| ঢাকা, রবিবার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১

শিরোনাম

করেছেন কুলির কাজ, বহু রাত রেলস্টেশন ও ফুটপাতে ঘুমিয়েছেন তারপর যেভাবে কোটি টাকার মালিক হলেন আবেদ আলী

জাতীয় ডেস্ক . বিনোদন৬৯.কম
২০২৪ জুলাই ০৯ ১৫:৫৮:১৩
করেছেন কুলির কাজ, বহু রাত রেলস্টেশন ও ফুটপাতে ঘুমিয়েছেন তারপর যেভাবে কোটি টাকার মালিক হলেন আবেদ আলী

পিএসসির প্রশ্নফাঁসের খবরে আটক সাবেক গাড়িচালক সৈয়দ আবেদ আলীর জীবনের ইচ্ছা ছিল গরুর খামার তৈরির। এ জন্য তিনি সরকারি জমি দখল করে একটি খামার তৈরির আপ্রাণ চেষ্টাও করেছিলেন। পাশাপাশি মার্কেটও করতে চেয়েছিলেন তিনি। তবে অজ্ঞাত কারণে তার সেই কাজ বন্ধ হয়ে যায়।

পিএসসির সাবেক গাড়িচালক সৈয়দ আবেদ আলী জীবন। বাড়ি মাদারীপুর জেলার ডাসার উপজেলার পশ্চিম বোতলা গ্রামে। ষষ্ঠ শ্রেণিতে পড়া অবস্থায় ঢাকায় চলে যান তিনি। এরপর জীবনযুদ্ধে নেমে পড়েন।

প্রথমে কুলির কাজ দিয়ে শুরু হয় তার কর্মজীবন। এরপর রিকশা চালানো, হোটেলে কাজ, চাল বিক্রি করাসহ নানা পেশায় নেমে পড়েন সৈয়দ আবেদ আলী। এরপর ড্রাইভিং শিখে চাকরি নেন পিএসসিতে। এতে ভাগ্য খুলতে থাকে তার।

বর্তমানে তিনি বহু টাকা ও সম্পত্তির মালিক। ডাসার উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার স্বপ্নও দেখছেন আবেদ আলী। নিজ গ্রামে গড়ে তুলেছেন তিনতলাবিশিষ্ট দৃষ্টিনন্দন দালানঘর। কুয়াকাটায় আছে তার সান মেরিন হোটেল, একটি পাকা মসজিদ ও বাগান। কিনেছেন বহু ফসলি জমিও।

সরেজমিনে ঘুরে বিভিন্ন সূত্রে জানা গেছে, মাদারীপুর জেলার ডাসার উপজেলার পশ্চিম বোতলা গ্রামের মৃত সৈয়দ আব্দুর রহমানের ছেলে সৈয়দ আবেদ আলী জীবন। তারা তিন ভাই, এক বোন। ছোটবেলায় তার বাবা মারা যান। তখন তার মা অনেক কষ্টে সংসার চালান।

ষষ্ঠ শ্রেণিতে পড়া অবস্থায় অভাবের কারণে পড়াশোনা বাদ দিয়ে জীবন-জীবিকার জন্য ঢাকায় চলে যান তিনি। শুরু করেন কুলির কাজ। বহু রাত একা একা রেলস্টেশনে ঘুমিয়েছেন। কখনো কখনো রাতে ফুটপাতেও ঘুমিয়েছেন তিনি। এরপর ড্রাইভিং শিখে পিএসসির চেয়ারম্যানের চালক হিসেবে চাকরি নেন সৈয়দ আবেদ আলী জীবন।

এদিকে সাবেক ড্রাইভার সৈয়দ আবেদ আলী জীবন পৈতৃক ভিটা থেকে বেশ দূরে জমি কিনে তিনতলাবিশিষ্ট দৃষ্টিনন্দন বাড়ি বানিয়েছেন। বর্তমানে বাড়িটির রঙের কাজ চলছে। বাড়ির সামনে গড়ে তুলেছেন সৈয়দ আবেদ আলী কেন্দ্রীয় মসজিদ ও ঈদগাহ মাঠ। পাশেই আছে আমসহ বিভিন্ন গাছের ছোট্ট একটি বাগান।

ঢাকায়ও তার বাড়ি ও দামি গাড়ি আছে। পরিবার নিয়ে ঢাকায় থাকেন সৈয়দ আবেদ আলী। মাসে দু-একবার আসেন গ্রামের বাড়িতে। দীর্ঘদিন ধরে ডাসার উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনের জন্য প্রচার-প্রচারণাও চালিয়ে যাচ্ছেন তিনি।

জানা যায়, সৈয়দ আবেদ আলী জীবন রাস্তার পাশে সরকারি জায়গা দখল করে গরুর খামার ও মার্কেট নির্মাণের চেষ্টা করেন। পরে সেই কাজ বন্ধ হয়ে যায়। ডাসার উপজেলার পান্তাপাড়া ও পূর্ব বোতলা গ্রামেও তার জমি আছে। কয়েক মাস আগেও এলাকার মানুষ তাকে তেমন একটা চিনতেন না। গত কোরবানির ঈদে দামি গাড়িতে চড়ে ১০০ জনকে এক কেজি করে মাংস বণ্টন করেন। সেই ভিডিও শেয়ার করেন নিজের ফেসবুকে। আবেদ আলীর ছেলে সিয়ামও দামি গাড়ি ব্যবহার করেন।

এদিকে সৈয়দ আবেদ আলীর গ্রামের বাড়িতে গেলে ঘর তালাবদ্ধ পাওয়া যায়। এ সময় বাড়িতে কাউকে পাওয়া যায়নি।

ডাসার বালীগ্রাম ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের সাবেক মেম্বার সেলিম ফকির বলেন, সৈয়দ আবেদ আলী অত্যন্ত ভালো মানুষ। তিনি অনেক কষ্ট করে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। এলাকার মানুষদের অনেক সহযোগিতা করেন। তার এই প্রশ্ন ফাঁসের অভিযোগ আমরা কিছুতেই মানতে পারছি না।

দুর্নীতি দমন কমিশনের মাদারীপুর সমন্বিত কার্যালয়ের উপপরিচালক আতিকুর রহমান বলেন, বিষয়টি নিয়ে কেউ অভিযোগ দিলে আমরা প্রধান কার্যালয়ের সঙ্গে যোগাযোগ করে অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে অনুসন্ধান করব।

মাদারীপুরের জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশীদ বলেন, পিএসসির সাবেক ড্রাইভার সৈয়দ আবেদ আলী জীবনের সম্পত্তির ব্যাপারে খোঁজখবর নেওয়া হচ্ছে। এ ব্যাপারে সত্যতা পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আপনার জন্য নির্বাচিত নিউজ

ক্রিকেট

কোচ সালাউদ্দিন দায়িত্ব পেয়েই দলে তামিম সাব্বির ইমরুল

কোচ সালাউদ্দিন দায়িত্ব পেয়েই দলে তামিম সাব্বির ইমরুল

বিসিবির এক মিটিংয়ে বদলে গেল সব বাঁধ হল কোচ হাথুরুসিংহে। বাংলাদেশের নতুন কোচ হতে যাচ্ছে ...

ব্রেকিং নিউজ ; নভেম্বরে ফিরছেন তামিম

ব্রেকিং নিউজ ; নভেম্বরে ফিরছেন তামিম

তামিম ইকবাল ফিরছেন। নভেম্বর-ডিসেম্বর মাসে বাংলাদেশ দল ওয়েস্ট ইন্ডিজ সফর করবে এর আগে দলের সাথে ...

ফুটবল

কোপা আমেরিকা ফাইনাল ; আর্জেন্টিনা-কলম্বিয়ার হাইভোল্টেজ ম্যাচ, মোবাইলে সরাসরি যেভাবে দেখবেন

কোপা আমেরিকা ফাইনাল ; আর্জেন্টিনা-কলম্বিয়ার হাইভোল্টেজ ম্যাচ, মোবাইলে সরাসরি যেভাবে দেখবেন

বুধবার (১০ জুলাই) ৪৮তম কোপা আমেরিকার প্রথম সেমিফাইনালে কানাডাকে ২-০ গোলে হারিয়ে ফাইনালে উঠার প্রথম ...

কলম্বিয়ার পক্ষ নিয়ে আর্জেন্টিনা বনাম কলম্বিয়ার ম্যাচের অবিশ্বাস্য ভবিষ্যৎবাণী করলেন জ্যোতিষী উট

কলম্বিয়ার পক্ষ নিয়ে আর্জেন্টিনা বনাম কলম্বিয়ার ম্যাচের অবিশ্বাস্য ভবিষ্যৎবাণী করলেন জ্যোতিষী উট

মহা খুশির খবর। ফাইনাল ম্যাচে মাঠে নামার আগেই জিতবে কে জানাল জাদুকরী উঠ আর্জেন্টিনা নাকি ...



রে