| ঢাকা, শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯

অবশেষে মেসির কাছে হার মেনে নিলেন নেইমার

২০২২ জুন ২৮ ২২:০৬:১৬
অবশেষে মেসির কাছে হার মেনে নিলেন নেইমার

সমসাময়িককালে ফুটবল দুনিয়ার সবচেয়ে প্রতিভাধর ফুটবলারদের একজন ব্রাজিলের নেইমার। ব্রাজিলিয়ান সান্তোসে থাকতেই তার ফুটবল প্রতিভা সবার নজরে আসে দীর্ঘ দিন ধরে। তবে এই চিন্তা করে মেসির কথা ভুলে গেলে হবে না।

পরবর্তীতে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার হয়ে কাটিয়েছেন ক্যারিয়ারের সেরা সময়, ফরাসি চাম্পিয়ন পিএসজির ডেরাতেও হরহামেশাই দেখান বল পায়ে তার অনন্য প্রতিভার ঝলক। বর্তমান সময়ের কোন পাঁচ জন ফুটবলার নেইমারের চেয়েও বেশি প্রতিভাধর, সম্প্রতি এমন প্রশ্নের জবাব দিয়েছেন ব্রাজিলিয়ান ফুটবলের পোস্টার বয় নিজেই!

সামাজিক যোগাযোগ মাধ্যমের জনপ্রিয় ফুটবল কন্টেন্ট ক্রিয়েটর ওহ মাই গোল এই প্রশ্ন ছুঁড়ে দিয়েছিল নেইমারের কাছে। ব্রাজিলিয়ান মহাতারকার জবাব, ‘আমার চেয়ে বেশি টেকনিক্যালি ভালো? আমি জানি না এটার উত্তর দিতে পারব কি না! দুনিয়ার সব বিনয় জড়ো করেই বলছি, আমি নিজেকে এই সময়ে পৃথিবীর সবচেয়ে টেকনিক্যাল খেলোয়াড়দের অন্যতম মনে করি।’

‘তবে আমি বলব, (লিওনেল) মেসি, (ইডেন) হ্যাজার্ড, (কেভিন) ডি ব্রুইনা, (মার্কো) ভেরাত্তি, একজন বাদ পড়েছে নাকি? আমার চেয়ে বেশি টেকনিক্যাল…থিয়াগো (আলকান্তারা)।

যে পাঁচ খেলোয়াড়ের নাম নিয়েছেন নেইমার, তার মধ্যে দুজনের সঙ্গে ড্রেসিং রুম ভাগাভাগির অভিজ্ঞতা রয়েছে তার। বার্সেলোনায় এবং পরবর্তীতে পিএসজিতে মেসির সঙ্গে এবং ফরাসি চ্যাম্পিয়নদের হয়ে ভেরাত্তির সঙ্গে খেলেছেন তিনি।

তবে হ্যাজার্ড, ডি ব্রুইনা এবং থিয়াগোর সঙ্গে কখনোই খেলা হয়নি নেইমারের। তবে প্রতিপক্ষ হিসেবে অনেকবারই তাদের পেয়েছেন।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর



রে