| ঢাকা, শুক্রবার, ৭ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯

টি-২০ তে আয়ারল্যান্ডের বিপক্ষে ভারতের শক্তিশালী একাদশ ঘোষণা

২০২২ জুন ২৫ ২১:৩০:৩৭
টি-২০ তে আয়ারল্যান্ডের বিপক্ষে ভারতের শক্তিশালী একাদশ ঘোষণা

ভারত ক্রিকেট একাদশ আয়ারল্যান্ডের বিরুদ্ধে দুই ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামতে চলেছে। আগামী রবিবার সফরের প্রথম ম্যাচে এই দুই দল মুখোমুখি হবে ডাবলিনের মালাহাইড ক্রিকেট স্টেডিয়ামে। এই সিরিজ দুই দলের জন্য বিশেষ গুরুত্বপূর্ণ। এই দুই ম্যাচের লড়াইয়ের জন্য

মূলত দলের জুনিয়র ক্রিকেটারদের সুযোগ করে দিয়েছে টিম ম্যানেজমেন্ট। চলতি বছরে অনুষ্ঠিত হতে চলা টি-২০ বিশ্বকাপের কথা মাথায় রেখেই হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে এমনটা দলকে আইরিশদের মোকাবিলা করার জন্য পাঠানো হয়েছে।

দীপক হুডা, আরশদীপ সিং, উমরান মালিকরা দেশের জার্সি গায়ে নিজেদের প্রমাণ করতে মরিয়া থাকবেন। অন্যদিকে, আয়ারল্যন্ডের জন্য তুরুণ ভারতীয় দলের বিরুদ্ধে মোকাবিলা করে ভালো কিছু করে দেখানোর সুযোগ থাকবে। সব মিলিয়ে একটা লড়াকু ম্যাচ দেখার অপেক্ষায় রয়েছেন ক্রিকেট ফ্যানরা।

ডাবলিনের মালাহাইড ক্রিকেট স্টেডিয়ামের উইকেট ব্যাটিং সহায়ক। ব্যাটিং উইকেটে বড় রানের ম্যাচ দেখার আশা করতেই পারেন ক্রিকেটপ্রেমীরা। ঘাস থাকার কারণে পেসারদের জন্য এই উইকেটে কিছুটা সুবিধা থাকবে। স্পিনাররা ম্যাচের মাঝামাঝি পিচ থেকে টার্ন আদায় করে নিতে পারে। তবে গোটা ম্যাচ জুড়ে বল ব্যাটে আসে খব সুন্দরভাবে। এই উইকেটে যা চরিত্র তাতে রান তাড়া করে জেতা বেশি সহজ কাজ। ফলে এই পিচে যেই দলই টস জিতবে সেই দলের অধিনায়কের চাইবে ফিল্ডিং করতে।

ভারত বনাম আয়ারল্যান্ড ম্যাচের সময়ে তাপমাত্রা ১৪ ডিগ্রি সেলসিয়াস থাকার কথা রয়েছে, আদ্রতা থাকবে ৭২ শতাংশ। ১৯ কিমি/ঘণ্টা বেগে হাওয়া চালাবে। ম্যাচের মধ্যে বৃষ্টির কোনও সম্ভবনা নেই। খেলা চলাকালীন শিশির পড়ারও কোন সম্ভাবনা নেই। তাই টস জিতে প্রথমে ফিল্ডিং করাই সঠিক সিদ্ধান্ত। সব মিলিয়ে একটা জমাটি ম্যাচের অপেক্ষায় থাকবে দুই দলের সমর্থকরা।

ভারত বনাম আয়ারল্যান্ডের লড়াইয়ে বিপক্ষ দলের থেকে অনেকটাই এগিয়ে টিম ইন্ডিয়া। এই দুই দলের মধ্যে খুব একটা বেশি ম্যাচ খেলা হয়নি। মাত্র ৩ বার মুখোমুখি লড়াইয়ে অবতীর্ণ হয়েছে এই দুই দেশ। এই তিনটি লড়াইয়ের মধ্যে প্রতিটা ম্যাচই জিতে নিয়েছে ভারতীয় দল। এখনও পর্যন্ত টিম ইন্ডিয়াকে একটি ম্যাচেও পরাস্ত করতে পারেনি আইরিশরা।

সম্ভাব্য টিম

ভারত

ইশান কিষাণ, ঋতুরাজ গায়কোয়াড, সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া (সি), দিনেশ কার্তিক, অক্ষর প্যাটেল, হর্ষাল প্যাটেল, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল, আভেশ খান

আয়ারল্যান্ড

পল স্টার্লিং, অ্যান্ড্রু বালবির্নি (অধিনায়ক), কার্টিস ক্যাম্পার, লোরকান টাকার (উইকেটরক্ষক), হ্যারি টেক্টর, জর্জ ডকরেল, ক্রেইগ ইয়াং, অ্যান্ডি ম্যাকব্রাইন, মার্ক অ্যাডায়ার, ব্যারি ম্যাকার্থি, জোশুয়া লিটল

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে