| ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

প্লে-অফের কঠিন সমীকরণ নিয়ে হায়দরাবাদের সামনে কলকাতা

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২২ মে ১৪ ১৪:০৮:০৮
প্লে-অফের কঠিন সমীকরণ নিয়ে হায়দরাবাদের সামনে কলকাতা

চোট পেয়ে মরসুমের মাঝে দেশে ফিরে গিয়েছেন দলের বিদেশি বোলার প্যাট কামিন্স। এ বারের আইপিএলের নিলামে ৭ কোটি ২৫ লক্ষ টাকায় কেনা কামিন্স না থাকায় দলের বোলিং আক্রমণ কিছুটা হলেও চাপে থাকবে। অন্য দিকে আইপিএল শেষ না হতেই ইংল্যান্ডের জাতীয় দলের কোচের দায়িত্ব নিয়েছেন কলকাতার কোচ ব্রেন্ডন ম্যাকালাম। মরসুমের মাঝপথেই তিনি নাইট শিবিরকে জানিয়েছেন যে পরের বার থেকে আর কোচ থাকতে পারবেন না। দলের মধ্যে এত সব ঘটনার ঘনঘটার মধ্যেই সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচ খেলতে নামছেন শ্রেয়স আয়াররা। প্রতিযোগিতায় টিকে থাকতে হলে এই ম্যাচে জিততেই হবে তাঁদের।

কলকাতার বোলিং আক্রমণের অন্যতম বড় ভরসা উমেশ যাদব গত দু’ম্যাচে খেলেননি। ফলে পেস বোলিং কিছুটা হলেও ধাক্কা খেয়েছে। এ বার কামিন্সও নেই। ফলে একা টিম সাউদির উপর অনেকটা দায়িত্ব। হায়দরাবাদের বিরুদ্ধে উমেশ খেলতে পারবেন কি না সেই বিষয়ে কিছু জানায়নি নাইট ম্যানেজমেন্ট। না পারলে সেটা কলকাতার পক্ষে খারাপ। কারণ সে ক্ষেত্রে পাওয়ার প্লে-তে উইকেট নেওয়ার পুরো দায়িত্ব নিতে হবে সাউদিকে।

দলের ব্যাটারদের অনেকেই এখনও ছন্দে নেই। গত কয়েকটি ম্যাচে রান পাননি দলের অধিনায়ক শ্রেয়স। তিনি রান না পেলে বড় রান করতে সমস্যায় পড়ছে দল। আন্দ্রে রাসেলের ব্যাটও গত কয়েক ম্যাচ ধরে চুপ রয়েছে। এই দুই ব্যাটারকে ছন্দে ফিরতেই হবে। নইলে সমস্যায় পড়বে দল।

তবে কলকাতার পক্ষে সব থেকে ভাল খবর দলের দুই ধরে রাখা ক্রিকেটার বেঙ্কটেশ আয়ার ও বরুণ চক্রবর্তীর ছন্দে ফেরা। আগের ম্যাচে পুরনো অবতারে দেখা দিয়েছেন বেঙ্কটেশ। সেই ছন্দ এই ম্যাচেও ধরে রাখতে চাইবেন তিনি। বেঙ্কটেশ রান পেলে বড় রান করতে সুবিধা হবে কলকাতার। অন্য দিকে বরুণ আগের ম্যাচে ভাল বল করেছেন। সুনীল নারাইনের সঙ্গে তাঁর জুটি ভাল করলে তা কলকাতার পক্ষে মঙ্গল।

প্রথম পর্বের খেলায় যখন কলকাতা হায়দরাবাদের মুখোমুখি হয়েছিল তখন ছবিটা ছিল সম্পূর্ণ আলাদা। পর পর পাঁচ ম্যাচ হেরে লিগ তালিকায় সবার শেষে ছিল হায়দরাবাদ। অন্য দিকে চার ম্যাচের মধ্যে তিনটিতে জিতে প্রথম চারে ছিল কলকাতা। কিন্তু সেই ম্যাচে হায়দরাবাদের কাছে বড় ব্যবধানে হারতে হয় কলকাতাকে। সেই শুরু। কলকাতা রয়েছে আট নম্বরে। গত চার ম্যাচে হেরে কেন উইলিয়ামসনরাও ভাল জায়গায় নেই। এখন লিগ তালিকায় সাতে হায়দরাবাদ। তাই কিছুটা হলেও চাপে থাকবেন তাঁরা। কিন্তু প্রথম চারের লড়াইয়ে থাকতে হলে দু’দলকেই জিততে হবে। তাই কলকাতার পক্ষেও জয় খুব একটা সহজ হবে না।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

রানের পাহাড় গড়লো চেন্নাই,দেখে নিন স্কোর-

রানের পাহাড় গড়লো চেন্নাই,দেখে নিন স্কোর-

গুজরাট টাইটান্সের বিপক্ষে টস হেরে শুরুতে ব্যাটিং করবে চেন্নাই সুপার কিংস। গত ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স ...

সাকিবকে নিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে শক্রিশালী দল ঘোষণা করলো বাংলাদেশ

সাকিবকে নিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে শক্রিশালী দল ঘোষণা করলো বাংলাদেশ

বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে দুই ম্যাচের টেস্ট সিরিজ চলছে। সিরিজের প্রথম টেস্ট ম্যাচ ইতিমধ্যেই শেষ। ...

ফুটবল

একটু পরে মাঠে নামবে বাংলাদেশ, এখনও চূড়ান্ত হয়নি একাদশ দল

একটু পরে মাঠে নামবে বাংলাদেশ, এখনও চূড়ান্ত হয়নি একাদশ দল

মঙ্গলবার (২৬ মার্চ) কিংস অ্যারেনায় ফিলিস্তিনের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ জাতীয় দল। তবে বাংলাদেশ এখনো ...

নিজের অবসরের দিন-ক্ষণ জানিয়ে দিলেন মেসি

নিজের অবসরের দিন-ক্ষণ জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...



রে