| ঢাকা, শুক্রবার, ৭ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯

দ্বিতীয় সেশনে টাইগারদের নির্বিষ বোলিং, মায়ার্সের দাপুটে সেঞ্চুরি

২০২২ জুন ২৬ ০৯:২৬:৩৭
দ্বিতীয় সেশনে টাইগারদের নির্বিষ বোলিং, মায়ার্সের দাপুটে সেঞ্চুরি

বাংলাদেশের বোলাররা আগের দিনের হতাশা সামলে দ্বিতীয় দিনের প্রথম সেশনে বেশ খানিকটা গোছালো বোলিং করেছিলেন। পরিকল্পনা মাফিক ওয়েস্ট ইন্ডিজের ব্যাটারদের আটকে দিয়ে প্রথম সেশনে মাত্র ৭০ রান দিয়ে ৪ উইকেট নিয়েছিলেন খালেদ-শরিফুল। তবে সেশন বদলাতেই বদলে গেলো বাংলাদেশ। আগের সেশনের মোমেন্টাম ধরে রাখতে না পেরে উল্টো রান দেয়ার মিছিলে নেমেছিলেন।

নির্বিষ বোলিংয়ে পুরো সেশনে সেভাবে চ্যালেঞ্জ জানাতে পারেননি সফরকারী বোলাররা। সেই সুযোগটা লুফে নিয়ে প্রতিরোধ গড়ার সঙ্গে ওয়েস্ট ইন্ডিজকে খেলায় ফিরিয়েছেন কাইল মায়ার্স ও জার্মেইন ব্ল্যাকউড। সাতটি চার ও একটি ছক্কায় দারুণ ব্যাটিংয়ে হাফ সেঞ্চুরিও তুলে নিয়েছেন মায়ার্স। এবাদতের বলে চার মেরে ৭৫ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন বাঁহাতি এই ব্যাটার।

একই ওভারের পঞ্চম বলে চার মেরে প্রথম ইনিংসে লিড নেয় ওয়েস্ট ইন্ডিজ। পুরো সেশনে ১১১ রান তুললেও কোনো উইকেট হারায়নি স্বাগতিকরা।

বিনা উইকেটে ৬৭ নিয়ে ব্যাটিং নেমে প্রথম দিনের শেষ বিকেলের মতো এদিনও দ্রুত রান তোলায় মনোযোগী ছিল ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় দিনের প্রথম সেশনে খানিকটা গোছানো বোলিং করার চেষ্টা করেছেন এবাদত হোসেনরা। তবে বাংলাদেশকে সাফল্য এনে দিতে পারছিলেন না তারা। বরং বাংলাদেশের পেসারদের দারুণভাবে সামলে রান তুলছিলেন ক্রেইগ ব্র্যাথওয়েট ও জন ক্যাম্পবেল। অবশেষে সফরকারীদের সাফল্য এনে দেন শরিফুল ইসলাম।

বাঁহাতি এই পেসারের শর্ট পিচ ডেলিভারিতে অতিরিক্ত বাউন্স থাকায় সেটি পুল করতে চেয়েছিলেন ক্যাম্পবেল। তবে ব্যাটে-বলে ঠিকঠাক না হওয়ায় বল পাড়ি জমায় উইকেটকিপার নুরুল হাসান সোহানের গ্লাভসে। তাতে দারুণ ব্যাটিং করতে থাকা ক্যাম্পবেল সাজঘরে ফেরেন ৪৫ রানে। এরপর অবশ্য রেইমন রেইফারকে সঙ্গে নিয়ে জুটি গড়েন তোলেন ব্র্যাথওয়েট। ক্যাম্পবেল হাফ সেঞ্চুরির দেখা না পেলেও এদিন পঞ্চাশ পেরিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক।

১০৩ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। রেইফারকে নিয়ে জুটি গড়ার চেষ্টা করলেও সেটি খুব বেশি বড় হতে দেননি মেহেদি হাসান মিরাজ। ডানহাতি এই অফ স্পিনারের আর্ম বলে লাইন মিস করে বোল্ড হয়েছেন ব্র্যাথওয়েট। ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক ফিরেছেন ৫১ রানের ইনিংস খেলে। পরের ওভারের প্রথম বলেই উইকেটের দেখা পান খালেদ আহমেদ। ব্র্যাথওয়েটকে সঙ্গ দেয়া রেইফারকে বোল্ড করেছেন ডানহাতি এই পেসার। রেইফার আউট হয়েছেন ২২ রানে।

একই ওভারের শেষ বলে আরও এক উইকেট পেয়েছেন খালেদ। ডানহাতি এই পেসারের ব্যাক অব লেংথ ডেলিভারিতে বোল্ড হয়েছেন এনক্রুমাহ বোনার। ডানহাতি এই ব্যাটার সাজঘরে ফিরেছেন শূন্য রানে।

সংক্ষিপ্ত স্কোর (দ্বিতীয় দিন)-

বাংলাদেশ (প্রথম ইনিংস) - ২৩৪/৯ (৬৪.২ ওভার) (তামিম ৪৬, জয় ১০, শান্ত ২৬, বিজয় ২৩, লিটন ৫৩, সাকিব ৮, সোহান ৭, মিরাজ ৯, শরিফুল ২৬, এবাদত ২১*, ফিলিপ ২/৩০, জোসেফ ৩/৫০, সিলস ৩/৫৩)

ওয়েস্ট ইন্ডিজ (প্রথম ইনিংস) - ২৪৮/৪ (৭২ ওভার) (ক্যাম্পবেল ৪৫, ব্র্যাথওয়েট ৫১, রেইফার ২২, মায়ার্স ৬০*, ব্ল্যাকউড ৪০, খালেদ ২/৪১)

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে