| ঢাকা, মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯

দারুন সুখবর: মালয়েশিয়ার তিনটি শিল্প খাতে সকল দেশের কর্মী নিয়োগের সুযোগ

২০২২ জুলাই ২৪ ১৪:৫৮:২৯
দারুন সুখবর: মালয়েশিয়ার তিনটি শিল্প খাতে সকল দেশের কর্মী নিয়োগের সুযোগ

মালয়েশিয়ার তিনটি শিল্প খাতে বিদেশি শ্রমিকদের নিয়োগের অনুমতি দিয়েছে সরকার। দেশটির মানবসম্পদ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় ১৫টি উৎস দেশ থেকে বিদেশী কর্মীদের মালয়েশিয়ার উৎপাদন, নির্মাণ ও সেবা শিল্পে কাজ করার অনুমতি দিতে সম্মত হয়েছে।

ইন্দোনেশিয়া সরকার কর্তৃক ঘোষিত বিদেশী কর্মী ও শ্রম নিয়োগের উপর সাম্প্রতিক স্থগিতাদেশ এবং বিদেশী কর্মীদের প্রবেশ বাড়ানোর জন্য নির্মাণ শ্রম বিনিময় কেন্দ্র বিএইচডিএর একটি প্রস্তাবের বিষয়ে ১৮ জুলাই সোমবার দুই মন্ত্রণালয়ের মধ্যে একটি বৈঠকের পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সহজতর করা. নির্মাণ খাতে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইট অনুযায়ী, ১৫টি দেশ হলো ইন্ডিয়া, থাইল্যান্ড, কম্বোডিয়া, নেপাল, মিয়ানমার, লাওস, ভিয়েতনাম, ফিলিপাইন, পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ, তুর্কমেনিস্তান, উজবেকিস্তান, ইন্দোনেশিয়া এবং কাজাখস্তান। এছাড়া “শিল্পের চাহিদা মেটাতে, বৈঠকে স্ক্র্যাপ মেটাল এবং লন্ড্রি সাবসেক্টরে বিদেশী কর্মীদের নিয়োগের অনুমতি দেওয়ার বিষয়েও সম্মত হয়েছে।

১৮ জুলাই সোমবার বৈঠকের পর বুকিত আমান ফেডারেল পুলিশ সদর দফতরে এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী দাতুক সেরি হামজাহ জয়নুদিন বলেন, “এই সিদ্ধান্ত স্থানীয়দের চাকরির সুযোগকে প্রভাবিত করবে না।” এ সময় উপস্থিত ছিলেন, মানবসম্পদমন্ত্রী দাতুক সেরি এম সারাভানান।

তিনি আরও বলেন, বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রণালয় দ্বারা পরিচালিত সীমাবদ্ধ এবং নিষিদ্ধ এলাকার মধ্যে অবকাঠামো এবং নির্মাণ কাজে নিযুক্ত স্বল্পমেয়াদী পারমিট সহ বিদেশী কর্মীদের জড়িত আবেদনগুলি বিবেচনায় নিতে সম্মত হয়েছে। গুদামজাতকরণ এবং পাখির বাসা কাটার উপখাতে স্বল্প-দক্ষ বিদেশী কর্মীদের নিয়োগের বিষয়েও আলোচনা হয়েছে যা পরিবহন মন্ত্রণালয় এবং কৃষি ও খাদ্য শিল্প মন্ত্রণালয়ের আওতাভুক্ত হবে।

ইন্দোনেশিয়ান কর্মীদের নিয়োগের উপর অস্থায়ী স্থবিরতা সম্পর্কে জানতে চাইলে সাংবাদিকদের হামজাহ বলেন, উভয় মন্ত্রণালয় শীঘ্রই ইন্দোনেশিয়া সরকারের সাথে একটি বৈঠক করবে। এর আগে ১৩ জুলাই, ইন্দোনেশিয়া মালয়েশিয়ায় প্রবেশকারী সমস্ত ইন্দোনেশিয়ান শ্রমিকদের উপর অস্থায়ী স্থগিতাদেশ আরোপ করে।

পাঠকের মতামত:

প্রবাসী এর সর্বশেষ খবর

প্রবাসী - এর সব খবর



রে