| ঢাকা, মঙ্গলবার, ৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯

গোল গোল গোলঃ মালয়েশিয়ার জালে বাংলাদেশের ৪ গোল

২০২২ জুন ২৩ ২০:০৭:০৭
গোল গোল গোলঃ মালয়েশিয়ার জালে বাংলাদেশের ৪ গোল

বাংলাদেশ নারী ফুটবল দল কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি কামাল স্টেডিয়ামে মালয়েশিয়াকে ম্যাচের প্রথমার্ধেই বিধ্বস্ত করেছে।ফুটবল মোড়ল ফিফার র‍্যাংকিংয়ে বাংলাদেশের চেয়ে ৬১ ধাপ এগিয়ে থাকা মালয়েশিয়ার জালে প্রথমার্ধেই ৪ বার বল পাঠিয়েছেন বাংলাদেশের মেয়েরা। শুরুর ৪৫

মিনিটে ছন্দময় ফুটবল খেলে ৪-০ ব্যবধানে এগিয়ে আছে গোলাম রব্বানী ছোটনের দল। জোড়া গোল করেছেন রক্ষণভাগের খেলোয়াড় আঁখি খাতুন, একটি করে গোল সাবিনা খাতুন ও স্বপ্নার।

খাতা কলমে মালয়েশিয়া বাংলাদেশের চেয়ে ঢের এগিয়ে থাকা দল। তবে মাঠের লড়াইয়ে মালয়েশিয়াকে নিজেদের জাত চেনালেন সাবিনা খাতুনরা। একের পর এক আক্রমণে মালয়েশিয়াকে দাঁড়াতেই দেননি তারা। বাংলাদেশ এগিয়ে যেতে পারত ম্যচের তিন মিনিটের মাথায় তবে সুযোগ নষ্ট করেন সাবিনা। সানজিদার নিচু ক্রসে গোলমুখ থেকে সাবিনার শট ক্রসবারের উপর দিয়ে উড়ে যায়।

তবে গোলের জন্য বাংলাদেশকে খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি। ম্যাচের নবম মিনিটেই গোল তুলে নেয় বাংলাদেশ। মারিয়া মান্দার কর্নার থেকে আসা বল বিপদমুক্ত করতে ব্যর্থ হন মালায়ন গোলরক্ষক আজুরিন বিনতে মাজলান। এতেই গোলমুখে বল পেয়ে তা জালে পাঠা আঁখি খাতুন। বিজ্ঞাপন

দ্বাদশ মিনিটে থ্রো ইনের পর প্রতিপক্ষের ভুল পাসে বল পেয়ে যায় বক্সে ফাঁকায় থাকা সানজিদা। তাড়াহুড়ো করে ক্রসবারের উপর দিয়ে উড়িয়ে মেরে ব্যবধান দ্বিগুণের সুবর্ণ সুযোগ নষ্ট করেন তিনি। ছয় মিনিট পর সতীর্থের পাসে সানজিদার কোনাকুনি শট আটকান গোলরক্ষক, তার ফিরতি শটও যায় দূরের পোস্ট দিয়ে বেরিয়ে। ২৬ মিনিটে সাবিনার দারুণ গোলেই ব্যবধান হয় দ্বিগুণ। ডান দিক থেকে স্বপ্নার পাস ধরে গোলরক্ষককে কাটিয়ে কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন সাবিনা।

এরপর ম্যাচের ৩৬ মিনিটে প্রথমবার বাংলাদেশের রক্ষণে হানা দেয় মালয়েশিয়া কিন্তু পারেনি ভীতি ছড়াতে। সতীর্থের ক্রসে নুর শাফিকা বিনতে জয়নালের শট যায় রুপনা চাকমার বরাবর। ৪২ মিনিটে বক্সের বেশ বাইরে থেকে সাবিনার শট ক্রসবারে না লাগলে ব্যবধান বাড়াতে পারত বাংলাদেশ।

তবে বিরতিতে যাওয়ার আগেই মালয়েশিয়ার জালে বাংলাদেশ চতুর্থ বার বল পাঠায়। মাসুরার লম্বা বল অফ সাইফ ফাঁদ ভেঙে আক্রমণে যায় সাবিনা, বক্সে ঢুকে অপর প্রান্তে থাকা স্বপ্নার দিকে ঠেলে দেন বাংলাদেশ অধিনায়ক। ফাঁকায় থাকা সিরাত জাহান স্বপ্না আরামসে বল জালে পাঠান। ৪-০ এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশের মেয়েরা।

পাঠকের মতামত:

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর



রে