| ঢাকা, সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯

আইপিএল থেকে বিদায় নিলেন আরো এক দাপুটে বোলার

২০২২ মে ১৩ ১৫:৩১:৩২
আইপিএল থেকে বিদায় নিলেন আরো এক দাপুটে বোলার

ভারতের ঘরোয়া লিগ আইপিএল থেকে চোটে পড়ে ছিটকে গেলেন প্যাট কলকাতা নাইট রাইডার্সের কামিন্স। কলকাতা নাইট রাইডার্সের হয়ে আর কোনো ম্যাচ খেলা হচ্ছে না এই অস্ট্রেলিয়ান পেসারের।

জানা যায় যে পিঠের নিচের অংশের চোটে ভোগছেন কামিন্স। বেশ কিছু দিন সময় লাগতে পারে এই চোট কাটিয়ে আবারও মাঠে ফিরতে তার। তাই জৈব সুরক্ষা বলয় ত্যাগ করেছেন এবং দেশে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন এই অজি।

কলকাতার জন্য মোটেও সুখকর নয় কামিন্সের আইপিএলে না থাকাটা। তাদের পেস আক্রমণের বড় অস্ত্র ছিলেন এই পেসার। এবারের আসরে পাঁচ ম্যাচে সাত উইকেট শিকার করেছেন তিনি। নিজের সর্বশেষ ম্যাচেও মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ২২ রান দিয়ে তিন উইকেট নিয়েছিলেন তিনি।

পাশাপাশি ব্যাট হাতেও কার্যকরী ভূমিকা রেখেছেন কামিন্স। গত ৬ এপ্রিল পুনেতে মুম্বাইয়ের বিপক্ষে প্রথম দেখায় ১৫ বলে অপরাজিত ৫৬ রান করেন তিনি। যেখানে ১৪ বলে ফিফটি করে আইপিএল ইতিহাসে যৌথভাবে দ্রুত ফিফটির রেকর্ড গড়েন অজি তারকা।

কামিন্সের চোট অবশ্য তেমন একটা গুরুতর নয়। আশা করা যাচ্ছে, তিনি দুই সপ্তাহের মধ্যে পুরোপুরি সেরে উঠবেন। যে কারণে জুনে শ্রীলঙ্কা সফরে তাকে দলে পেতে পারে অস্ট্রেলিয়া। তাছাড়া তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেয়া হয়েছে তাকে। তাই পাঁচ ওয়ানডে ও দুই টেস্টে অজি এই গতিতারকার খেলার সম্ভাবনা রয়েছে।

সাম্প্রতিক সময়ে আন্তর্জাতিক ক্রিকেটে দারুণ সময় কাটাচ্ছেন কামিন্স। ২০২১-২২ অ্যাশেজ দিয়েই অস্ট্রেলিয়ার হয়ে সাদা পোশাকে অধিনায়ক হিসেবে তার পথচলা শুরু হয়। চার ম্যাচে ১৮.০৪ গড়ে নিয়েছিলেন সিরিজের সর্বোচ্চ ২১ উইকেট। চলতি বছরের ফেব্রুয়ারিতে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে দুই টি-টোয়েন্টি খেলে ৭.৭৫ ইকোনমিতে সংগ্রহ করেন ২ উইকেট। সর্বশেষ মার্চ-এপ্রিলে পাকিস্তান সফরে তিন টেস্টে ২২.৫ গড়ে নেন ১২ উইকেট।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে