| ঢাকা, মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯

সম্মান বাঁচাতে অবসর ভেঙে শ্রীলঙ্কার দলে ফিরলেন দুর্দান্ত এক ব্যাটার

২০২২ জুন ১০ ১৬:৫৭:০২
সম্মান বাঁচাতে অবসর ভেঙে শ্রীলঙ্কার দলে ফিরলেন দুর্দান্ত এক ব্যাটার

ভানুকা রাজাপাকশে পরিবারকে সময় দিতে আচমকা অবসর নিয়েছিলেন। তবে ক্রীড়ামন্ত্রীর অনুরোধে সপ্তাহখানেকের মাঝেই অবসর ভেঙে ক্রিকেটে ফেরেন বাঁহাতি এই ব্যাটার। অবসর থেকে ফেরার পর শ্রীলঙ্কার টি-টোয়েন্টি দলে খেলেছেন রাজাপাকশে।

লঙ্কানদের হয়ে সর্বশেষ ওয়ানডে খেলেছেন গত বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। তবে বছরখানেক পর শ্রীলঙ্কার ওয়ানডে স্কোয়াডে জায়গা পেয়েছেন রাজাপাকশে। অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ঘোষিত ২১ সদস্যের দলে প্রথমবারের মতো জায়গা পেয়েছেন দুনিথ ওয়াল্লালাগে।

সিরিজ শুরুর আগে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য ২৬ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছিল এসএলসি। তবে ওয়ানডে দলে জায়গা হয়নি ৫ ক্রিকেটার। যেখানে নুয়ান থুসারার সঙ্গে রয়েছেন আসেন বান্দারা, জানিথ লিয়াঙ্গে, ধনাঞ্জয়া লাকসান এবং শাহান আর্চি।

এদিকে সর্বশেষ যুব বিশ্বকাপে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দিয়েছেন ওয়াল্লালাগে। প্রথম শ্রেণির ক্রিকেটে ১১ ম্যাচে ৩৪ উইকেট নিয়েছেন তরুণ এই ক্রিকেটার। অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কার সিরিজটি ওয়ানডে সুপার লিগের অংশ।

আগামী ১৪ জুন মাঠে গাবে সিরিজের প্রথম ওয়ানডে। বাকি চার ম্যাচ অনুষ্ঠিত হবে ১৬, ১৯, ২১ এবং ২৪ জুন। প্রথম দুই ওয়ানডে পাল্লেকেলে এবং শেষ তিন ম্যাচে মাঠে গড়াবে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে।

শ্রীলঙ্কার স্কোয়াড: দাসুন শানাকা (অধিনায়ক), পাথুম নিশানকা, দানুশকা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, চারিথ আসালাঙ্কা, ধনাঞ্জয়া ডি সিলভা, দীনেশ চান্দিমাল, ভানুকা রাজাপাকশে, নিরোশান ডিকওয়েলা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে, দুশমন্থ চামিরা, আসিথা ফার্নান্দো, রমেশ মেন্ডিস, মাহেশ থিকশানা, প্রভীন জয়াবিক্রমা, জেফ্রে ভ্যানডারসে, লাহিরু মাদুশঙ্কা, দুনিথ ওয়াল্লালাগে, প্রমোদ মাদুশান।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে