করবে।”

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে