| ঢাকা, বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯

বিশ্বকাপে চাপা পড়তে পারে প্রিমিয়ার লিগে, দেখে নিন ম্যাচসূচি

২০২২ জুন ১৬ ১৭:৫১:২৪
বিশ্বকাপে চাপা পড়তে পারে প্রিমিয়ার লিগে, দেখে নিন ম্যাচসূচি

ফুটবল বিশ্বে ২০২২-২৩ মৌসুমের ম্যাচ সূচি ঘোষণা করেছে ইংলিশ প্রিমিয়ার লিগ। বিশ্বকাপের কারণে এবার মৌসুমের মধ্যে প্রায় এক মাসের বিরতি পড়বে নভেম্বর-ডিসেম্বরে। সেই বিরতি আমলে নিয়েই এবার প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষকে সাজাতে হয়েছে প্রিমিয়ার লিগ সূচি।

প্রিমিয়ার লিগের গেমউইকে এবার ‘বিগ সিক্সের’ কোনো দল একে অপরের মুখোমুখি হচ্ছে না। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি ৭ আগস্ট ওয়েস্ট হ্যামের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচ দিয়ে শুরু করবে নতুন মৌসুম। লিভারপুল তার আগের দিন ৬ আগস্ট চ্যাম্পিয়নশিপ থেকে প্রিমিয়ার লিগে উঠে আসা ফুলহ্যামের মোকাবিলা করবে। ২০২২-২৩ প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচে ৫ আগস্ট মাঠে নামবে ক্রিস্টাল প্যালেস এবং আর্সেনাল।

দ্বিতীয় গেমউইক থেকেই অবশ্য প্রিমিয়ার লিগের তথাকথিত বিগ সিক্সের ম্যাচগুলো শুরু হয়ে যাবে। ১৩ আগস্ট টটেনহ্যামকে আতিথ্য দেবে চেলসি। এক সপ্তাহ পরেই ওল্ড ট্রাফোর্ডে গত মৌসুমের সুখস্মৃতি রোমন্থন করতে যাবে লিভারপুল। গুডিসন পার্কে ৩ সেপ্টেম্বর মৌসুমের প্রথম মার্সিসাইড ডার্বিতে মুখোমুখি হবে এভারটন এবং লিভারপুল।

১ অক্টোবর এমিরেটস স্টেডিয়ামে হবে মৌসুমের প্রথম নর্থ লন্ডন ডার্বি। গত মৌসুমে নিজেদের মাঠে এই ডার্বিতে ৩-০ গোলে টটেনহ্যামকে হারিয়েছিল আর্সেনাল। মৌসুমের প্রথম ম্যানচেস্টার ডার্বিও হবে এই গেমউইকে। ম্যানচেস্টারের লাল আর নীলের পার্থক্য এখন আকাশ-পাতাল। তবু ম্যানচেস্টার ডার্বিতে বরাবরই পেপ গার্দিওলার দলকে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে হয়।

পাঠকের মতামত:

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর



রে