| ঢাকা, সোমবার, ২৩ মে ২০২২, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯

আগামীকাল মাঠে নামার আগে মুস্তাফিজকে নিয়ে নতুন বার্তা দিল দিল্লী ক্যাপিটালস

২০২২ এপ্রিল ৩০ ১৭:৫৫:২৮
আগামীকাল মাঠে নামার আগে মুস্তাফিজকে নিয়ে নতুন বার্তা দিল দিল্লী ক্যাপিটালস

আইপিএলের ১৫ তম আসরে বল হাতে দারুণ সময় পার করছেন বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। দিল্লী ক্যাপিটালসের হয়ে বল হাতে একের পর এক পারফর্ম করে দলের গুরুত্বপূর্ণ সদস্য হিসেবেও রয়েছেন কাটার মাস্টার।

তবে এখন পর্যন্ত এই আসরে দিল্লীর জার্সিতে মুস্তাফিজ খেলেছেন মোট ৭ ম্যাচে। নিজের দেশের দলের হয়ে দক্ষিণ আফ্রিকা সফর শেষ করে আইপিএলে দলের সাথে যোগ দেয়া মুস্তাফিজ অবশ্য প্রথম ম্যাচে লহেলতে পারেননি কোয়ারেন্টাইন জটিলতায়।

এই আসরে নিজেদের অষ্টম ম্যাচে দিল্লী ক্যাপিটালসের হয়ে গতকাল ২৮ এপ্রিল কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে মাঠে নামেন মুস্তাফিজ৷ যেখানে বল হাতে এবারের আসরে নিজের সেরা স্পেলের দেখা পান কাটার মাস্টার।

দিল্লীর অধিনায়ক রিশাব পান্ত এদিন বরাবরের মত উদ্বোধনী বোলার হিসেবে বল তুলে দেন মুস্তাফিজের হাতে। অধিনায়কের আস্থার প্রতিদান দিয়ে কাটার মাস্টার প্রথম ওভারে খরচ করেন মাত্র ২ রান।

পাওয়ার প্লের শেষ অর্থাৎ ষষ্ঠ ওভারে আবারও বল হাতে মুস্তাফিজকে আক্রমণে আনা হলে এই ওভারে কাটার মাস্টার খরচ করেন মাত্র ৫ রান। কলকাতাকে চাপে রেখে বল করে যাওয়া মুস্তাফিজ আবার বল করতে আসেন ডেথ ওভারে।

ইনিংসের ১৮তম ওভারে এসে অবশ্য খুব বেশি সুবিধা করতে পারেননি মুস্তাফিজ। তার হাত থেকে ব্যয় হয় ১০ রান। তবে শেষ ওভারে এসে আবারও জ্বলে ওঠেন মুস্তাফিজ।

বাঁহাতি এই পেসার ২০তম ওভারে এসেই চমক দেখান। মাত্র ২ রান খরচ করে কাটার মাস্টার একে একে তুলে নেন তিন উইকেট। ২০তম ওভারের প্রথম বলে ১ রান খরচ করলেও দ্বিতীয় বলেই রিংকু সিংকে রভম্যান পাওয়েলের ক্যাচে পরিনত করে সাজঘরে ফেরত পাঠান মুস্তাফিজ।

তৃতীয় বলেও আউট হবার সুযোগ তৈরি হলে রিভিউ নিয়ে বেঁচে যান ব্যাটার। তবে চতুর্থ বলে সেট ব্যাটার নিতিশ রানাকে সাজঘরে ফেরত পাঠিয়ে দেন কাটার মাস্টার। পরের বলে আবারও টিম সাউদিকে রানের খাতা খোলার আগে ফেরত পাঠিয়ে দিলে ৩ উইকেট পূর্ণ হয় তার।

কলকাতার বিপক্ষে ম্যাচে নিজের স্পেলের ৪ ওভার শেষে মুস্তাফিজ মাত্র ১৮ রানের বিনিময়ে নেন ৩ উইকেট।

এদিকে বল হাতে মুস্তাফিজের এমন পারফরম্যান্সের পর দিল্লী ক্যাপিটালস তাদের সোশ্যাল হ্যান্ডেলে প্রশংসায় ভাসিয়েছে মুস্তাফিজকে। মুস্তাফিজের একটি ছবি পোস্ট করে দিল্লী ক্যাপশনে লেখেছে, ‘মুস্তাফিজ আজ রাতে তার সেরাটা দিয়েছে।’

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে