| ঢাকা, শুক্রবার, ৭ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯

প্রথম টি-২০ তে মাঠে নামার আগে বিশাল সুখবর পেল বাংলাদেশ

২০২২ জুন ২৯ ০৯:৫২:৫০
প্রথম টি-২০ তে মাঠে নামার আগে বিশাল সুখবর পেল বাংলাদেশ

আইসিসির টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর চলতি বছরের অক্টোবর-নভেম্বরে মাঠে গড়াবে বলে এখন তেমন সিদ্ধন্ত আছে। অস্ট্রেলিয়ার মাটিতে হতে যাওয়া বিশ্বকাপের কথা মাথায় রেখে দল সাজালেও বাংলাদেশের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি দল। তবে বাংলাদেশের জন্য সস্তির বিষয় হল ইউন্ডিজের দলে নেই আন্দ্রে রাসেল ও শিমরন হেটমায়ার।

এদিকে টি-টোয়েন্টি সিরিজে দলে ওয়েস্ট ইন্ডিজের সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে রভম্যান পাওয়েলকে। ১৩ সদস্যের টি-টোয়েন্টি স্কোয়াডে ফেরানো হয়েছে উইকেট কিপার ব্যাটার ডেভন থমাস ও অলরাউন্ডার কিমো পলকে।

এ ছাড়া ইনজুরি কাটিয়ে ফিরেছেন বাঁহাতি পেসার ওবেদ ম্যাককয়। ওয়ানডে দলে সুযোগ পেয়েছেন বাঁহাতি স্পিনার গুডাকেশ মোতি। বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজেও ছিলেন তিনি। অ্যান্টিগা টেস্ট খেললেও সেন্ট লুসিয়াতে একাদশে সুযোগ মিলেনি মোতির।

আগামী ২ জুলাই মাঠে গড়াবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে ৩ ও ৭ জুলাই। প্রথম দুই ম্যাচ ডমিনিকায় হলেও তৃতীয় টি-টোয়েন্টি হবে গায়ানাতে। টি-টোয়েন্টির পর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে নামবে এই দুই দল।

ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ হবে ১০ জুলাই। সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডেতে অনুষ্ঠিত হবে ১৩ ও ১৬ জুলাই। ওয়ানডে সিরিজের সবগুলো ম্যাচ হবে গায়ানাতে।

টি-টোয়েন্টি স্কোয়াড: নিকোলাস পুরান (অধিনায়ক), রভম্যান পাওয়েল, শামাহ ব্রুকস, আকেল হোসাইন, আলজারি জোসেফ, ব্রেন্ডন কিং, কাইল মেয়ার্স, ওবেদ ম্যাককয়, কিমো পল, রোমারিও শেফার্ড, ওডেন স্মিথ, ডেভন থমাস এবং হেইডেন ওয়ালশ জুনিয়র।

ওয়ানডে স্কোয়াড: নিকোলাস পুরান, শাই হোপ, শামাহ ব্রুকস, কেচি কার্টি, আকেল হোসাইন, আলজারি জোসেফ, ব্রেন্ডন কিং, কাইল মেয়ার্স, গুডাকেস মোতি, কিমো পল, অ্যান্ডারসন ফিলিপ, রভম্যান পাওয়েল, জেইডেন সিলস।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে