| ঢাকা, সোমবার, ৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯

বিশ্বকাপের আগে আবারও মুখোমুখি হচ্ছে দুই চির প্রতিদ্বন্দী

২০২২ জুলাই ০৭ ১৪:০৮:৩৭
বিশ্বকাপের আগে আবারও মুখোমুখি হচ্ছে দুই চির প্রতিদ্বন্দী

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ফের দেখা যেতে পারে ভারত-পাকিস্তানের লড়াই। দুই চির প্রতিদ্বন্দ্বীই ২৮শে আগস্ট এশিয়ান কাপে খেলতে পারে। এবার এশিয়ান কাপের আয়োজক শ্রীলঙ্কা। অনুষ্ঠানটি হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। টুর্নামেন্টটি ২৭শে আগস্ট শুরু হবে এবং ১১ সেপ্টেম্বর ফাইনাল হবে। তবে এখনো সূচি চূড়ান্ত হয়নি।

শ্রীলঙ্কার সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ভারত ও পাকিস্তান একই গ্রুপে রয়েছে। তাদের ম্যাচটি ২৮ আগস্ট রবিবার সন্ধ্যা ৭ বা ৮ টায় হতে পারে। ২৮শে আগস্টের সম্ভাব্য তারিখ নির্ধারণের কারণ হল রবিবার ছুটির দিন। এশিয়ান ক্রিকেট কাউন্সিল সহ ব্রডকাস্টার এবং স্ট্রিমাররা সবচেয়ে বড় টিআরপি পেতে চাইছে।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড এবং এশিয়ান ক্রিকেট কাউন্সিল চাইছে, বহুল প্রতীক্ষিত এই ম্যাচে স্টেডিয়াম পরিপূর্ণ থাকুক। এতে করে ম্যাচ থেকে সর্বোচ্চ আয় হবে বলে আশা করা হচ্ছে।

২০২১ সালে সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বশেষ মুখোমুখি হয়েছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল। ওই ম্যাচে ভারতকে ১০ উইকেটে হারিয়েছিল পাকিস্তান, যা কিনা আবার বিশ্বকাপে ভারতের বিপক্ষে তাদের প্রথম জয়।

এশিয়া কাপে অবশ্য সবচেয়ে সফল দল ভারত। ২০১৮ সালে সর্বশেষ এশিয়া কাপে বাংলাদেশকে ফাইনালে হারানো দলটি বর্তমান চ্যাম্পিয়ন। তারা এশিয়া কাপ জিতেছে মোট ছয়বার। এছাড়া শ্রীলঙ্কা পাঁচবার এবং পাকিস্তান জিতেছে দুইবার।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে