| ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

প্রথম টি-২০ ম্যাচে ওপেনিংয়ে নতুন চমক দেখাবে বাংলাদেশ

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২২ জুলাই ০১ ১৭:২৮:৪৪
প্রথম টি-২০ ম্যাচে ওপেনিংয়ে নতুন চমক দেখাবে বাংলাদেশ

যার শুরুটা হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়ে। যে কারণে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে হতে পারে বেশ কয়েকটি পরীক্ষা নিরীক্ষা। যদিও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য মাত্র ১৪ জনের দল ঘোষণা করেছে বিসিবি। তবে টিম ম্যানেজমেন্টকে সমস্যায় পড়তে হবে ওপেনিং জুটি গঠনে।

কোন দুইজন হবে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের উদ্বোধনী ব্যাটসম্যান? টেস্ট ক্রিকেটে ৬ অথবা ৭ নম্বরে ব্যাট করতে দেখা যায় উইকেট কিপার ব্যাটসম্যান লিটন দাসকে। কিন্তু রঙিন পোশাকে লিটন খেলেন সব সময় টপ অর্ডারে। এর মধ্যে ওয়ানডে ক্রিকেটে লিটন দাসের ওপেনিং জায়গা পাকাপাকি হলেও টি-টোয়েন্টি ক্রিকেটে এখনও কোন জায়গায় নিশ্চিত নন তিনি।

প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছেন নতুন ব্যাটসম্যান মুনিম শাহরিয়ার এবং দীর্ঘদিন পর বাংলাদেশ দলের সুযোগ পাওয়া উইকেটকিপার ব্যাটসম্যান আনামুল হক বিজয়। টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম পজিশন থেকে ৮ নম্বর পজিশনে ব্যাট করেছেন লিটন দাস। এরমধ্যে তিনি সবচেয়ে বেশি ব্যাটিং করেছেন ওপেনিংয়ে।

তবে টি-টোয়েন্টি ক্রিকেটে লিটন সবচেয়ে সফল তৃতীয় নম্বর ব্যাটিং পজিশনে। অন্যদিকে জাতীয় দলের জার্সি গায়ে মাত্র দুইটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন মনিম শাহরিয়ার। দ্রুত গতিতে রান তুলতে পারা এই ব্যাটসম্যান যদিও প্রথম দুই ম্যাচে তেমন কিছু করে দেখাতে পারেনি। তবে নিঃসন্দেহে তাকে আরো বেশি সুযোগ দিতে চাইবে বিসিবি।

বাকি একজন আনামুল হক বিজয়। যিনি ঢাকা প্রিমিয়ার লিগে দুর্দান্ত পারফরম্যান্স করে রঙিন পোশাকে জায়গা করে নিয়েছেন। তবে ঢাকা প্রিমিয়ার লিগ ছিল পঞ্চাশ ওভারে। জাতীয় দলের জার্সিতে তিনি সর্বশেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ১৫ নভেম্বর ২০১৫ সালে।

ক্যারিয়ারের মোট ১৩ টি ম্যাচ খেলেছেন তিনি এর মধ্যে ওপেনিংয়ে খেলেছেন দশটি ম্যাচ এবং তিন নম্বর ব্যাটিং পজিশনে তিনি খেলেছেন তিনটি ম্যাচ। যতদূর জানা গেছে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে একাদশে এই ৩ ক্রিকেটার নিশ্চিত। তাই মুনিম শাহরিয়ারের সাথে ওপেনিংয়ে লিটন অথবা বিজয়ের মধ্যে দেখা যাবে যেকোনো একজনকে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

রানের পাহাড় গড়লো চেন্নাই,দেখে নিন স্কোর-

রানের পাহাড় গড়লো চেন্নাই,দেখে নিন স্কোর-

গুজরাট টাইটান্সের বিপক্ষে টস হেরে শুরুতে ব্যাটিং করবে চেন্নাই সুপার কিংস। গত ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স ...

আম্পায়ার হিসেবে আইসিসির নতুন উচ্চতায় সৈকত

আম্পায়ার হিসেবে আইসিসির নতুন উচ্চতায় সৈকত

প্রথম বাংলাদেশি রেফারি হিসেবে, শরফুদ্দৌলা ইবনে শহিদ সৈকত আইসিসির অভিজাত প্যানেলে জায়গা পান। আইসিসি আজ ...

ফুটবল

একটু পরে মাঠে নামবে বাংলাদেশ, এখনও চূড়ান্ত হয়নি একাদশ দল

একটু পরে মাঠে নামবে বাংলাদেশ, এখনও চূড়ান্ত হয়নি একাদশ দল

মঙ্গলবার (২৬ মার্চ) কিংস অ্যারেনায় ফিলিস্তিনের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ জাতীয় দল। তবে বাংলাদেশ এখনো ...

নিজের অবসরের দিন-ক্ষণ জানিয়ে দিলেন মেসি

নিজের অবসরের দিন-ক্ষণ জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...



রে