| ঢাকা, শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯

একের পর এক সেঞ্চুরি, অবশেষে ৪১৬ তে থামলো ভারত

২০২২ জুলাই ০২ ১৯:১৫:৪০
একের পর এক সেঞ্চুরি, অবশেষে ৪১৬ তে থামলো ভারত

মাত্র ৯৮ রানে ৫ উইকেট হারিয়ে যখন ধুঁকছিল ভারত, তখনই হাল ধরেছিলেন ঋসভপান্ট এবং রবিন্দ্র জাদেজা। ইংলিশ বোলারদের আনন্দ যেটুকু ছিল, সেটাকে পু্রোপুরি মাটি করে দেন এ দু’জন। ২২২ রানের জুটি গড়ে বিচ্ছিন্ন হন তারা দু’জন।

এরই মধ্যে ওয়ানডে স্টাইলে ব্যাট করে ক্যারিয়ারে পঞ্চম সেঞ্চুরি পূরণ করেন পান্ট। ৮৯ বলে সেঞ্চুরি করার পর ১১১ বলে আউট হন ১৪৫ রান করে। পান্ট আউট হয়ে গেলেও ৮৩ রান নিয়ে অপরাজিত থেকে যান রবিন্দ্র জাদেজা।

মোহাম্মদ শামি ১৬ রান করে আউট হন। শেষ মুহূর্তে তো জসপ্রিত বুমরাহ রীতিমত বিশ্ব রেকর্ড গড়ে ফেলেন। টেস্ট ক্রিকেটের ইতিহাসে এক ওভারে সর্বোচ্চ ৩৫ রান নেয়ার রেকর্ড গড়েন তিনি। যদিও এর মধ্যে ২৯ রান এসেছিল তার ব্যাট থেকে। বাকি ৬ রান অতিরিক্ত। শেষ পর্যন্ত ৩১ রানে অপরাজিত থাকেন বুমরাহ।

মোহাম্মদ সিরাজ আউট হওয়ার পরই শেষ হয়ে যায় ভারতের ইনিংস। ৯৮ রানে যেখানে ৫ উইকেট হারিয়েছিল তারা, সেখানে শেষ পর্যন্ত ভারতের সংগ্রহ দাঁড়ালো ৪১৬ রান।

ইংলিশ পেসার জেমস এন্ডারসন এখনও বুড়ো হাড়ের ভেলকি দেখিয়ে যাচ্ছেন। ৬০ রান দিয়ে তিনি একাই নিলেন ৫ উইকেট। ম্যাথিউ পটস নেন ২ উইকেট এবং ১টি করে উইকেট নেন স্টুয়ার্ট ব্রড, বেন স্টোকস এবং জো রুট।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে