| ঢাকা, মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯

যে কারণে আগামীকাল বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের শেষ ম্যাচটি না হওয়ার সম্ভবনা প্রখর

২০২২ জুলাই ০৬ ২০:৪৮:২৬
যে কারণে আগামীকাল বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের শেষ ম্যাচটি না হওয়ার সম্ভবনা প্রখর

গায়ানায় এসে এখন পর্যন্ত অনুশীলনের জন্য মাঠেই নামতে পারেনি বাংলাদেশ জাতীয় দল। এই মাঠেও বাংলাদেশ-উইন্ডিজের দিকে চোখ পাকাচ্ছে প্রকৃতি। বৃষ্টি হওয়ার সম্ভবনা প্রবল। প্রকৃতি সহায় না হলে বাংলাদেশকে এই সিরিজও হারতে হবে এক ম্যাচের পরাজয় নিয়ে।

গায়ানার আবহাওয়া অধিদপ্তরের মতে, বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচের দিনে বৃষ্টির সম্ভাবনা ৯০ শতাংশ। এ দিন বাতাসের গতিবেগ হবে ১০-১৫ কিমি/ঘন্টা। তাই এই খেলার দিনে বৃষ্টি হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে।

আবাহাওয়া অধিদপ্তরের কথা যদি সব কিছু ঠিক থাকে তবে তবে বাংলাদেশের শেষ টি-২০ র ভাগ্য জুটবে প্রথম ম্যাচের মত। হতে পারে পরিত্যক্ত। সে ক্ষেত্রে বাংলাদেশের জন্য হবে চরম দুঃসংবাদ।

টি-২০ তে বাংলাদেহসের বাজে খেলা নিয়ে উঠেছে নানা প্রশ্ন। জন্ম দিয়েছে নানা সমালোচনার। কথা উঠছে অধিনায়ক রিয়াদের অধিনায়কত্ব নিয়ে। কথা উটছে মুস্তাফিজুরের বোলিংয়ে রান বেশি দেওয়া নিয়ে। ব্যাটারদের ব্যর্থতা নিয়ে উঠছে নানা সমালোচনা। এ ছাড়াও বাংলাদেশ ক্রিকেটারদের মানুষিকতার অবস্থা নিয়ে ক্রিকেট পাড়ায় চলছে নানা সমালোচনা। মুল কথা এই সিরিজের শেষ টি-২০ নিয়ে বাংলাদেশ দল এক সমালোচনার ঝড়ের মুখে।

তবে প্রকৃতি যদি বাংলাদেশের উপর মায়া দেখায় তবে খেলা মাঠ গড়াতেও পারে। হতে পারে এই সিরিজের সমতাও। যদিও এই সম্ভাবনা খুবই কম। এই ক্ষেত্রেও বাংলাদেশের একাদশের দিখে নজর দিতে হবে।

একাদশে সব থেকে বড় পরিবর্তন দরকার ওপেনিংয়ে। ওপেনার মুনিম সাহারিয়া যদি চোট কাটিয়ে উঠতে না পারে তবে বাংলাদেশের দলে ওপেনিংয়ে দেখা যেতে পারে লিটন-বিজয়। তবে বেশ কিছু সিরিজে লিটনের ব্যাটে চলছে রান খরা। দলে নতুন করে সুযোগ পাওয়া বিজয়ও নেই ভাল ফর্মে।

মুল কথা বাংলাদলেশের কপাল যদি ভাল থাকে তবে আগামীকাল শেষ টি -২০ মাঠ গড়াতে পারে আবার বৃষ্টির কারনে পরিত্যক্ত হতে পারে।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে