| ঢাকা, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

কে হতে যাচ্ছেন ইংল্যান্ডের পরবর্তী অধিনায়ক

খেলাধুলা ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২২ এপ্রিল ১৬ ২২:৫৭:০৮
কে হতে যাচ্ছেন ইংল্যান্ডের পরবর্তী অধিনায়ক

সর্বশেষ ১৭ ম্যাচে মাত্র একটি ম্যাচ জিতেছে ইংল্যান্ড। সবমিলিয়ে ভীষণ চাপের মুখে ছিলেন এই ব্যাটসম্যান। যদিও গত বছর ১৭০৮ রান করে ইংল্যান্ডের ইতিহাসের নতুন রেকর্ড গড়েছিলেন। তবে দলের বাজে পারফরমেন্সের প্রেক্ষিতে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর চাপ দিচ্ছিলেন সাধারণ ভক্তরা। শেষ পর্যন্ত অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ালেন রুট। দীর্ঘ পাঁচ বছরের অধিনায়কত্বে ৬৪ ম্যাচে ২৭ জয় এবং ২৬ হার দেখেছেন রুট।

একের পর এক ম্যাচ হারায় চাপ বারছিল বলে স্বীকার করেছেন রুট। তিনি বলেন"দেশকে নেতৃত্ব দিতে ভালোবেসেছি আমি। কিন্তু এখন সম্প্রতি বুঝতে পেরেছি এটি কতটা চাপ ফেলছে আমার উপর। মাঠের বাইরেও এটি যথেষ্ট প্রভাব ফেলছে বলে আমি মনে করি। ক্যারিবীয় সফর থেকে ফিরে অনেক চিন্তা-ভাবনা করার সময় মিলেছে। এটি সম্ভবত আমার ক্যারিয়ারের সবচেয়ে কঠিন সিদ্ধান্ত"। সব মিলিয়ে আনুষ্ঠানিকভাবে এখন রুট অধ্যায়ের সমাপ্তি ঘটলো। টিম ম্যানেজমেন্টের জন্য এখন বড় চ্যালেঞ্জ পরবর্তী অধিনায়ক কে সেটা খুঁজে বের করা।

রুট এর সম্ভাব্য উত্তরসূরী হতে পারেন বেন স্টোকস ,স্টুয়ার্ট ব্রড ,জস বাটলার রনি বার্নসদের একজন। চারজনের মধ্যে অধিনায়ক হওয়ার দৌড়ে সবচেয়ে বেশি এগিয়ে সম্ভবত বেন স্টোকস। বেন স্টোকস ছাড়া আর কারোই দলে জায়গা পাকা নয়। অভিজ্ঞতার বিচারে স্টুয়ার্ট ব্রড কে অধিনায়কত্ব দেওয়া যেতে পারে। তবে নির্বাচকেরা লম্বা পরিকল্পনা করলে ব্রড বোধ হয় অধিনায়কত্ব পাবেন না।

সম্ভবত নিজের ক্যারিয়ারের শেষ প্রান্তে দাঁড়িয়ে আছেন এ ফাস্ট বোলার ফলে আর খুব বেশিদিন তার সার্ভিস পাবে না ইংল্যান্ড। জস বাটলার ইংল্যান্ডের সবচেয়ে প্রতিভাবান ক্রিকেটারদের একজন হলেও সাদা পোশাকে এখনো নিজের অবস্থান দৃঢ় করতে পারেনি এই ব্যাটসম্যান।

ফলে এখনই অধিনায়কত্ব নেওয়ার জন্য হয়তো পুরোপুরি প্রস্তুত নয় এই ব্যাটসম্যান। চারজনের মধ্যে একাদশে সবচেয়ে বেশি অনিশ্চিত রনি বার্নস। ফলে তাকে অধিনায়কত্ব দেওয়াটা আপাতদৃষ্টিতে খুব বেশি ফলপ্রসূ মনে হচ্ছে না। দলের অটোমেটিক চয়েজ নিয়মিত পারফর্মার এবং নেতৃত্বের গুণাবলী সবকিছু মিলিয়ে পারফেক্ট প্যাকেজ বেন স্টোকস।

সবকিছু ঠিক থাকলে বেন স্টোকসেরই ইংল্যান্ডের পরবর্তী অধিনায়ক হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি। এর আগে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজেও দলকে নেতৃত্ব দিয়েছিলেন স্টোকস। ঘরের মাঠের সেই সিরিজে পাকিস্তানকে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করেন ইংলিশরা।

আপনার জন্য নির্বাচিত নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

ব্রেকিং নিউজ ; বিশ্বকাপে শান্তর দায়িত্ব কেড়ে নিলেন সাকিব!

সাম্প্রতিক ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটসম্যানদের ব্যাটিং পজিশন ছিল না। যা নিয়ে সে সময় ভাষ্যকার থেকে ...

রোহিতের মুম্বাই অধ্যায় শেষ!

রোহিতের মুম্বাই অধ্যায় শেষ!

পাঁচটি শিরোপা এনে দেওয়া রোহিত শর্মাকে অধিনায়কত্ব থেকে সরিয়ে বর্তমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলতে শুরু ...

ফুটবল

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

বাংলাদেশ-জিম্বাবুয়ের হাইভোল্টেজ ম্যাচসহ টিভিতে আজকের খেলা

অন্যান্য দিনের মতো আজ মঙ্গলবার (৭ মে) বিশ্ব ক্রীড়াঙ্গনে চলছে নানা আয়োজন। তৃতীয় টি-টোয়েন্টিতে আজ ...

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

এবছর আসছে না আর্জেন্টিনা, যুক্ত হচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে