| ঢাকা, মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯

গোপন তথ্য ফাঁস, ধোনির নেওয়া এই একটি মাত্র সিদ্ধান্তই বদলে দিয়েছে পুরো ভারতীয় ক্রিকেটকে

২০২২ আগস্ট ০৫ ১০:৩৮:০৮
গোপন তথ্য ফাঁস, ধোনির নেওয়া এই একটি মাত্র সিদ্ধান্তই বদলে দিয়েছে পুরো ভারতীয় ক্রিকেটকে

ভারতীয় টিম ম্যানেজমেন্ট টপ অর্ডারে কিছু ওপেনিং বিকল্প চায় যতক্ষণ না কেএল রাহুল তার চোট থেকে সেরে উঠছেন। সম্প্রতি, ঋষভ পান্টকে ইংল্যান্ডের বিরুদ্ধে একটি টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ইনিংস ওপেন করতে বলা হয়েছিল।

এদিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইনিংস শুরু করছেন সূর্যকুমার যাদব। এমন একটি পরিস্থিতিতে, প্রাক্তন ভারতীয় ফিল্ডিং কোচ আর শ্রীধর স্মরণ করেছেন যে কীভাবে প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ২০১৩সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে রোহিত শর্মার সাথে ইনিংস খোলার সিদ্ধান্ত নিয়েছিলেন।

শ্রীধর বলেন, দীনেশ কার্তিক যখন নেটে ভালো ব্যাটিং করছিলেন, ধোনি রোহিতকে ইনিংস খুলতে বলেছিলেন। এটি ধোনির পদক্ষেপ ছিল, যা ভারতীয় ক্রিকেটের জন্য দুর্দান্তভাবে কাজ করেছিল।

তিনি জানিয়ে দেন যে, ২০১৩ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে রোহিতকে ওপেন করতে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছিলেন অধিনায়ক ধোনি। শ্রীধর বলেন, “ধোনি ২০১৩ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে রোহিতকে ওপেনিংয়ের জন্য পাঠানোর সিদ্ধান্ত নিয়েছিলেন। দীনেশ (কার্তিক) অনুশীলন ম্যাচগুলিতে এত ভালো ব্যাটিং করছিল। কিন্তু রোহিতকে ওপেন করতে হয়েছিল… তাই তৎকালীন ম্যানেজমেন্ট এবং অধিনায়ক ধোনি, টপ অর্ডারে রোহিতের জন্য জায়গা তৈরি করেছিলেন। এটি একটি দুর্দান্ত পদক্ষেপ ছিল।”

টি-টোয়েন্টি ক্রিকেটে ওপেনার হিসেবে ২৯৭৩ রান করেছেন রোহিত। যার কৃতিত্ব আপনি ধোনিকে দেওয়া যেতে পারে। কারণ, মাহি তখন রোহিতকে ওপেন করার জন্য প্রস্তুত করেছিলেন। সেটা মনে করেই টিম ইন্ডিয়ার প্রাক্তন ফিল্ডিং কোচ আর শ্রীধর ধোনিরই প্রশংসা করেছেন। অন্যদিকে, বর্তমানে সূর্যকুমার যাদব সাদা বলের ক্রিকেটে ভারতের অন্যতম সেরা ব্যাটসম্যান হিসেবে উঠে এসেছেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওপেনার হিসেবে ভালো করেছেন তিনি। তৃতীয় টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ জেতানো ইনিংস খেলেন তিনি। সূর্য ৪৪ বলে ৭৬ রান করেন, যার মধ্যে ৮ চার ও ৪ ছক্কা ছিল।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে